artk
বৃহস্পতিবার, মে ২৩, ২০১৯ ৪:১৫   |  ৯,জ্যৈষ্ঠ ১৪২৬

নিউজ ডেস্ক

রোববার, এপ্রিল ২১, ২০১৯ ৯:৩৯

সিডনিতে বাংলাদেশি নারীর লাশ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

media

নিহত নিরুপমা ও অভিযুক্ত আলতাফের প্রতিবেশী পারভেজ খান বলেন, “আলতাফ ও নিরুপমা দম্পতি আমাদের কয়েক বাসা পরে থাকেন। আলতাফ কয়েক বছর আগে কর্মরত অবস্থায় আহত হওয়ার পর চাকরি হারান। এরপর থেকে তিনি বেকারই ছিলেন। অফিস থেকে এ বাবদ কিছু অর্থ পেয়ে শুনেছি তারা বাড়ির ঋণ শোধ করে দিয়েছেন।”

অস্ট্রেলিয়ার সিডনিতে এক বাংলাদেশি নারীর লাশ উদ্ধারের পর হত্যায় জড়িত সন্দেহে তার স্বামীকে গ্রেপ্তার করেছে নিউ সাউথওয়েলস পুলিশ। স্থানীয় সময় রোববার ভোরে সিডনির মিন্টো এলাকার একটি বাড়ি থেকে সাইদ নিরুপমা (৩৮) নামে ওই বাংলাদেশি নারীর লাশ উদ্ধার করে।

পাশাপাশি তাকে হত্যায় জড়িত সন্দেহে একই বাড়ি থেকে নিহতের স্বামী আলতাফ হোসেন (৪৯)-কে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, বাংলাদেশি ওই দম্পতির ধস্তাধস্তি ও হট্টগোলের আওয়াজ শুনে প্রতিবেশিরা পুলিশের ইমার্জেন্সিতে খবর দেওয়ার পরপরই তারা ঘটনাস্থলে গিয়ে নিরুপমাকে মৃত অবস্থায় পান।

ঘটনাস্থলে ওই দম্পতির ৬ ও ১০ বছর বয়সী দুটি সন্তানকে ঘুমন্ত ও অক্ষত অবস্থায় পাওয়া যায় বলে জানিয়েছে পুলিশ।

আহত অবস্থায় আটকের কারণে আলতাফকে স্থানীয় ফেয়ারফিল্ড হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

নিহত নিরুপমা ও অভিযুক্ত আলতাফের প্রতিবেশী পারভেজ খান বলেন, “আলতাফ ও নিরুপমা দম্পতি আমাদের কয়েক বাসা পরে থাকেন। আলতাফ কয়েক বছর আগে কর্মরত অবস্থায় আহত হওয়ার পর চাকরি হারান। এরপর থেকে তিনি বেকারই ছিলেন। অফিস থেকে এ বাবদ কিছু অর্থ পেয়ে শুনেছি তারা বাড়ির ঋণ শোধ করে দিয়েছেন।”

নিহত নিরুপমার সিডনি প্রবাসী মামাতো ভাই আব্দুল্লাহ পাশা খান জানান, সিডনির টেকনিক্যাল অ্যান্ড ফার্দার এডুকেশন (টিএএফই) তিনি ও গ্রেপ্তার আলতাফ সহকর্মী ছিলেন। তার উদ্যোগেই নিরুপমা ও আলতাফের বিয়ে হয় ২০০৪ সালে। এরপর দুজনেই সিডনিতে বসবাস করে আসছিলেন।

তিনি বলেন, “স্বামী আলতাফের আহত হওয়ার পর বেকার হয়ে গেলে নিরুপমা বাড়িতে তৈরি করা মিষ্টি বিভিন্ন দোকানে বিক্রি করতেন। তার এই মিষ্টি বেশ মুখরোচক হওয়ার কারণে স্থানীয় ভারতীয় ও বাংলাদেশি কমিউনিটিতে জনপ্রিয় ছিল।

“নিহত নিরুপমার ননদরা প্রায়ই আলতাফকে নিজেদের ভাবি নিয়ে কান ভারি করতেন। এই নিয়ে আলতাফ-নিরুপমা দম্পতির মধ্যে বেশকিছুদিন যাবত দ্বন্দ্ব-সংঘাত লেগেই ছিল।”

নিহত নিরুপমার বাবার নাম সৈয়দ আবুল হোসেন। তাদের গ্রামের বাড়ি বাংলাদেশের শরীয়তপুর হলেও পুরান ঢাকায় বসবাস করেন। গ্রেপ্তার আলতাফের বাড়ি পুরান ঢাকারই নিজামুদ্দিন রোডে। 

টুইটে জয়ীদের অভিনন্দন জানালেন মমতা সী পার্লের আইপিও লটারি ড্র অনুষ্ঠিত জয়ের গন্ধ: সংসদীয় দলের বৈঠক ডাকলো বিজেপি নিখোঁজের ৪ মাস পর ফিরলেন নাটোরের যুবলীগ নেতা বাজারেই ৫২ পণ্য: নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানকে তলব মিসিসিপির আইনপ্রণেতার কাণ্ড: কাপড় খুলতে দেরি করায় স্ত্রীকে ঘুষি বিজেপিতে বিজয়োৎসবের প্রস্তুতি ট্রেনের টিকিট: অ্যাপ শুধু ঘোরে এগিয়ে বিজেপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ২ শিশু ও দম্পতির মৃত্যু বধিরতা থামাতে পারেনি যাদের ভালোবাসাকে ফুটবল: কাতার বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশের সংখ্যা বাড়ছে না নজরুলসংগীত শিল্পী খালিদ হোসেন আর নেই ভারতে নির্বাচন: ভোটগণনা শুরু টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১ ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম: প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি