artk
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ১০:৫১   |  ১১,বৈশাখ ১৪২৬

বিনোদন ডেস্ক

সোমবার, এপ্রিল ১৫, ২০১৯ ৬:৩১

বদলে গেল এলআরবি ব্যান্ডের নাম

media

আইয়ুব বাচ্চু মারা যাওয়ার পর তার ব্যান্ডের অন্য সদস্যরা এলআরবি নাম নিয়েই ব্যান্ডটি চালিয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু তার পরিবারের আপত্তির কারণে ব্যান্ডটির নাম বদলে ফেলা হলো। 

আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর এলআরবিতে প্রধান কণ্ঠশিল্পী হিসেবে যোগ দেন শিল্পী বালাম।  এ কারণে ব্যান্ডটির নতুন নাম হয়েছে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’। 

এই ব্যান্ডের অন্যতম সদস্য মাসুদ গণমাদ্যমকে বলেন, “এলআরবির প্রাণপুরুষ আইয়ুব বাচ্চুর প্রতি পূর্ণ শ্রদ্ধা আর সম্মান রেখে তার স্মৃতিকে অম্লান রাখতে, আমাদের সবার প্রিয় ব্যান্ডকে বাঁচিয়ে রাখতে এই উদ্যোগ নিয়েছি।”

মাসুদ দাবি করেন, এলআরবির বিষয়ে আইয়ুব বাচ্চুর পরিবারের সঙ্গে তারা বসতে চাইলেও কেউ রাজি হননি। 

কিন্তু আইয়ুব বাচ্চুর পরিবারের পক্ষ থেকে জানানো হয়, আইয়ুব বাচ্চুর মৃত্যুর পর কেউ তার পরিবারের সঙ্গে কোনো যোগাযোগ করেনি। কোনো খোঁজখবরও নেয়নি। আইয়ুব বাচ্চুর স্মৃতি আর তার ব্যান্ডকে ধ্বংস করার জন্য একটি মহল চেষ্টা করছে।

‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ আইয়ুব বাচ্চু ও এলআরবির গাওয়া গানই পরিবেশন করবে বলে জানিয়েছেন মাসুদ। 

৫ এপ্রিল এলআরবির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর একটি রেস্তোরাঁয় আয়োজিত অনুষ্ঠানে এলআরবির নতুন লাইনআপ ঘোষণা করা হয়। সেখানে কণ্ঠশিল্পী বালামকে এলআরবির মূল ভোকাল হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয়। 

কিন্তু আইয়ুব বাচ্চুর পরিবারের অভিযোগ, ব্যান্ডের লাইনআপ পরিবর্তন করার ব্যাপারে ব্যান্ডের কেউ তাদের সঙ্গে আলোচনা করেনি। 

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি প্রতিষ্ঠা করেন আইয়ুব বাচ্চু। শুরুতে এই ব্যান্ডের নাম ছিল ‘লিটল রিভার ব্যান্ড’ (এলআরবি)। ১৯৯৭ সালে নাম বদলে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড’ (এলআরবি)। গত বছর ১৮ অক্টোবর সকালে নিজ বাসায় হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মারা যান আইয়ুব বাচ্চু। 

মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানমের ইন্তেকাল বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ আর নয়: প্রতিমন্ত্রী ১০ জন নারীর মধ্যে সাতজনই পরকীয়ায় লিপ্ত শরবত খাওয়াতে আসা মিজানুরের ‘মানসিক সমস্যা’: ওয়াসার এমডি ডায়াবেটিস নিরাময় করতে জার্মানিতে অভিনব উদ্যোগ গেম অফ থ্রোনসের শুটিং হলো যে জাদুময় জায়গায় চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা শ্রীলঙ্কার পুলিশ প্রধান ও স্বরাষ্ট্র সচিবকে পদত্যাগের নির্দেশ ‘ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে, আইন শৃঙ্খলার অবনতি হয়েছে’ মানুষের দাড়ি কি কুকুরের পশমের চেয়েও বিপজ্জনক? ৩০ এপ্রিল শাহাবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত ভোটের মেশিন থেকে বের হলো সাপ শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান: মোদি বন্ড পণ্য অবৈধভাবে বিক্রি করছে অলিম্পিক এক্সেসরিজ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইভিএম ব্যবহারের বিকল্প নেই: সিইসি শেষবার জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত শিশুদের কেডস ও কিপিং গ্লাভস দিলেন তামিম প্রক্টরের আশ্বাসে নীলক্ষেত ছাড়লেন সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা দ্বৈত কর পরিহার চুক্তিতে সম্মত বাংলাদেশ-মালদ্বীপ রণদা প্রসাদ হত্যায় অভিযুক্ত টাঙ্গাইলের মাহবুবুরের রায় যে কোনো দিন ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে নির্দেশনা চেয়ে রিট হাতিকে চাঁদা না দেয়ায় শূন্যে তুলে আছাড়, ইজিবাইকচালক মরণাপন্ন! পাবনায় তিন পুলিশ হত্যার দায়ে ৮ চরমপন্থীর যাবজ্জীবন অভিনেতা সালেহ আহমেদ আর নেই বিশ্বকাপ দল নিয়ে সমালোচনা বন্ধের আহ্বান তামিমের ৩শ রান চেজ করে জেতার জন্য প্রস্তুত থাকতে হবে: তামিম ঢাকায় এলো জায়ানের লাশ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আগুন