artk
মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ ১২:৫৬   |  ৩১,আষাঢ় ১৪২৬
শনিবার, এপ্রিল ১৩, ২০১৯ ১১:৩৭

৬ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

স্টাফ রিপোর্টার
media
ঢাকা ব্যাংক শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। 

গত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। এদের মধ্যে তিনিটি ব্যাংক কোম্পানি রয়েছে। 

ডিভিডেন্ড ঘোষণা করা প্রতিষ্ঠানগুলো হলো- ইস্টার্ন ব্যাংক, ঢাকা ব্যাংক, পূবালী ব্যাংক, প্রগতি ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স ও হাইডেলবার্গ সিমেন্ট।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদের মধ্যে ইস্টার্ন ব্যাংক শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড। আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ৪ দশমিক ২২ টাকা। সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩১ দশমিক ১২ টাকা। কোম্পানির এজিএম আগামী ২৩ মে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৬ মে নির্ধারণ করা হয়েছে।

ঢাকা ব্যাংক শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ১ দশমিক ৬৭ টাকা। সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২০ দশমিক ৪৬ টাকা। কোম্পানির এজিএম আগামী ২০ মে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৫ মে নির্ধারণ করা হয়েছে।

পূবালী ব্যাংক শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ এবং ৩ শতাংশ স্টক ডিভিডেন্ড। আলোচ্য সময়ে কোম্পানির  সমন্বিত ইপিএস হয়েছে ৩ দশমিক ৬৩ টাকা।  সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২৭ দশমিক ২৫ টাকা। কোম্পানির এজিএম আগামী ১৯ মে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২ মে নির্ধারণ করা হয়েছে।

প্রগতি ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ১৩ শতাংশ ক্যাশ এবং ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড। আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ৩ দশমিক শূন্য ২ টাকা। সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৩ দশমিক শূন্য ৫ টাকা। কোম্পানির এজিএম আগামী ২৭ জুলাই। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৬ মে নির্ধারণ করা হয়েছে।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ এবং ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১ দশমিক ৩৫ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭ দশমিক শূন্য ১ টাকা। কোম্পানির এজিএম আগামী ২৯ জুন। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৬ মে নির্ধারণ করা হয়েছে।

হাইডেলবার্গ সিমেন্ট শেয়ারহোল্ডারদের জন্য ৭৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ১৪ দশমিক ৩৩ টাকা। এনএভিপিএস দাঁড়িয়েছে ৮২ দশমিক ৬৮ টাকা। কোম্পানির এজিএম আগামী ২২ মে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৬ মে নির্ধারণ করা হয়েছে।

ঈদুল আজহা উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট ২৯ জুলাই বিএনপি ডিজিটাল বাংলাদেশ বোঝে না, ডিজিটাল চুরি বোঝে: তথ্যমন্ত্রী বিদিশাও বললেন, তাই যেন হয় কুড়িগ্রামে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু টমেটো ছাড়াই তৈরি হচ্ছে টমেটো সস, জরিমানা ২০ লাখ মাদ্রাসার ভেতরেই মন্দির! সেই ছয় রান নিয়ে বিতর্ক চলছেই হজ ব্যবস্থাপনার কাজে সৌদি যাচ্ছেন সিইসি চড়া দামের ইলেকট্রিক বাইক আনছে হার্লে ডেভিডসন পাটকলের সাড়ে ৭ কোটি টাকা আত্মসাত: ৩ জনের বিরুদ্ধে চার্জশিট সামনে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি সিরাজগঞ্জে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৮ আইসিসির বিশ্বকাপ একাদশে সাকিব আল হাসান রামপুরায় ভারতীয় জাল রুপি তৈরির কারখানার সন্ধান শ্রীলংকা সফরে টাইগারদের প্রধান কোচ সুজন-আকরাম আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেও জিততে পারেনি বাংলাদেশ মেয়াদোত্তীর্ণ লবণ বিক্রির দায়ে ৩ দোকানিকে জরিমানা কন্যার প্রথম ছবি শেয়ার করলেন সামিরা রেড্ডি আইসিসির এ নিয়ম মানি না: যুবরাজ তরুণদের মধ্যে যারা বিশ্বকাপ মাতিয়েছেন নিউজিল্যান্ডে এখন সবচেয়ে ‘ঘৃণিত’ স্টোকসের বাবা! নাটকীয় ফাইনালের আলোচিত যত ঘটনা নিয়মের ঘেরাটোপে এমন হার হজম করা কঠিন: উইলিয়ামসন ছোটদের ক্রিকেট খেলতে মানা করলেন জিমি নিশাম! রংপুরে এরশাদের কবর খোঁড়া হচ্ছে সাভারে ময়লার ভাগাড়ে নারীর ৬ টুকরো লাশ! দেব-রাধিকার গোপন ভিডিও ফাঁস! সুইডেনের উত্তরাঞ্চলে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৯ ‘সত্যিকারের অনলাইন মিডিয়ার নিবন্ধন শিগগিরই’ কুমিল্লায় আদালত কক্ষে আসামির হাতে আসামি খুন