artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ৫:৩৪   |  ২,শ্রাবণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, এপ্রিল ১৫, ২০১৯ ৪:২৬

ভয়ঙ্কর সাইফউদ্দিনের বোলিং তোপে আবাহনীর বড় জয়

media

ঢাকা প্রিমিয়ার লিগে সুপার লিগ পর্বের জমজমাট লড়াইয়ে ঢাকা আবাহনীর পেসার মোহাম্মাদ সাইফউদ্দিনের বোলিং তোপে লন্ডভন্ড প্রাইম দোলেশ্বরের ব্যাটিং লাইনআপ। সোমবার মিরপুরে সাইফউদ্দিনের ভয়ঙ্কর বোলিংয়ে মাত্র ৮৬ রানে অলআউট হয়েছে তারা। ফলে ১৬৫ রানের বড় জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন্স দলটি। বল হাতে সাইফউদ্দিন ৬ ওভারে ৯ রানে ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা।

ঢাকা প্রিমিয়ার লিগে সুপার লিগ পর্বের জমজমাট লড়াইয়ে ঢাকা আবাহনীর পেসার মোহাম্মাদ সাইফউদ্দিনের বোলিং তোপে লন্ডভন্ড প্রাইম দোলেশ্বরের ব্যাটিং লাইনআপ। সোমবার মিরপুরে সাইফউদ্দিনের ভয়ঙ্কর বোলিংয়ে মাত্র ৮৬ রানে অলআউট হয়েছে তারা। ফলে ১৬৫ রানের বড় জয় তুলে নেয় বর্তমান চ্যাম্পিয়ন্স দলটি। বল হাতে সাইফউদ্দিন ৬ ওভারে ৯ রানে ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি আবাহনী। মিডেলঅর্ডার দুই ব্যাটসম্যান জাফর ও শান্তর হাফসেঞ্চুরিতে ৪৯ ওভারে ২৫১ রানে অলআউট হয় তারা। ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায়।

ওপেনার জহুরুল ইসলাম ১ রান করে ফরহাদ রেজার বলে বিদায় নেন। এরপর আবু যায়েদের জোড়া আঘাতে সৌম্য ২ ও মেহেদী হাসান মিরাজ ৫ রান করে ফেরেন। দলের বিপদে জাফর ও শান্ত ১৪৬ রানের জুটি গড়েন। অবশেষে দলীয় ১৫৮ রানের মাথায় ব্যক্তিগত ৭১ রান করে আরাফাত সানীর বলে সাজঘরে ফেরেন জাফল। দলীয় ১৯০ রানের মাথায় ব্যক্তিগত ৭০ রান করে সাইফ হাসানের বলে এলবিডাব্লিউর শিকার হন। 

এরপর মোহাম্মাদ মিঠুন দলের পক্ষে ৪১ রান করে ফেরেন। মাশরাফি বিন মুর্তজা ২৪ রান করে আবু জায়েদের বলে ক্যাচ দিয়ে ফেরেন।  বল হাতে প্রাইম দোলেশ্বরের হয়ে আবু জায়েদ তিনটি এছাড়া ফরহাদ রেজা ও সাইফ হাসান দুটি করে উইকেট নেন।

আবাহনীর দেয়া ২৫২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ সাইফউদ্দিনের বোলিং তোপে শুরু থেকেই নিয়মিত উইকেট হারায় ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বর। ব্যাটিংয়ে নেমে ২৯.৪ ওভারে ৮৬ রানে অলআউট হয় ফরহাদ রেজার দলটি। সাইফউদ্দিন টানা ৬ ওভারে মাত্র ৯ রানেই শিকার করেন পাঁচ উইকেট। ৮.৩ ওভারে দলীয় ৩৪ রানে ৫ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়। সাইফউদ্দিনের বোলিং তোপে একে এসে ফেরেন ইমরান উজ্জামান ০, সৈকত আলী ১, ফরহাদ হোসেন ১১, সাইফ হাসান ১৩ ও মার্শাল আউয়ূব ১ রানে।

অবশ্য এরপর আর বোলিংয়ে আসেনি সাইফউদ্দিন। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করে অপরাজিত থাকেন মাহমুদুল হাসান। কিন্তু উইকেটের অন্যপ্রান্তে আর কোন ব্যাটসম্যান আবাহনীর বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি। বল হাতে সাইফউদ্দিন ৬ ওভারে ৯ রানে নেন ৫ উইকেট। সানজামুল ইসলাম নেন দুটি উইকেট। একটি করে উইকেট নেন নাজমুল ইসলাম, সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজ।

‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আমেরিকার সঙ্গে কখনোই আলোচনা হবে না: ইরান প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম ডক্টরেট ডিগ্রি অর্জনের পথে মুশফিকুর রহিম দলে অনেক অতিথি পাখি ঢুকেছে: তথ্যমন্ত্রী শ্রীলঙ্কায় সব ম্যাচ জিততে চায় বাংলাদেশ ‘পুঁজিবাজার ধসের জবাব চাই’ স্লোগানে মতিঝিলে বিক্ষোভ শ্রীলঙ্কা সফরে টাইগারদের ব্যাটিং কোচ ভারতের ওয়াসিম জাফর বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশ নারী-শিশু নির্যাতনের ঘটনা আগেও ঘটেছে: প্রতিমন্ত্রী ইন্দিরা