artk
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ১০:৫২   |  ১১,বৈশাখ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, এপ্রিল ১৫, ২০১৯ ৪:২৬

ভয়ঙ্কর সাইফউদ্দিনের বোলিং তোপে আবাহনীর বড় জয়

media

ঢাকা প্রিমিয়ার লিগে সুপার লিগ পর্বের জমজমাট লড়াইয়ে ঢাকা আবাহনীর পেসার মোহাম্মাদ সাইফউদ্দিনের বোলিং তোপে লন্ডভন্ড প্রাইম দোলেশ্বরের ব্যাটিং লাইনআপ। সোমবার মিরপুরে সাইফউদ্দিনের ভয়ঙ্কর বোলিংয়ে মাত্র ৮৬ রানে অলআউট হয়েছে তারা। ফলে ১৬৫ রানের বড় জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন্স দলটি। বল হাতে সাইফউদ্দিন ৬ ওভারে ৯ রানে ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা।

ঢাকা প্রিমিয়ার লিগে সুপার লিগ পর্বের জমজমাট লড়াইয়ে ঢাকা আবাহনীর পেসার মোহাম্মাদ সাইফউদ্দিনের বোলিং তোপে লন্ডভন্ড প্রাইম দোলেশ্বরের ব্যাটিং লাইনআপ। সোমবার মিরপুরে সাইফউদ্দিনের ভয়ঙ্কর বোলিংয়ে মাত্র ৮৬ রানে অলআউট হয়েছে তারা। ফলে ১৬৫ রানের বড় জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন্স দলটি। বল হাতে সাইফউদ্দিন ৬ ওভারে ৯ রানে ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি আবাহনী। মিডেলঅর্ডার দুই ব্যাটসম্যান জাফর ও শান্তর হাফসেঞ্চুরিতে ৪৯ ওভারে ২৫১ রানে অলআউট হয় তারা। ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায়।

ওপেনার জহুরুল ইসলাম ১ রান করে ফরহাদ রেজার বলে বিদায় নেন। এরপর আবু যায়েদের জোড়া আঘাতে সৌম্য ২ ও মেহেদী হাসান মিরাজ ৫ রান করে ফেরেন। দলের বিপদে জাফর ও শান্ত ১৪৬ রানের জুটি গড়েন। অবশেষে দলীয় ১৫৮ রানের মাথায় ব্যক্তিগত ৭১ রান করে আরাফাত সানীর বলে সাজঘরে ফেরেন জাফল। দলীয় ১৯০ রানের মাথায় ব্যক্তিগত ৭০ রান করে সাইফ হাসানের বলে এলবিডাব্লিউর শিকার হন। 

এরপর মোহাম্মাদ মিঠুন দলের পক্ষে ৪১ রান করে ফেরেন। মাশরাফি বিন মুর্তজা ২৪ রান করে আবু জায়েদের বলে ক্যাচ দিয়ে ফেরেন।  বল হাতে প্রাইম দোলেশ্বরের হয়ে আবু জায়েদ তিনটি এছাড়া ফরহাদ রেজা ও সাইফ হাসান দুটি করে উইকেট নেন।

আবাহনীর দেয়া ২৫২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সাইফউদ্দিনের বোলিং তোপে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর। ব্যাটিংয়ে নেমে ২৯.৪ ওভারে ৮৬ রানে অলআউট হয় ফরহাদ রেজার দলটি। সাইফউদ্দিন টানা ৬ ওভারে মাত্র ৯ রানেই শিকার করেন পাঁচ উইকেট। ৮.৩ ওভারে দলীয় ৩৪ রানে ৫ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়। সাইফউদ্দিনের বোলিং তোপে একে এসে ফেরেন ইমরান উজ্জামান ০, সৈকত আলী ১, ফরহাদ হোসেন ১১, সাইফ হাসান ১৩ ও মার্শাল আউয়ূব ১ রানে।

অবশ্য এরপর আর বোলিংয়ে আসেনি সাইফউদ্দিন। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করে অপরাজিত থাকেন মাহমুদুল হাসান। কিন্তু উইকেটের অন্যপ্রান্তে আর কোন ব্যাটসম্যান আবাহনীর বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি। বল হাতে সাইফউদ্দিন ৬ ওভারে ৯ রানে নেন ৫ উইকেট। সানজামুল ইসলাম নেন দুটি উইকেট। একটি করে উইকেট নেন নাজমুল ইসলাম, সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজ।

মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানমের ইন্তেকাল বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ আর নয়: প্রতিমন্ত্রী ১০ জন নারীর মধ্যে সাতজনই পরকীয়ায় লিপ্ত শরবত খাওয়াতে আসা মিজানুরের ‘মানসিক সমস্যা’: ওয়াসার এমডি ডায়াবেটিস নিরাময় করতে জার্মানিতে অভিনব উদ্যোগ গেম অফ থ্রোনসের শুটিং হলো যে জাদুময় জায়গায় চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা শ্রীলঙ্কার পুলিশ প্রধান ও স্বরাষ্ট্র সচিবকে পদত্যাগের নির্দেশ ‘ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে, আইন শৃঙ্খলার অবনতি হয়েছে’ মানুষের দাড়ি কি কুকুরের পশমের চেয়েও বিপজ্জনক? ৩০ এপ্রিল শাহাবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত ভোটের মেশিন থেকে বের হলো সাপ শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান: মোদি বন্ড পণ্য অবৈধভাবে বিক্রি করছে অলিম্পিক এক্সেসরিজ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইভিএম ব্যবহারের বিকল্প নেই: সিইসি শেষবার জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত শিশুদের কেডস ও কিপিং গ্লাভস দিলেন তামিম প্রক্টরের আশ্বাসে নীলক্ষেত ছাড়লেন সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা দ্বৈত কর পরিহার চুক্তিতে সম্মত বাংলাদেশ-মালদ্বীপ রণদা প্রসাদ হত্যায় অভিযুক্ত টাঙ্গাইলের মাহবুবুরের রায় যে কোনো দিন ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে নির্দেশনা চেয়ে রিট হাতিকে চাঁদা না দেয়ায় শূন্যে তুলে আছাড়, ইজিবাইকচালক মরণাপন্ন! পাবনায় তিন পুলিশ হত্যার দায়ে ৮ চরমপন্থীর যাবজ্জীবন অভিনেতা সালেহ আহমেদ আর নেই বিশ্বকাপ দল নিয়ে সমালোচনা বন্ধের আহ্বান তামিমের ৩শ রান চেজ করে জেতার জন্য প্রস্তুত থাকতে হবে: তামিম ঢাকায় এলো জায়ানের লাশ উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আগুন