artk
মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ ১২:৩৩   |  ৮,শ্রাবণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, এপ্রিল ২২, ২০১৯ ৮:৩৬

৩০ তা‌রিখ নির্ধারিত হবে বিএনপির ভবিষ্যৎ: নাসিম

media

মোহাম্মদ নাসিম

১৪ দ‌লের মুখপাত্র ও সা‌বেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ব‌লে‌ছেন, বিএন‌পির জন্য আগামী ৩০ তা‌রিখ ডেড লাইন। বিএন‌পি রাজনী‌তি‌তে থাক‌বে কি থাক‌বে না এইদিনই তা নির্ধারিত হবে। 

সোমবার বি‌কে‌লে রাজধানীর ইঞ্জি‌নিয়া‌রিং ইনস্টি‌টিউটে ১৪ দল আ‌য়ো‌জিত ঐতিহা‌সিক মু‌জিব নগর দিব‌সের আলোচনা সভায় তি‌নি এ কথা ব‌লেন।

তি‌নি ব‌লেন, “বিএন‌পি‌কে এর আগেই সিদ্ধান্ত নি‌তে হ‌বে। তাই আমি বল‌ব, বু‌কে সাহস থাক‌লে সংস‌দে আসুন, গলা উচুঁ ক‌রে কথা বলুন। আপনা‌দের চাওয়া পাওয়া নি‌য়ে কথা বলুন। আমরা আপনা‌দের স্বাগত জানা‌তে প্রস্তুত।”

‌না‌সিম ব‌লেন, “আমরা বেগম জিয়া‌কে জে‌লে রাখ‌তে চাই না। আমরা আর ফাঁকা মা‌ঠে গোল দি‌তে চাই না। আপনারা য‌দি সিদ্ধান্ত নি‌তে ভুল ক‌রেন তাহ‌লে আমও যা‌বে ছালাও যা‌বে।” 

জঙ্গিবাদ দম‌নে সরকার সফল হ‌য়ে‌ছে মন্তব্য ক‌রে তি‌নি ব‌লেন, “সরকার এখন উন্নয়‌নের ধারায় আছে। দে‌শের উন্নয়ন আজ বি‌শ্বে রোল ম‌ডেল। ত‌বে আমা‌দেরও কিছু দুর্বলতা আছে সেগু‌লো দূর কর‌তে হ‌বে।”

বিএন‌পি এখনো নিঃশেষ হ‌য়ে যায়‌নি মন্তব্য ক‌রে না‌সিম ব‌লেন, “তারা গোপ‌নে দেশ ও সরকা‌রের বিরু‌দ্ধে ষড়যন্ত্র কর‌ছে। গণতন্ত্র রক্ষা কর‌তে হ‌লে তা‌দেরকে এই দেশ ও মা‌টি থে‌কে উৎখাত কর‌তে হ‌বে।”

নুসরাত হত্যার বিচার হ‌বেই

দু-একজন লো‌কের জন্য সরকা‌রের অর্জন‌কে মলিন করা হ‌বে না। নুসরাত হত্যায় যারা জড়িত হোক না কেন শা‌স্তি পে‌তেই হবে তা‌কে। ওসি হ‌য়েও ‌তি‌নি খু‌নি‌দের আশ্রয় দি‌য়ে‌ছেন জা‌নি‌য়ে না‌সিম ব‌লেন, “এক‌টি ঘটনাই দ‌লের সমস্ত অর্জন নষ্ট ক‌রে দি‌তে পা‌রে। যারা এই গর্হিত অপকর্ম ক‌রে‌ছে তা‌দের শা‌স্তি নি‌শ্চিত কর‌তে হ‌বে। এসব কুলাঙ্গার‌কে আশ্রয় দি‌য়ে আমরা বঙ্গবন্ধুর ম‌তো প্রধানমন্ত্রী শেখ‌ হা‌সি‌নাকেও হারা‌তে চাই না।”

‌দেশ স্বাধীন এক‌দি‌নে হয়‌নি জা‌নি‌য়ে না‌সিম ব‌লেন, “যারা‌ মুজিব নগর দিবস পালন ক‌রে না তারা স্বাধীনতায় বিশ্বা‌সী নয়।”

আলোচনা সভায় উপ‌স্থিত ছি‌লেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হা‌নিফ, বাংলা‌দেশ আওয়ামী লীগের সভাপ‌তি মণ্ড‌লীর সদস্য ম‌তিয়া চৌধু‌রী, বাংলা‌দেশ ওয়ার্কাস পার্টির সভাপ‌তি রা‌শেদ খান মেনন, বাংলা‌দেশ সমাজতা‌ন্ত্রিক দলের সভাপ‌তি হাসানুল হক ইনু, বাংলা‌দেশ সাম্যবা‌দী দলের দিলীপ বড়ুয়া, শাহজাহান খান প্রমুখ।

সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ বাহিনী প্রধানসহ ২ জলডাকাত নিহত ঈদে ট্রেনের আগাম টিকিট ২৯ জুলাই থেকে বাড্ডায় গণপিটুনিতে নারীকে হত্যা: আরও ২ জন গ্রেপ্তার জমি চাষ করতে গিয়ে হিরা পেল কৃষক! পাক-ভারত আলোচনায় মধ্যস্থতায় প্রস্তুত ওয়াশিংটন কে হচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী? ঈদে ‘মফিজের লাইফস্টাইল’ কোলেস্টেরল নিয়ন্ত্রণে রাখবে মধু-দারুচিনি! বয়স অনুযায়ী ত্বকের যত্ন মেহেরপুরে দু’পক্ষের গোলাগুলিতে মাদক ব্যবসায়ী নিহত পাকা চুলের ঘরোয়া সমাধান বগুড়ায় ‘ছেলেধরা’ সন্দেহে ৪ যুবককে গণপিটুনি ধর্ষণের জন্য অভিযুক্ত হচ্ছেন না রোনালদো ময়মনসিংহে ট্রলিচাপায় পুলিশ কর্মকর্তা নিহত সাত বছর পর ‘ছন্দ-আনন্দ’ হলের মালিকানা ফিরে পেলো কর্তৃপক্ষ নেশাগ্রস্ত স্বামীর হাঁসুয়ার কোপে স্ত্রী নিহত ঘুষ কেলেঙ্কারি: দুদকের এনামুল বাছির গ্রেপ্তার ছেলেধরা সন্দেহে কুষ্টিয়ায় ৮ ঘণ্টায় ৬ জনকে গণপিটুনি সন্দেহ হলে গণপিটুনি নয়, ৯৯৯ এ জানাতে পরামর্শ বন্যায় দেওয়ানগঞ্জে রেল লাইনের মাটি ধসে গেছে বন্যার্তদের পাশে বিএনপির ৫ টিম প্রিয়া সাহার এনজিও থেকে একযোগে ২৫ সদস্যের পদত্যাগ চার কারণে এসিড সন্ত্রাস কমেছে শিবপুরের ইউএনওকে লিগ্যাল নোটিশ পরিচ্ছন্ন রাজশাহীর প্রশংসা ভারতীয় হাইকমিশনারের ছেলেধরা সন্দেহে পাঁচ জেলায় ১৫ জনকে গণপিটুনি হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে বরখাস্ত প্রিয়া সোমালিয়ায় হোটেলের সামনে বোমা হামলা, নিহত ১৭ ১৭ মার্কিন গুপ্তচরকে গ্রেপ্তার করে কয়েকজনকে ফাঁসিতে ঝুলিয়েছে ইরান প্রিয়া সাহা বিভ্রান্তিমূলক ও নীতি গর্হিত বক্তব্য দিয়েছেন: বারকাত