artk

নিউজ ডেস্ক

মঙ্গলবার, এপ্রিল ২, ২০১৯ ৮:৪৭

নির্বাচনের পর নারীর প্রতি সহিংসতা বেড়েছে

media

নির্বাচন পরবর্তী সময়ে নারীর প্রতি সহিংসতার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছেন মহিলা পরিষদ নেতৃবৃন্দ। তারা ঘটনার পুনরাবৃত্তি রোধসহ প্রশাসনের কাছে দ্রুত বিচারের দাবি জানিয়েছেন। 

মঙ্গলবার পরিষদের পক্ষ থেকে এক বিবৃতিতে এ দাবি জানান হয়। এতে বলা হয়, গত ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নোয়াখালী জেলার সুবর্ণচরে ৬ সন্তানের জননীকে গণধর্ষণের ঘটনার বিচারের দাবিতে মহিলা পরিষদের প্রতিনিধিদল ঘটনাস্থল পরিদর্শনে যান। মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মালেকা বানুর নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির আন্দোলন সম্পাদক রেখা সাহা, ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক রেহানা ইউনুস, মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদের পরিচালক অ্যাডভোকেট মাকছুদা আক্তার, অ্যাডভোকেসি লবি ডিরেক্টর জনা গোস্বামী, আইটি অফিসার দোল কৃষ্ণ শীল। 

তারা হাসপাতালে নির্যাতনের শিকার গৃহবধূর পরিবারের সাথে দেখা করেন এবং আইনগত সহায়তা ও চিকিৎসা সহায়তাসহ সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। প্রতিনিধি দল নির্বাচনকে কেন্দ্র করে একই এলাকায় সংঘঠিত বিভিন্ন নারী ও কন্যা নির্যাতনের ঘটনার বিষয়ে সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনসহ নির্যাতনের শিকার গৃহবধূ ও তার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণে বিষয়ে নোয়াখালী জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং সুবর্ণচর থানার অফিসার ইনচার্জ এর সাথে দেখা করেন ও স্মারকলিপি প্রদান করেন। পাশাপাশি হাসপাতালের সিভিল সার্জেনের সাথেও তারা দেখা করেন। প্রতিনিধি দল নির্যাতনের শিকার নারীকে আইনগত সহায়তাসহ সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এদিকে পরিদর্শন শেষে দেয়া এক বিবৃতিতে অভিযোগ করা হয়, নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলাতেই গত জাতীয় নির্বাচনের পর হতে ধারাবাহিকভাবে নারী ও কন্যার প্রতি নির্যাতনের ঘটনা ঘটে চলেছে। মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষিরিত এ বিবৃতিতে বলা হয়, গত ১ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে পছন্দের প্রার্থীকে ভোট না দেয়ায় জেলার সুবর্ণচরের চরজব্বর থানাধীন চরজুবলী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের এক গ্রামে স্বামী-সন্তানকে বেঁধে রেখে নারীকে গণধর্ষণ ও মারধর করে আহত করার ঘটনা ঘটেছে।

গত ৯ জানুয়ারি এক গার্মেন্টস কর্মীকে গণধর্ষণের পর নৃশংসভাবে হত্যা করা হয়। গত ৩১ জানুয়ারি তারিখ একই উপজেলার পূর্ব চরবাটি ইউনিয়নে স্কুল শিক্ষার্থী গণধর্ষণের শিকার হয়। একই এলাকায় ক্রমগতভাবে বিশেষ করে নির্বাচন পরবর্তী সময়ে নারীর প্রতি এই ধরণের সহিংসতার ঘটনায় বাংলাদেশ মহিলা পরিষদ গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে। মহিলা পরিষদ এসকল ঘটনার পুনরাবৃত্তি রোধসহ প্রশাসনের কাছে দ্রুত বিচারের দাবি জানায়।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা