artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৮:৪৯   |  ৪,ভাদ্র ১৪২৬

নিউজ ডেস্ক

রোববার, এপ্রিল ২১, ২০১৯ ৯:৩৯

সিডনিতে বাংলাদেশি নারীর লাশ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

media

নিহত নিরুপমা ও অভিযুক্ত আলতাফের প্রতিবেশী পারভেজ খান বলেন, “আলতাফ ও নিরুপমা দম্পতি আমাদের কয়েক বাসা পরে থাকেন। আলতাফ কয়েক বছর আগে কর্মরত অবস্থায় আহত হওয়ার পর চাকরি হারান। এরপর থেকে তিনি বেকারই ছিলেন। অফিস থেকে এ বাবদ কিছু অর্থ পেয়ে শুনেছি তারা বাড়ির ঋণ শোধ করে দিয়েছেন।”

অস্ট্রেলিয়ার সিডনিতে এক বাংলাদেশি নারীর লাশ উদ্ধারের পর হত্যায় জড়িত সন্দেহে তার স্বামীকে গ্রেপ্তার করেছে নিউ সাউথওয়েলস পুলিশ। স্থানীয় সময় রোববার ভোরে সিডনির মিন্টো এলাকার একটি বাড়ি থেকে সাইদ নিরুপমা (৩৮) নামে ওই বাংলাদেশি নারীর লাশ উদ্ধার করে।

পাশাপাশি তাকে হত্যায় জড়িত সন্দেহে একই বাড়ি থেকে নিহতের স্বামী আলতাফ হোসেন (৪৯)-কে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, বাংলাদেশি ওই দম্পতির ধস্তাধস্তি ও হট্টগোলের আওয়াজ শুনে প্রতিবেশিরা পুলিশের ইমার্জেন্সিতে খবর দেওয়ার পরপরই তারা ঘটনাস্থলে গিয়ে নিরুপমাকে মৃত অবস্থায় পান।

ঘটনাস্থলে ওই দম্পতির ৬ ও ১০ বছর বয়সী দুটি সন্তানকে ঘুমন্ত ও অক্ষত অবস্থায় পাওয়া যায় বলে জানিয়েছে পুলিশ।

আহত অবস্থায় আটকের কারণে আলতাফকে স্থানীয় ফেয়ারফিল্ড হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

নিহত নিরুপমা ও অভিযুক্ত আলতাফের প্রতিবেশী পারভেজ খান বলেন, “আলতাফ ও নিরুপমা দম্পতি আমাদের কয়েক বাসা পরে থাকেন। আলতাফ কয়েক বছর আগে কর্মরত অবস্থায় আহত হওয়ার পর চাকরি হারান। এরপর থেকে তিনি বেকারই ছিলেন। অফিস থেকে এ বাবদ কিছু অর্থ পেয়ে শুনেছি তারা বাড়ির ঋণ শোধ করে দিয়েছেন।”

নিহত নিরুপমার সিডনি প্রবাসী মামাতো ভাই আব্দুল্লাহ পাশা খান জানান, সিডনির টেকনিক্যাল অ্যান্ড ফার্দার এডুকেশন (টিএএফই) তিনি ও গ্রেপ্তার আলতাফ সহকর্মী ছিলেন। তার উদ্যোগেই নিরুপমা ও আলতাফের বিয়ে হয় ২০০৪ সালে। এরপর দুজনেই সিডনিতে বসবাস করে আসছিলেন।

তিনি বলেন, “স্বামী আলতাফের আহত হওয়ার পর বেকার হয়ে গেলে নিরুপমা বাড়িতে তৈরি করা মিষ্টি বিভিন্ন দোকানে বিক্রি করতেন। তার এই মিষ্টি বেশ মুখরোচক হওয়ার কারণে স্থানীয় ভারতীয় ও বাংলাদেশি কমিউনিটিতে জনপ্রিয় ছিল।

“নিহত নিরুপমার ননদরা প্রায়ই আলতাফকে নিজেদের ভাবি নিয়ে কান ভারি করতেন। এই নিয়ে আলতাফ-নিরুপমা দম্পতির মধ্যে বেশকিছুদিন যাবত দ্বন্দ্ব-সংঘাত লেগেই ছিল।”

নিহত নিরুপমার বাবার নাম সৈয়দ আবুল হোসেন। তাদের গ্রামের বাড়ি বাংলাদেশের শরীয়তপুর হলেও পুরান ঢাকায় বসবাস করেন। গ্রেপ্তার আলতাফের বাড়ি পুরান ঢাকারই নিজামুদ্দিন রোডে। 

মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক সিরাজগঞ্জে কাপড় ব্যবসায়ীর স্ত্রী-কন্যা নিখোঁজ পেয়ারা পাড়তে গিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভারত পরমাণু যুদ্ধ বাধাতে পারে: ইমরান খান রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত এক মাসেই তিনবার বাড়লো সোনার দাম ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন ‘অদৃশ্য খুঁটির’ জোরে ৪ লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা শোক দিবসের আলোচনা সভা করবেন ড. কামাল চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই: শিল্পমন্ত্রী শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তদান সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী অতিরিক্ত ডিআইজি হলেন পুলিশের ২০ কর্মকর্তা এএসপির মেয়ের টেবিলের ওপর আঘাত হানলো কনস্টেবলের গুলি চামড়া বিক্রি বন্ধের সিদ্ধান্তে নেই আড়তদাররা দেশে এলো কলকাতায় নিহত ২ বাংলাদেশির মরদেহ ২৪ ঘণ্টায় ১৭০৬ ডেঙ্গু রোগী হাসপাতালে সাকিবের সঙ্গে আমার দ্বন্দ্ব নেই: মাহমুদউল্লাহ বিমানবন্দরে ১০ হাজার ইয়াবাসহ আটক ১ ধর্ষণ মামলায় খুলনার কর কমিশনারের ছেলে রিমান্ডে মওদুদ আহমদ এ যুগের শয়তান: কৃষিমন্ত্রী রেকর্ড গড়া টেস্টে কিউইদের ৬ উইকেটে হারালো শ্রীলঙ্কা জারিন খানকে বিয়ে করছেন সালমান! এফআর টাওয়ার দুর্নীতি মামলায় তাসভির গ্রেফতার লঙ্কানদের কাছে টাইগারদের লজ্জার হার আলোকচিত্রী শহিদুলের বিরুদ্ধে মামলায় হাই কোর্টের আদেশ বহাল নিজেই তৈরি করুন পছন্দের নেইল পলিশ