artk
শনিবার, জুলাই ২০, ২০১৯ ৪:২৬   |  ৫,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০১৯ ১০:২০

ভারতে কালো তালিকায় ফেরদৌস

বিদেশ ডেস্ক
media

পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া চিত্রনায়ক ফেরদৌস আহমেদের ভিসা বাতিলের পর তাকে কালো তালিকাভূক্ত করেছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়। 

পশ্চিমবঙ্গে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়া চিত্রনায়ক ফেরদৌস আহমেদের ভিসা বাতিলের পর তাকে কালো তালিকাভূক্ত করেছে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়। 

একই সঙ্গে তাকে ভারত ত্যাগের নির্দেশ দিয়ে নোটিশ জারি করা হয়েছে। কলকাতায় নিযুক্ত ভারতীয় ফরেইনার্স রিজিওনাল রেজিস্ট্রেশন অফিসকে শিগগিরই এই নির্দেশ বাস্তবায়নের আহ্বান জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।সংবাদ: এনডিটিভি।

ভিসার শর্ত লঙ্ঘন করে রাজ্যের ক্ষমতাসীন রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেসের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর দায়ে মঙ্গলবার এই ব্যবস্থা নেয়া হয়েছে।

এনডিটিভি বলছে, বাংলাদেশে প্রখ্যাত অভিনেতা ফেরদৌস আহমদেকে শিগগিরই দেশে ফেরত পাঠানো হবে। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের পক্ষে প্রচারণা চালিয়ে ভিসার শর্ত লঙ্ঘন করায় তাকে কালো তালিকাভূক্ত করা হয়েছে।

তৃণমূলের রোড শোতে ফেরদৌসের উপস্থিতির পর ভারতের অভিবাসন ব্যুরোর কাছে প্রতিবেদন চেয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

রোববার উত্তর দিনাজপুরের রায়গঞ্জ জেলার তৃণমূল কংগ্রেসের প্রার্থী কানাইয়া লাল আগারওয়ালের পক্ষে ভোটের প্রচারণা চালান তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন টালিউড তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল। তৃণমূলের নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার জেরে দেশটিতে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বাংলাদেশি এই অভিনেতা।

মঙ্গলবার ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পশ্চিমবঙ্গ শাখা ফেরদৌস আহমেদকে ভিসা বিধি লঙ্ঘনের দায়ে গ্রেফতারের দাবি জানিয়ে দেশটির নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দায়ের করেছে।

তবে সোমবার ভারতের নির্বাচন কমিশন বলছে, কোনো রাজনৈতিক দলের পক্ষে বিদেশি নাগরিক প্রচারণা চালালে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হবে কি-না সেব্যাপারে এ সংক্রান্ত আইনে পরিষ্কার কোনো বর্ণনা নেই।

দেশটির অতিরিক্ত প্রধান নির্বাচনী কর্মকর্তা সঞ্জয় বসু বলেছেন, এ ব্যাপারে নির্বাচনী আইনে নির্দিষ্ট করে কোনো কিছু বলা নেই। তবে কেউ যদি অভিযোগ করেন, তাহলে আমরা বিষয়টি খতিয়ে দেখব।

দেশে ত্রাণের কোনো অভাব নেই: ত্রাণ প্রতিমন্ত্রী ময়মনসিংহে পানিতে ডুবে ২ ভাইয়ের মৃত্যু নথির অধিকাংশ ত্রুটি-বিচ্যুতি: ইকবাল মাহমুদ শ্রীলঙ্কা সিরিজ চ্যালেঞ্জ হবে: তামিম বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দলে থাকছেন যারা শ্রীলঙ্কার উদ্দেশে ঢাকা ছাড়লো তামিমরা প্রিয়া সাহার বক্তব্যকে সম্পূর্ণ অসত্য বললেন ওবায়দুল কাদের ‘টিআইবি বিবৃতির আগে সত্যতা যাচাই করা সমীচীন’ অভিযোগ প্রমাণ করতে না পারলে আইনি ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী নগ্নতার জন্য অমলার বিরুদ্ধে থানায় অভিযোগ পুঁজিবাজারে বিনিয়োগের ঝুঁকির মাত্রা নিরাপদে ভারতে গো রক্ষকদের পিটুনিতে ৩ জন নিহত ডিএসইতে লেনদেন ২২ শতাংশ কমেছে রামপালে শিক্ষক ভূপতির অনৈতিক কাজের তদন্ত শুরু ‘আ.লীগের সমর্থক পরিচয়ে বহু সুযোগ-সুবিধা নিয়েছেন প্রিয়া সাহা’ ‘মিন্নির কিছু হলে আত্মহত্যা করমু’ প্রিয়া সাহার অভিযোগ সঠিক নয়: মার্কিন রাষ্ট্রদূত প্রিয়া সাহা ইজ নট ইকুয়াল টু বাংলাদেশ রাজধানীতে শিশুচোর সন্দেহে গণপিটুনিতে নারীর মৃত্যু ব্রিটিশ তেল ট্যাংকার আটক করেছে ইরান প্রিয়া সাহা ইস্যু ও কিছু যৌক্তিক প্রশ্ন যমুনা সার কারখানার বর্জ্যে বিলের মাছ মরে ভেসে উঠেছে পায়ের নানা রকম ব্যথা থেকে মুক্তির উপায় ঘরেই করুন মেনিকিউর-পেডিকিউর চট্টগ্রামে ২৭ শর্তে বিএনপিকে সমাবেশের অনুমতি ঈদের আগেই ভারত থেকে আসছে ডাবল ডেকার ৮৩ বাস ঢাকায় ‘স্টাডি ইন ইন্ডিয়া’ মেলা শনিবার লন্ডনে দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী কুষ্টিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ পরিবহন শ্রমিক নিহত নিজের কিডনি বিক্রি করে মেয়েকে বাঁচাতে চান বাবা