artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১২:৩২   |  ৩১,ভাদ্র ১৪২৬
সোমবার, এপ্রিল ১৫, ২০১৯ ৮:৫১

কণ্ঠশিল্পী সুবীর নন্দী গুরুতর অসুস্থ, হাসপাতালে ভর্তি

বিনোদন ডেস্ক
media

তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত 'সূর্যগ্রহণ' চলচ্চিত্রে।

বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী সুবীর নন্দী গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হয়েছেন।

রোববার রাত ১১টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয় বলে নিশ্চিত করেছেন শিল্পীর কন্যা ফাল্গুনী নন্দী।

তিনি জনান, বর্তমানে একটু ভালো আছেন তার বাবা। দুশ্চিন্তার কিছু নেই। ফাল্গুনী সবার কাছে তার বাবার জন্য দোয়া চেয়েছেন। সেইসঙ্গে হাসপাতালে দর্শনার্থীদের ভিড় না করতেও চিকিৎসকদের নির্দেশের কথা জানান তিনি।

এদিকে শিল্পী সুবীর নন্দীর আত্মীয়া অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা তৃপ্তি কর বিস্তারিত জানিয়ে বলেন, পরিবারসহ সিলেট থেকে ফিরছিলেন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতেই হঠাৎ তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। বাধ্য হয়ে তাকে ট্রেন থেকে নামিয়ে অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয়েছে।

তিনি আরও জানান, দীর্ঘদিন ধরেই কিডনির অসুখে ভুগছেন সুবীর নন্দী। ঢাকার ল্যাব এইডে নিয়মিতই ডায়ালাইসিস করান। কিন্তু উত্তরা থেকে ল্যাব এইড যেতে অনেক সময় লাগে। তাই আমিই দায়িত্ব নিয়ে সিএমএইচে উনাকে ভর্তি করিয়েছি। একজন বরেণ্য মানুষ, তার সুস্থতা আগে জরুরি ছিল।

তিনি জানান, এই মুহূর্তে উনার চিকিৎসা চলছে। একটু ভাল আছেন তিনি। তাকে অক্সিজেন দেয়া হচ্ছে। কিছু পরীক্ষাও করা হয়েছে। অবস্থা বুঝে কাল বা পরশু তাকে ল্যাব এইডে স্থানান্তর করা হবে।

দীর্ঘ ৪০ বছরের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রেও উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৮১ সালে তার প্রথম একক অ্যালবাম 'সুবীর নন্দীর গান' ডিসকো রেকর্ডিংয়ের ব্যানারে বাজারে আসে।

তবে চলচ্চিত্রে তিনি প্রথম গান করেন ১৯৭৬ সালে আব্দুস সামাদ পরিচালিত 'সূর্যগ্রহণ' চলচ্চিত্রে।

চলচ্চিত্রে প্লেব্যাক করে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন তিনি। আর চলতি বছরে সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার সুবীর নন্দীকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করেছে।

র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার পরকীয়ার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদক জয় ও লেখক জিম্বাবুয়েকে ২৮ রানে হারালো আফগানরা ইউডায় সেপ্টেম্বর-ডিসেম্বর সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী ইটনায় নৌকাডুবিতে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে আবু হায়দার রনি ‘আল্লাহর পথে যাচ্ছি’ ঘরছাড়া কিশোরকে খুঁজছে পুলিশ ৮৫ শতাংশ বাড়িয়ে নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ সেই সোনার টয়লেট চুরি হয়ে গেছে জিম্বাবুয়েকে ১৯৮ রানের লক্ষ্য দিল আফগানরা ওপরতলার দুর্নীতি ধরা ছোয়ার বাইরে: মেনন শাহজালালের মাজার জিয়ারত করলেন সাদ এরশাদ প্রধানমন্ত্রীর ফোনে কাঁদলেন আফিফ!