artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ৫:৩০   |  ২,শ্রাবণ ১৪২৬

নিউজ ডেস্ক

রোববার, এপ্রিল ১৪, ২০১৯ ১০:১৫

বক্সার থেকে রকস্টার!

media

তিনি ছিলেন বক্সার। হয়ে গেলেন রকস্টার। যেমন দৃঢ় প্রত্যয় নিয়ে বক্সিং রিংয়ে বিপক্ষের উপর ঝাঁপিয়ে পড়েন, তেমনই উদ্দ্যমে তিনি রক সং গাইতে পারেন। চোখ বুজে কানে হেডফোন লাগিয়ে শুনলে কয়েক সেকেন্ডের জন্য মনে হতে পারে। কোনও পেশাদার রকস্টার গাইছেন। 

তিনি ছিলেন বক্সার। হয়ে গেলেন রকস্টার। যেমন দৃঢ় প্রত্যয় নিয়ে বক্সিং রিংয়ে বিপক্ষের উপর ঝাঁপিয়ে পড়েন, তেমনই উদ্দ্যমে তিনি রক সং গাইতে পারেন। চোখ বুজে কানে হেডফোন লাগিয়ে শুনলে কয়েক সেকেন্ডের জন্য মনে হতে পারে। কোনও পেশাদার রকস্টার গাইছেন। 

চোখ খুললে মোহ ভাঙবে। চোখের সামনে দেখবেন, ইনি এম সি মেরি কম। যিনি না জানি কত মঞ্চে দেশের পতাকা উঁচিয়ে ধরেছেন! সেই মেরি কমের হাতে গ্লাভসের বদলে মাইক। আর গলায় গান।

গোয়া ফেস্ট-এ দর্শকরা এমন অবাক কাণ্ডের সাক্ষী থাকলেন। মঞ্চ থেকে গাইলেন মেরি কম। উঠে দাঁড়িয়ে হাত তালি দিলেন দর্শকরা। সমাজের বিভিন্ন মহল থেকে বহু সফল ব্যক্তি এসেছিলেন গোয়া ফেস্ট-এ। অভিনেতা পঙ্কজ ত্রিপাঠি থেকে শুরু করে বীরেন্দ্র শেহবাগ, সকলেই হাজির ছিলেন সেখানে। কিন্তু সবাইকে টপকে যেন আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে উঠলেন মেরি কম। 

বাদ্যযন্ত্র সহযোগে তিনি যে গান গাইলেন, তা শুনে কোনও পেশাদার গায়ক বা গায়িকাও বাহবা দিয়ে দেবেন! বক্সিংয়ে তিনি আদ্যপান্ত সফল একজন। এবার কি তবে গানের জগতেও নাম করার ইচ্ছে! ছ’বারের ওয়ার্ল্ড অ্যামেচার বক্সিং চ্যাম্পিয়ন মেরি কম আসর জমিয়ে ছাড়লেন।

সঞ্চালকের অনুরোধে আচমকাই গান ধরেন মেরি। আগে থেকে প্রস্তুত ছিলেন না। কিন্তু চ্যাম্পিয়নরা সব সময় প্রস্তুতই থাকেন। সেটাই বোঝালেন মেরি। আমেরিকার রক গ্রুপ ফোর নন ব্লন্ডিজ-এর একটি গান করলেন তিনি। একেবারে পেশাদার ভঙ্গিতে। যা শুনে মুগ্ধ হয়ে গেল দর্শককূল।

‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে আমেরিকার সঙ্গে কখনোই আলোচনা হবে না: ইরান প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন ইনজামাম ডক্টরেট ডিগ্রি অর্জনের পথে মুশফিকুর রহিম দলে অনেক অতিথি পাখি ঢুকেছে: তথ্যমন্ত্রী শ্রীলঙ্কায় সব ম্যাচ জিততে চায় বাংলাদেশ ‘পুঁজিবাজার ধসের জবাব চাই’ স্লোগানে মতিঝিলে বিক্ষোভ শ্রীলঙ্কা সফরে টাইগারদের ব্যাটিং কোচ ভারতের ওয়াসিম জাফর বিশ্বকাপ বাছাইয়ে ‘ই’ গ্রুপে বাংলাদেশ নারী-শিশু নির্যাতনের ঘটনা আগেও ঘটেছে: প্রতিমন্ত্রী ইন্দিরা