artk
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ১০:৪৫   |  ১১,বৈশাখ ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০১৯ ২:২৪

স্ক্রিপ্ট ব্যাংক করছে নাট্যকার সংঘ

বিনোদন ডেস্ক
media

যেসব নাট্যকারের নাটক টিভি চ্যানেলে প্রচারের জন্য নির্বাচিত হবে, তাদের উপযুক্ত সম্মানী প্রদান করা হবে।

টেলিভিশন নাট্যকার সংঘ সম্প্রতি বার্ষিক সাধারণ সভা ও বর্ষপূর্তি উদযাপন করেছে রাজধানীর শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে।

অনুষ্ঠানে সংগঠনটির সাধারণ সম্পাদক এজাজ মুন্না জানান, টেলিভিশন নাট্যকার সংঘের উদ্যোগে তাঁদের সদস্যদের লেখা নাটক নিয়ে একটি স্ক্রিপ্ট ব্যাংক প্রতিষ্ঠা করা হয়েছে। স্ক্রিপ্ট ব্যাংক থেকে সদস্যদের লেখা নাটকগুলো জুরি বোর্ড কর্তৃক বাছাই হয়ে প্রতি মাসে বিভিন্ন চ্যানেলে প্রচারিত হবে।

অন্যদিকে, নাট্যকার সংঘের সাংগঠনিক সম্পাদক আজম খান জানান, যেসব নাট্যকারের নাটক টিভি চ্যানেলে প্রচারের জন্য নির্বাচিত হবে, তাদের উপযুক্ত সম্মানী প্রদান করা হবে। এতে করে যেসব নাট্যকার ভালো নাটক লিখছেন, তাঁরা উৎসাহিত হবেন এবং নিয়মিত কাজের সুযোগ পাবেন।

টেলিভিশন নাট্যকার সংঘের সভাপতি মাসুম রেজার সভাপতিত্বে বর্ষপূর্তি অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, ড. এনামুল হক, ঝুনা চৌধুরী, বর্ষপূর্তি উদযাপন কমিটির আহ্বায়ক ও নাট্যকার সংঘের সহসভাপতি বৃন্দাবন দাস, টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশনের সভাপতি ইরেশ যাকের, সাধারণ সম্পাদক সাজু মুনতাসির, ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এসএ হক অলিক, অভিনয় শিল্পী সংঘের সভাপতি শহীদুল আলম সাচ্চু, সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম, আরটিভির হেড অব প্রোগ্রাম দেওয়ান শামসুর রাকিব, মাছরাঙা টিভির সিনিয়র ম্যানেজার (প্রোগ্রাম) আরিফুর রহমান, এশিয়ান টিভির উপদেষ্টা হাসান জাহাঙ্গীরসহ সংগঠনের সদস্যরা।

মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানমের ইন্তেকাল বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ আর নয়: প্রতিমন্ত্রী ১০ জন নারীর মধ্যে সাতজনই পরকীয়ায় লিপ্ত শরবত খাওয়াতে আসা মিজানুরের ‘মানসিক সমস্যা’: ওয়াসার এমডি ডায়াবেটিস নিরাময় করতে জার্মানিতে অভিনব উদ্যোগ গেম অফ থ্রোনসের শুটিং হলো যে জাদুময় জায়গায় চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা শ্রীলঙ্কার পুলিশ প্রধান ও স্বরাষ্ট্র সচিবকে পদত্যাগের নির্দেশ ‘ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে, আইন শৃঙ্খলার অবনতি হয়েছে’ মানুষের দাড়ি কি কুকুরের পশমের চেয়েও বিপজ্জনক? ৩০ এপ্রিল শাহাবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত ভোটের মেশিন থেকে বের হলো সাপ শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান: মোদি বন্ড পণ্য অবৈধভাবে বিক্রি করছে অলিম্পিক এক্সেসরিজ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইভিএম ব্যবহারের বিকল্প নেই: সিইসি শেষবার জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত শিশুদের কেডস ও কিপিং গ্লাভস দিলেন তামিম প্রক্টরের আশ্বাসে নীলক্ষেত ছাড়লেন সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা দ্বৈত কর পরিহার চুক্তিতে সম্মত বাংলাদেশ-মালদ্বীপ রণদা প্রসাদ হত্যায় অভিযুক্ত টাঙ্গাইলের মাহবুবুরের রায় যে কোনো দিন ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে নির্দেশনা চেয়ে রিট হাতিকে চাঁদা না দেয়ায় শূন্যে তুলে আছাড়, ইজিবাইকচালক মরণাপন্ন! পাবনায় তিন পুলিশ হত্যার দায়ে ৮ চরমপন্থীর যাবজ্জীবন অভিনেতা সালেহ আহমেদ আর নেই বিশ্বকাপ দল নিয়ে সমালোচনা বন্ধের আহ্বান তামিমের ৩শ রান চেজ করে জেতার জন্য প্রস্তুত থাকতে হবে: তামিম ঢাকায় এলো জায়ানের লাশ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আগুন