artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ২:৪৭   |  ১২,বৈশাখ ১৪২৬
সোমবার, এপ্রিল ৮, ২০১৯ ৪:৪৫

ওয়াহেদ ম্যানশনের দুই মালিক ৭ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার
media

মামলার দুই আসামিকে আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেছিল চকবাজার থানা-পুলিশ। আসামিপক্ষ রিমান্ডে নেওয়ার আবেদন বাতিল চেয়েছিল।

রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় করা মামলায় ওয়াহেদ ম্যানশনের দুই মালিকের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোহেল ওরফে শহীদ ও হাসানকে জিজ্ঞাসাবাদ শেষে সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশের করা রিমান্ডের আবেদনের শুনানি নিয়ে সোমবার ঢাকার মহানগর হাকিম রাজেশ চৌধুরী এই আদেশ দেন।

মামলার দুই আসামিকে আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেছিল চকবাজার থানা-পুলিশ। আসামিপক্ষ রিমান্ডে নেওয়ার আবেদন বাতিল চেয়েছিল।

উভয় পক্ষের বক্তব্য শুনে আদালত এই দুই আসামির ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

চকবাজারে আগুনের ঘটনায় করা মামলার এই দুই আসামি গত মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেছিলেন। আদালত সে দিন জামিনের আবেদন নাকচ করে তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাষ্ট্রপক্ষ বলছে, ভবনটি মূলত আবাসিক। তা সত্ত্বেও আবাসিক ভবনকে গোডাউন হিসেবে ব্যবহার করলে প্রাণহানির আশঙ্কা থাকে। বিষয়টি জানার পরও গোডাউন হিসেবে ভাড়া দেওয়া হয়। এ ক্ষেত্রে অসাবধানতা ও আইন পরিপন্থী কাজ হয়েছে। এর ফলে আগুনে ৭০ জনের বেশি লোক মারা গেছে। বহু লোক আহত হয়েছে।

আসামিপক্ষ আদালতে দাবি করে আসছে, চুড়িহাট্টার আগুনের সঙ্গে আসামিরা জড়িত নন। আসামিরা কোনো অবহেলা করেনি। ভবনে আগুন লাগায় তারা নিঃস্ব হয়ে গেছেন। আসামিরা আগুন লাগাননি। আগুনে তারা নিজেরাই মারা যেতে পারতেন।

গত ২০ ফেব্রুয়ারি রাতে পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টার ওয়াহেদ ম্যানশন ও তার আশপাশের ভবনে আগুন লেগে হতাহতের ঘটনা ঘটে।

এ ঘটনায় আগুনে পুড়ে নিহত জুম্মনের ছেলে আসিফ বাদী হয়ে চকবাজার থানায় ২১ ফেব্রুয়ারি মামলা করেন। মামলায় ওয়াহেদ ম্যানশনের মালিক আব্দুল ওয়াহেদের ছেলে হাসান ও সোহেলের নাম উল্লেখ করা হয়। এ ছাড়া অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করা হয়।

মামলার আসামি সোহেল ও হাসান উচ্চ আদালত থেকে গত ১৩ মার্চ জামিন পান। উচ্চ আদালত তিন সপ্তাহের জামিন দিয়ে আসামিদের বিচারিক আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন।

আদালতকে পুলিশ বলেছে, ৭০ জনের বেশি মানুষের প্রাণহানি ছাড়াও আগুনে অনেক কিছু পুড়ে গেছে। এতে প্রায় ২০ কোটি টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

মামলাটি তদন্ত করছেন চকবাজার থানার পরিদর্শক মুরাদুল ইসলাম।

সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার শ্রীলঙ্কার নেগোম্বো থেকে মুসলিমরা পালাচ্ছে ১৭ প্রতিষ্ঠানের বোর্ড সভার তারিখ ঘোষণা ১৯ প্রতিষ্ঠানের বোর্ড সভা বিকেলে জুমার খুতবায় জঙ্গিবাদ নিয়ে কথা বলার আহ্বান প্রধানমন্ত্রীর শপথ নিলেন বিএনপির জাহিদুর কেঁপে উঠলো মঙ্গল, শোনা গেল গোঙানি বনলতা এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঘরে ঢুকে ৪ ঘুমন্ত শ্রমিকের প্রাণ কাড়লো ট্রাক টিউবওয়েল থেকে পানি নেয়ায় নারীকে রাস্তায় পেটালেন মাদ্রাসার পরিচালক স্কুলছাত্রীকে অচেতন করে অপহরণকালে যুবক আটক শ্রীলংকায় হামলা: এক হামলাকারীকে ঠেকিয়েছেন যিনি চুকুরের গুণ ১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানমের ইন্তেকাল বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ আর নয়: প্রতিমন্ত্রী ১০ জন নারীর মধ্যে সাতজনই পরকীয়ায় লিপ্ত শরবত খাওয়াতে আসা মিজানুরের ‘মানসিক সমস্যা’: ওয়াসার এমডি ডায়াবেটিস নিরাময় করতে জার্মানিতে অভিনব উদ্যোগ গেম অফ থ্রোনসের শুটিং হলো যে জাদুময় জায়গায় চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা শ্রীলঙ্কার পুলিশ প্রধান ও স্বরাষ্ট্র সচিবকে পদত্যাগের নির্দেশ ‘ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে, আইন শৃঙ্খলার অবনতি হয়েছে’ মানুষের দাড়ি কি কুকুরের পশমের চেয়েও বিপজ্জনক? ৩০ এপ্রিল শাহাবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত ভোটের মেশিন থেকে বের হলো সাপ