artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ৫:২৮   |  ২,শ্রাবণ ১৪২৬
সোমবার, এপ্রিল ১৫, ২০১৯ ১০:২৩

সালাহ’র কারিশমায় জয় পেল লিভারপুল

স্পোর্টস ডেস্ক
media
তিন মিনিটের ঝড়ে দুই গোলে এগিয়ে যায় লিভারপুল। এ দুই গোল আর শোধ করতে পারেনি চেলসি। ফলে ২-০ গোলের দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিততে হলে চেলসির বিপক্ষে জয়ব্যতীত অন্য কোনো পথ খোলা ছিলো না লিভারপুলের সামনে। লিগের পয়েন্ট টেবিল জমে ওঠায় পা হড়কালেই ঘটতে পারতো বিপদ।

এমন ম্যাচেই জ্বলে উঠলেন লিভারপুলের মিশরিয়ান তারকা মোহাম্মদ সালাহ। ডি বক্সের বাইরে থেকে অসাধারণ এক গোল করে নিশ্চিত করলেন দলের জয়। তার আগে সাদিও মানে ১টি গোল করলে চেলসিকে ২-০ গোলে হারায় লিভারপুল।

নিজেদের ঘরের মাঠ অ্যানফিল্ড স্টেডিয়ামে ম্যাচের প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি লিভারপুল। তবে গোলের দারুণ সুযোগ এসেছিল অন্তত দুইটি। প্রথমে জালের ১০ গজ দূর থেকে গোলরক্ষক বরাবর শট করে বসেন সালাহ, পরে প্রায় একই দূরত্ব থেকে ক্রসবারের ওপর দিয়ে মারেন সাদিও মানে।

ফলে গোলশূন্যই কাটে ম্যাচের প্রথমার্ধ। নিয়তির কি খেলা! দ্বিতীয়ার্ধে ফিরে লিভারপুলকে জেতানো গোল দুইটি করেন সালাহ এবং মানেই। ম্যাচের ৫১তম মিনিটে গোলের তালা ভাঙেন সেনেগালের ফরোয়ার্ড সাদিও মানে। ডিফেন্ডার হেন্ডারসনের ক্রস থেকে হেড করে দলকে এগিয়ে দেন তিনি।

এর মিনিটদুয়েক পরেই জাদুকরী মুহূর্ত উপহার দেন সালাহ। ডি বক্সের বাইরে বল পেয়ে খানিক ড্রিবলিং করে বক্সের বাম পাশ থেকে দূরের পোস্ট ঘেঁষে বুলেট গতির এক শটে জাল কাঁপান সালাহ। তার এ গোলে ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমে। দাবী তোলা হয় চলতি আসরের সেরা গোলের স্বীকৃতি দেয়ারও।

তিন মিনিটের ঝড়ে দুই গোলে এগিয়ে যায় লিভারপুল। এ দুই গোল আর শোধ করতে পারেনি চেলসি। ফলে ২-০ গোলের দারুণ জয় নিয়েই মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এ জয়ের পর ৩৪ ম্যাচ শেষে ২৬ জয় ও ৭ ড্র'তে ৮৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে লিভারপুল। দিনের অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে দেয়া ম্যানচেস্টার সিটি এক ম্যাচ কম খেলে ৮৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে দ্বিতীয় স্থানে। ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট পাওয়া চেলসির অবস্থান পঞ্চম।

‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আমেরিকার সঙ্গে কখনোই আলোচনা হবে না: ইরান প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম ডক্টরেট ডিগ্রি অর্জনের পথে মুশফিকুর রহিম দলে অনেক অতিথি পাখি ঢুকেছে: তথ্যমন্ত্রী শ্রীলঙ্কায় সব ম্যাচ জিততে চায় বাংলাদেশ ‘পুঁজিবাজার ধসের জবাব চাই’ স্লোগানে মতিঝিলে বিক্ষোভ শ্রীলঙ্কা সফরে টাইগারদের ব্যাটিং কোচ ভারতের ওয়াসিম জাফর বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশ নারী-শিশু নির্যাতনের ঘটনা আগেও ঘটেছে: প্রতিমন্ত্রী ইন্দিরা