artk
শুক্রবার, আগষ্ট ২৩, ২০১৯ ৩:২৬   |  ৭,ভাদ্র ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২, ২০১৯ ১:৪২

নারী নির্যাতন মামলায় কণ্ঠশিল্পী ন্যান্সির অব্যাহতি

আলোচিত ডেস্ক
media
তিনি বলেন, “শুধুমাত্র আমার সুনাম ক্ষুণ্ণ করার জন্য এই সাজানো মিথ্যা মামলা করা হয়েছে। যার কোনো ভিত্তি নাই।”

ছোট ভাইয়ের তালাকপ্রাপ্ত স্ত্রীর দায়ের করা নারী নির্যাতন মামলায় অব্যাহতি পেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি।

মঙ্গলবার দুপুরে নেত্রকোনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক রোকনুজ্জামান ন্যান্সিকে এ মামলা থেকে অব্যাহতি দেন।

ন্যান্সির পক্ষে আইনজীবী হিসেবে ছিলেন অ্যাডভোকেট জীবন কুমার সরকার। এছাড়া রাষ্ট্রপক্ষে ছিলেন সরকারি পিপি।

ন্যান্সির আইনজীবী জীবন কুমার সরকার বলেন, তারা যে দুইজনকে আসামি করেছে, মূলত তাদের হয়রানি করার জন্য, তাদের কিছু স্বার্থ সিদ্ধির জন্য আমার মক্কেলদের আসামি করা হয়েছে। ন্যান্সির বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। তাদের সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। শুধুমাত্র হয়রানি করার জন্য তাদের আসামি করা হয়েছিল। এই মামলায় এমন কোনো উপাদান নেই যে কারণে আদালত ন্যান্সিকে অব্যহতি দিয়েছে।

মামলা থেকে অব্যাহতি পেয়ে ন্যান্সি জানান, আজকে যে মামলায় আমাকে আদালত পর্যন্ত আসতে হয়েছে সেই মামলাটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত হওয়ার কারণেই আমাকে অব্যহতি দিয়েছে। এ মামলায় আদালত অব্যহতি দিয়ে প্রমাণ করেছেন আসলে সত্যের জয় অবশ্যম্ভাবী।

তিনি বলেন, “শুধুমাত্র আমার সুনাম ক্ষুণ্ণ করার জন্য এই সাজানো মিথ্যা মামলা করা হয়েছে। যার কোনো ভিত্তি নাই।”

মানহানির মামলা করবেন কি না এমন প্রশ্নের জবাবে ন্যান্সি বলেন, “এখনই আমি এ বিষয়ে কিছু বলতে চাচ্ছি না। কারণ আমার পরিবার আছে, আমার শ্বশুর শাশুড়ি আছে, সবার সঙ্গে পরামর্শ করে সিদ্ধান্ত নেব। তবে আমি এটা নিঃসন্দেহে বলতে পারি শুধুমাত্র আমাকে হেরেজ করার জন্যই এ মামলা করা হয়েছে।”

গত বছরের ১৬ অক্টোবর নারী নির্যাতনের এ মামলায় জামিন পেয়েছিলেন কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি ও তার স্বামী নাজিমুজ্জামান জায়েদ। ওইদিন মামলার আসামি ন্যান্সি ও জায়েদ উচ্চ আদালতের নির্দেশে নেত্রকোণার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলী মাসুদ শেখের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তা মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত বছরের ৬ সেপ্টেম্বর রাতে ন্যান্সির ভাই সানির তালাকপ্রাপ্ত স্ত্রী সামিউন নাহার শানু নেত্রকোনা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা করেন। মামলায় সানির পাশাপাশি ন্যান্সি ও তার স্বামী জায়েদকে আসামি করা হয়। পরে ওইদিন রাতেই সানিকে নেত্রকোনা শহরের সাতপাই এলাকার নিজ বাসা থেকে গ্রেফতার করে পুলিশ।

পরে ১৫ সেপ্টেম্বর থানায় একটি সাধারণ ডায়েরি করেন শানু’র ভাই সোহাগ আহমেদ। জিডিতে তিনি ন্যান্সি ও জায়েদের বিরুদ্ধে শানুসহ পরিবারের সদস্যদের হুমকি দেয়ার অভিযোগ তোলেন।

এর আগে ন্যান্সি হাইকোর্ট থেকে নিজের ও স্বামীর জন্য চার সপ্তাহের আগাম জামিন প্রার্থনা করলে বিচারক তা মঞ্জুর করেন।

বিয়ের গেটেই বরের মাথা ফাটালো কনেপক্ষ রাখাইনে প্রবেশাধিকার চায় ইউএনএইচসিআর-ইউএনডিপি ১৫ ও ২১ আগস্ট নিয়ে আপত্তিকর মন্তব্য: মাউশি পরিচালক ওএসডি থানা থেকে পুলিশের জব্দ করা মোটরসাইকেল চুরি ৫ দিনের রিমান্ডে ভারতের সাবেক অর্থমন্ত্রী কাশ্মিরে জুমার নামাজের পর কারফিউ ভাঙার ডাক বাজারের ব্যাগে ৫ কোটি টাকার হেরোইন! প্রাথমিকে আরো ২০ হাজার শিক্ষক নিয়োগ সাব-রেজিস্ট্রার অফিসকে ভূমি মন্ত্রণালয়ের অধীনে আনার সুপারিশ দেড় বছর ধরে স্বাস্থ্যকেন্দ্রে আসেন না ডাক্তার জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারির উদ্যোগ পরমাণু বোমা আমরা এমনি এমনি রাখিনি: জাভেদ মিয়াঁদাদ কলকাতায় বাংলাদেশির মৃত্যু: আরসালান নয় চালক ছিলেন বড় ভাই রাগিব রাজধানীসহ দেশের ৬ স্থানে দুদকের অভিযান ভারতের সবচেয়ে ধনী অভিনেতা অক্ষয় কুমার! শুরুতেই ফিটনেসে মনোযোগী বাংলাদেশি কোচ কেমন আছেন মিয়ানমারের মুসলমান নাগরিকেরা? বেশি নম্বর দেয়ার কথা বলে ছাত্রীকে যৌন হয়রানি, শিক্ষক বরখাস্ত উপহাসকারী রিজভীদেরও বিচার হওয়া উচিত: তথ্যমন্ত্রী ডা. জাফরুল্লাহসহ ৭৬ জনের বিরুদ্ধে আ.লীগ নেতার মামলা ওজনে কারচুপি: ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআইয়ের মামলা বজ্রপাতে ৫ জেলায় ৯ জনের মৃত্যু যাত্রাবাড়ীতে বাসের ধাক্কায় বাবা নিহত, ছেলে আহত তিন বিচারপতির বিষয়ে অনুসন্ধান অন্যদের জন্য বার্তা রোহিঙ্গাদের থাকতে প্ররোচনা দিলে ব্যবস্থা নেয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী পুঁজিবাজারে সূচকের উত্থান বিচার বিভাগের অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আছে: খোকন ভুল চিকিৎসা: ঢাবি শিক্ষার্থীকে ৫ কোটি টাকা ক্ষতিপূরণ নয় কেন অনুসন্ধানে ব্যর্থরা অন্য প্রতিষ্ঠানে কাজ করুন: দুদক চেয়ারম্যান তারেক রহমানকে ফরমায়েশি সাজা দেয়া হয়েছে: রিজভী