artk

স্টাফ রিপোর্টার

সোমবার, এপ্রিল ২২, ২০১৯ ৮:৩৬

৩০ তা‌রিখ নির্ধারিত হবে বিএনপির ভবিষ্যৎ: নাসিম

media

মোহাম্মদ নাসিম

১৪ দ‌লের মুখপাত্র ও সা‌বেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ব‌লে‌ছেন, বিএন‌পির জন্য আগামী ৩০ তা‌রিখ ডেড লাইন। বিএন‌পি রাজনী‌তি‌তে থাক‌বে কি থাক‌বে না এইদিনই তা নির্ধারিত হবে। 

সোমবার বি‌কে‌লে রাজধানীর ইঞ্জি‌নিয়া‌রিং ইনস্টি‌টিউটে ১৪ দল আ‌য়ো‌জিত ঐতিহা‌সিক মু‌জিব নগর দিব‌সের আলোচনা সভায় তি‌নি এ কথা ব‌লেন।

তি‌নি ব‌লেন, “বিএন‌পি‌কে এর আগেই সিদ্ধান্ত নি‌তে হ‌বে। তাই আমি বল‌ব, বু‌কে সাহস থাক‌লে সংস‌দে আসুন, গলা উচুঁ ক‌রে কথা বলুন। আপনা‌দের চাওয়া পাওয়া নি‌য়ে কথা বলুন। আমরা আপনা‌দের স্বাগত জানা‌তে প্রস্তুত।”

‌না‌সিম ব‌লেন, “আমরা বেগম জিয়া‌কে জে‌লে রাখ‌তে চাই না। আমরা আর ফাঁকা মা‌ঠে গোল দি‌তে চাই না। আপনারা য‌দি সিদ্ধান্ত নি‌তে ভুল ক‌রেন তাহ‌লে আমও যা‌বে ছালাও যা‌বে।” 

জঙ্গিবাদ দম‌নে সরকার সফল হ‌য়ে‌ছে মন্তব্য ক‌রে তি‌নি ব‌লেন, “সরকার এখন উন্নয়‌নের ধারায় আছে। দে‌শের উন্নয়ন আজ বি‌শ্বে রোল ম‌ডেল। ত‌বে আমা‌দেরও কিছু দুর্বলতা আছে সেগু‌লো দূর কর‌তে হ‌বে।”

বিএন‌পি এখনো নিঃশেষ হ‌য়ে যায়‌নি মন্তব্য ক‌রে না‌সিম ব‌লেন, “তারা গোপ‌নে দেশ ও সরকা‌রের বিরু‌দ্ধে ষড়যন্ত্র কর‌ছে। গণতন্ত্র রক্ষা কর‌তে হ‌লে তা‌দেরকে এই দেশ ও মা‌টি থে‌কে উৎখাত কর‌তে হ‌বে।”

নুসরাত হত্যার বিচার হ‌বেই

দু-একজন লো‌কের জন্য সরকা‌রের অর্জন‌কে মলিন করা হ‌বে না। নুসরাত হত্যায় যারা জড়িত হোক না কেন শা‌স্তি পে‌তেই হবে তা‌কে। ওসি হ‌য়েও ‌তি‌নি খু‌নি‌দের আশ্রয় দি‌য়ে‌ছেন জা‌নি‌য়ে না‌সিম ব‌লেন, “এক‌টি ঘটনাই দ‌লের সমস্ত অর্জন নষ্ট ক‌রে দি‌তে পা‌রে। যারা এই গর্হিত অপকর্ম ক‌রে‌ছে তা‌দের শা‌স্তি নি‌শ্চিত কর‌তে হ‌বে। এসব কুলাঙ্গার‌কে আশ্রয় দি‌য়ে আমরা বঙ্গবন্ধুর ম‌তো প্রধানমন্ত্রী শেখ‌ হা‌সি‌নাকেও হারা‌তে চাই না।”

‌দেশ স্বাধীন এক‌দি‌নে হয়‌নি জা‌নি‌য়ে না‌সিম ব‌লেন, “যারা‌ মুজিব নগর দিবস পালন ক‌রে না তারা স্বাধীনতায় বিশ্বা‌সী নয়।”

আলোচনা সভায় উপ‌স্থিত ছি‌লেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হা‌নিফ, বাংলা‌দেশ আওয়ামী লীগের সভাপ‌তি মণ্ড‌লীর সদস্য ম‌তিয়া চৌধু‌রী, বাংলা‌দেশ ওয়ার্কাস পার্টির সভাপ‌তি রা‌শেদ খান মেনন, বাংলা‌দেশ সমাজতা‌ন্ত্রিক দলের সভাপ‌তি হাসানুল হক ইনু, বাংলা‌দেশ সাম্যবা‌দী দলের দিলীপ বড়ুয়া, শাহজাহান খান প্রমুখ।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা