artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ২:৪২   |  ১২,বৈশাখ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, এপ্রিল ৮, ২০১৯ ৪:০৭

‘প্যারোলে নয়, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই’

media

দলের প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্যারোলে নয়, নিঃশর্ত মুক্তি চায় বিএনপি। এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “বিশেষায়িত হাসপাতালে ভর্তি না করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা দেশের বাইরে চিকিৎসা নিলেও দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রীর সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না।”

বিএনপির এই নেতা বলেন, “মন্ত্রীদের কথা শুনে মনে হচ্ছে সরকার বেগম জিয়াকে প্যারোলে মুক্তি দেয়ার জন্য পাগল হয়ে গেছে। আমরা দেশনেত্রীর প্যারোলে মুক্তি চাই না, নিঃশর্ত মুক্তি চাই।”

বিএনপি বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চাইবে কিনা এমন প্রশ্নের জবাবে রিজভী সাংবাদিকদের বলেন, “তিনি তো এই মামলায় জামিন পাওয়ার যোগ্য। তাহলে প্যারোলের প্রশ্ন আসছে কেন? আমরা সরকারকে বলবো দেশনেত্রী জামিনে যেন বাধা না দেয়া হয়।” 

এ সময় রিজভী অভিযোগ করে বলেন, “বেগম জিয়ার কারাগারে থাকার পেছনে সবচেয়ে বড় অবদান অ্যাটর্নি জেনারেলের। তিনিই বেগম জিয়ার মুক্তির জন্য প্রধান প্রতিবন্ধক।” 

বিএনপির এই নেতা বলেন, “বিএনপি চেয়ারপারসনের যদি কোনো ক্ষতি হয় তার দায় সরকারকেই নিতে হবে।”

নির্বাচনের আগে থেকে ভুতুড়ে অভিযোগপত্র ছাপিয়ে রেখে সেখানে বিএনপি নেতাকর্মীদের নাম বসিয়ে গ্রেপ্তার করা হয়েছে বলে মন্তব্য করে রিজভী বলেন, “প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভরশীল। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে প্রধানমন্ত্রী চার বছর আগে মৃত ব্যক্তিদের নামেও মামলা দিয়েছেন।”

তিনি বলেন, “সরকার আদালতের ওপর প্রভাব খাটিয়ে বিএনপি নেত্রীকে জামিন দিচ্ছে না। এই মামলায় সবাই জামিন পেলেও গণতন্ত্রের মা জামিন পাচ্ছে না। সরকারের বিভিন্ন মন্ত্রীরাও এরকম মামলায় জামিনে আছে। এখানেই প্রমাণ হচ্ছে বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না।” 

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে ৪-৫ দিন যাবত ফাঁসির সেলে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ করে রিজভী বলেন, “আমরা হাবিব উন নবী খান সোহেলসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি চাই।”

সিদ্ধান্ত অমান্য করে শপথগ্রহণকারীরা জাতীয়তাবাদী শক্তির দুশমন: গয়েশ্বর পরীক্ষা কেন্দ্রে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক গ্রেপ্তার শ্রীলঙ্কার নেগোম্বো থেকে মুসলিমরা পালাচ্ছে ১৭ প্রতিষ্ঠানের বোর্ড সভার তারিখ ঘোষণা ১৯ প্রতিষ্ঠানের বোর্ড সভা বিকেলে জুমার খুতবায় জঙ্গিবাদ নিয়ে কথা বলার আহ্বান প্রধানমন্ত্রীর শপথ নিলেন বিএনপির জাহিদুর কেঁপে উঠলো মঙ্গল, শোনা গেল গোঙানি বনলতা এক্সপ্রেস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ঘরে ঢুকে ৪ ঘুমন্ত শ্রমিকের প্রাণ কাড়লো ট্রাক টিউবওয়েল থেকে পানি নেয়ায় নারীকে রাস্তায় পেটালেন মাদ্রাসার পরিচালক স্কুলছাত্রীকে অচেতন করে অপহরণকালে যুবক আটক শ্রীলংকায় হামলা: এক হামলাকারীকে ঠেকিয়েছেন যিনি চুকুরের গুণ ১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানমের ইন্তেকাল বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ আর নয়: প্রতিমন্ত্রী ১০ জন নারীর মধ্যে সাতজনই পরকীয়ায় লিপ্ত শরবত খাওয়াতে আসা মিজানুরের ‘মানসিক সমস্যা’: ওয়াসার এমডি ডায়াবেটিস নিরাময় করতে জার্মানিতে অভিনব উদ্যোগ গেম অফ থ্রোনসের শুটিং হলো যে জাদুময় জায়গায় চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা শ্রীলঙ্কার পুলিশ প্রধান ও স্বরাষ্ট্র সচিবকে পদত্যাগের নির্দেশ ‘ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে, আইন শৃঙ্খলার অবনতি হয়েছে’ মানুষের দাড়ি কি কুকুরের পশমের চেয়েও বিপজ্জনক? ৩০ এপ্রিল শাহাবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত ভোটের মেশিন থেকে বের হলো সাপ