artk
শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ৭:১২   |  ৪,শ্রাবণ ১৪২৬
সোমবার, এপ্রিল ১৫, ২০১৯ ৯:১৩

বগুড়ায় বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা

বগুড়া প্রতিনিধি
media

তারা পাশের ভবনের সিসি ফুটেজ নিয়ে ঘাতকদের সনাক্ত করার চেষ্টা করেন।

পহেলা বৈশাখে বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুব আলম শাহীনকে (৫৫) কুপিয়ে ও ছুরিকাঘাতে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোববার রাত সাড়ে ১০টার দিকে ৫-৭ জনের একদল দুর্বৃত্ত জনবহুল উপশহর বাজার এলাকায় তাকে কুপিয়ে ফেলে যায়। পথচারীরা উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন বগুড়া সদরের ধরমপুর এলাকার আনিসুর রহমান দুলা মিয়ার ছেলে। রাজনীতির পাশাপাশি আইন পেশায় নিয়োজিত ছিলেন।

পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পাশের ভবনের সিসি ক্যামেরার ফুটেজ নিয়ে ঘাতকদের সনাক্ত করার চেষ্টা করছিলেন।

পুলিশ ও এলাকাবাসী জানান, অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন প্রতি রাতে নিশিন্দারা উপ-শহর বাজারে নুনগোলা ইউনিয়নের চেয়ারম্যান আলীমুদ্দিন ও কয়েকজনের সঙ্গে আড্ডা দিতেন। রোববার রাত ১০টার আগে তিনি তার প্রাইভেটকার নিয়ে উপ-শহর বাজারে আসেন। গোলাম মোস্তফা আবু তাহের নামে এক ব্যবসায়ীর বিসমিল্লাহ চাউল আড়ৎ থেকে চাল কেনেন।

চালগুলো প্রাইভেটকারে রেখে দোকানীকে তিনি জানান, তিনি মোবাইল ফোনে ফ্লাক্সিলোড দিবেন।

পরে রাত সাড়ে ১০টার দিকে দুর্বৃত্তরা তার উপর হামলা করে। তার শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত ও দায়ের কোপ দিয়ে পালিয়ে যায়। তিনি দৌঁড়ে কিছুদিন যাবার পর রাস্তার পাশে পড়ে যান। সব দোকানপাট বন্ধ করে ব্যবসায়ী ও ক্রেতারা চলে যান।

এ সময় ইব্রাহিম ও ডিউক নামে দুজন পথচারী রক্তাক্ত শাহীনকে উদ্ধার করে প্রথমে নামাজগড় এলাকায় স্বদেশ ক্লিনিকে নেন। সেখান থেকে চিকিৎসকরা তাকে ফিরিয়ে দেন। এরপর মোহাম্মদ আলী হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, পুলিশ সুপার আরিফুর রহমান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী ও অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থলে যান। সেখানে রাস্তার উপর কয়েক স্থানে রক্ত পড়েছিল। তারা পাশের ভবনের সিসি ফুটেজ নিয়ে ঘাতকদের সনাক্ত করার চেষ্টা করেন।

বগুড়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ সার্জিল আহমেদ টিপু জানান, বিএনপি নেতা অ্যাডভোকেট শাহীন প্রায় প্রতি রাতে উপ-শহর বাজার এলাকায় নুনগোলা ইউনিয়নের চেয়ারম্যান আলীমুদ্দিন ও অন্যদের সঙ্গে আড্ডা দিতেন। তিনি তাৎক্ষণিকভাবে এ হত্যাকাণ্ডের ব্যাপারে কোনো মন্তব্য করতে পারেননি।

অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, রোববার রাত দেড়টা পর্যন্ত কোনো ক্লু পাওয়া যায়নি। নিহত পরিবারের সদস্যরাও কোনো মন্তব্য করতে পারেননি।

এদিকে সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহবুব আলম শাহীন হত্যার খবর পেয়ে জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন শজিমেক হাসপাতালে যান। তারা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে ঘাতকদের চিহ্নিত এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। অন্যথায় তারা আন্দোলন গড়ে তুলবেন বলে জানিয়েছেন।

অপ্রাপ্তবয়স্ক ২ আফগান ব্যাটসম্যানের কাছে বাংলাদেশের লজ্জার হার! আটক হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী রাজধানীর শ্যামপুরে ৬টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৩ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত দুদক চেয়ারম্যানের ‘সরল বিশ্বাস’ বিষয়টি পরিষ্কার নয়: কাদের কক্সবাজারে ইটবোঝাই ট্রাক উল্টে মা-ছেলে নিহত এবার কুলাউড়ায় ট্রেন লাইনচ্যুত ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির ২ বিভাগের ছুটি বাতিল ভাতের মাড়ে ত্বক ও চুলের যত্ন! স্ত্রীকে হত্যা করে থানায় স্বামী মুক্তি পেয়েছে পরাবাস্তবতার গল্প নিয়ে নির্মিত ‘অনুপ্রবেশ’ রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে আনারসে প্রয়োগ করা হচ্ছে মাত্রাতিরিক্ত কেমিক্যাল ইরানের ড্রোন ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্র: ট্রাম্প শিল্প-সংস্কৃতিতে অবদানের জন্য পদক পেলেন সাত গুণী শিল্পী সিডনিতে উইন্টার ইভেন্ট আগামী ২৮ জুলাই কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী শুক্রবার ১৫ দিনের সফরে লন্ডনের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ পাটুরিয়া-দৌলতদিয়ায় ৭ শতাধিক যানবাহনের দীর্ঘ লাইন জেনে নিন বারবিকিউ চিকেন তৈরির রেসিপি বিকেলে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুনে ৩৩ জনের প্রাণহানি মাটির হাঁড়ি নাকি আধুনিক নন স্টিক, কোনটা উপকারী? ঈদে আর্ট’র এক্সক্লুসিভ ডিজাইনের পাঞ্জাবি আইসিসিতে জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম রিফাতকে শিক্ষা দিতে চেয়েছিলেন মিন্নি: এসপি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়েও অস্বীকার ছাত্রলীগের চবি সভাপতির সিঙ্গাপুরে নেয়া হল রফিকুল ইসলাম মিয়াকে পরমাণু সমঝোতা বাঁচাতে পুতিন-ম্যাকরন একমত