artk
শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ১১:২১   |  ৪,শ্রাবণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, এপ্রিল ৮, ২০১৯ ৪:০৭

‘প্যারোলে নয়, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি চাই’

media

দলের প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার প্যারোলে নয়, নিঃশর্ত মুক্তি চায় বিএনপি। এক সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ওই সংবাদ সম্মেলনে রিজভী বলেন, “বিশেষায়িত হাসপাতালে ভর্তি না করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে না। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেতারা দেশের বাইরে চিকিৎসা নিলেও দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রীর সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না।”

বিএনপির এই নেতা বলেন, “মন্ত্রীদের কথা শুনে মনে হচ্ছে সরকার বেগম জিয়াকে প্যারোলে মুক্তি দেয়ার জন্য পাগল হয়ে গেছে। আমরা দেশনেত্রীর প্যারোলে মুক্তি চাই না, নিঃশর্ত মুক্তি চাই।”

বিএনপি বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চাইবে কিনা এমন প্রশ্নের জবাবে রিজভী সাংবাদিকদের বলেন, “তিনি তো এই মামলায় জামিন পাওয়ার যোগ্য। তাহলে প্যারোলের প্রশ্ন আসছে কেন? আমরা সরকারকে বলবো দেশনেত্রী জামিনে যেন বাধা না দেয়া হয়।” 

এ সময় রিজভী অভিযোগ করে বলেন, “বেগম জিয়ার কারাগারে থাকার পেছনে সবচেয়ে বড় অবদান অ্যাটর্নি জেনারেলের। তিনিই বেগম জিয়ার মুক্তির জন্য প্রধান প্রতিবন্ধক।” 

বিএনপির এই নেতা বলেন, “বিএনপি চেয়ারপারসনের যদি কোনো ক্ষতি হয় তার দায় সরকারকেই নিতে হবে।”

নির্বাচনের আগে থেকে ভুতুড়ে অভিযোগপত্র ছাপিয়ে রেখে সেখানে বিএনপি নেতাকর্মীদের নাম বসিয়ে গ্রেপ্তার করা হয়েছে বলে মন্তব্য করে রিজভী বলেন, “প্রধানমন্ত্রী আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভরশীল। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে প্রধানমন্ত্রী চার বছর আগে মৃত ব্যক্তিদের নামেও মামলা দিয়েছেন।”

তিনি বলেন, “সরকার আদালতের ওপর প্রভাব খাটিয়ে বিএনপি নেত্রীকে জামিন দিচ্ছে না। এই মামলায় সবাই জামিন পেলেও গণতন্ত্রের মা জামিন পাচ্ছে না। সরকারের বিভিন্ন মন্ত্রীরাও এরকম মামলায় জামিনে আছে। এখানেই প্রমাণ হচ্ছে বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না।” 

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলকে ৪-৫ দিন যাবত ফাঁসির সেলে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ করে রিজভী বলেন, “আমরা হাবিব উন নবী খান সোহেলসহ বিএনপি ও এর অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি চাই।”

ট্রাম্পের কাছে নালিশ উদ্দেশ্যপ্রণোদিত: স্বরাষ্ট্রমন্ত্রী প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখা হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি বাংলাদেশ নিয়ে প্রিয়া সাহার বক্তব্যে নিন্দার ঝড়! আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি শনিবার দুপুরে শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেবে টাইগাররা অবসর নিয়ে এখনও কোন চিন্তা করিনি: মাশরাফি মুমিনুল-শান্তর ব্যাটে ড্র করলো বিসিবি একাদশ অপ্রাপ্তবয়স্ক ২ আফগান ব্যাটসম্যানের কাছে বাংলাদেশের লজ্জার হার! আটক হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী রাজধানীর শ্যামপুরে ৬টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৩ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত দুদক চেয়ারম্যানের ‘সরল বিশ্বাস’ বিষয়টি পরিষ্কার নয়: কাদের কক্সবাজারে ইটবোঝাই ট্রাক উল্টে মা-ছেলে নিহত এবার কুলাউড়ায় ট্রেন লাইনচ্যুত ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির ২ বিভাগের ছুটি বাতিল ভাতের মাড়ে ত্বক ও চুলের যত্ন! স্ত্রীকে হত্যা করে থানায় স্বামী মুক্তি পেয়েছে পরাবাস্তবতার গল্প নিয়ে নির্মিত ‘অনুপ্রবেশ’ রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে আনারসে প্রয়োগ করা হচ্ছে মাত্রাতিরিক্ত কেমিক্যাল ইরানের ড্রোন ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্র: ট্রাম্প শিল্প-সংস্কৃতিতে অবদানের জন্য পদক পেলেন সাত গুণী শিল্পী সিডনিতে উইন্টার ইভেন্ট আগামী ২৮ জুলাই কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী শুক্রবার ১৫ দিনের সফরে লন্ডনের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ পাটুরিয়া-দৌলতদিয়ায় ৭ শতাধিক যানবাহনের দীর্ঘ লাইন জেনে নিন বারবিকিউ চিকেন তৈরির রেসিপি বিকেলে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুনে ৩৩ জনের প্রাণহানি