artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ১১:১৫   |  ৬,শ্রাবণ ১৪২৬
বুধবার, মার্চ ২৭, ২০১৯ ১০:০১

আইফোন-গ্যালাক্সিকে পেছনে ফেলবে হুয়াওয়ে পি৩০ প্রো!

নিউজ ডেস্ক
media
হ্যান্ডসেটটির সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। রয়েছে ৩৬৫০ এমএএইচ ব্যাটারি, ৬জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

পি-সিরিজের নতুন দুটি স্মার্টফোন উন্মোচন করেছে হুয়াওয়ে। পি-সিরিজের মডেল দুটি হলো-পি৩০ এবং পি৩০ প্রো। ফ্রান্সের প্যারিসে জাকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই দুই মডেলের স্মার্টফোন উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে দেখানো হয় হুওয়াওয়ের পি৩০ প্রো, ছবি তোলা এবং আরও বেশ কিছু সুবিধার দিক থেকে পেছনে ফেলবে আইফোন টেন এস ম্যাক্স এবং স্যামসাংয়ের এস ১০ প্লাসকে।

অনুষ্ঠানে হুয়াওয়ে পি৩০ প্রো, আইফোন ও স্যামসাংয়ের ওই মডেলগুলো দিয়ে তোলা ছবির পার্থক্য দেখানো হয়। একই সঙ্গে এই তিন ফোনে ব্যাটারি এবং নেটওয়ার্ক সম্পর্কিত ফিচারের পার্থক্যও তুলে ধরা হয় অনুষ্ঠানে।

হুয়াওয়ের দাবি, আইফোন টেন এস ম্যাক্স এবং স্যামসাংয়ের এস ১০ প্লাসকে পেছনে ফেলবে হুয়াওয়ে পি৩০ প্রো।

অনুষ্ঠানে বলা হয়, উন্মোচিত উভয় হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব কিরিন ৯৮০ প্রসেসর । হ্যান্ডসেট দুটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড পাই ৯.০ সংস্করণটির মাধ্যমে। ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

হুয়াওয়ে পি৩০ প্রো মডেলটিতে রয়েছে ৬ দশমিক ৪৭ ইঞ্চি এফএইচডি+ওএলইডি ডিসপ্লে। মোবাইলটির সামনে রয়েছে ৩২ মেগাপিক্সলের ক্যামেরা। পেছনে রয়েছে চারটি ক্যামেরা (৪০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর+১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর+টেলিফটো ৮ মেগাপিক্সেল সেন্সর+ একটি টাইম অব ফ্লাইট বা টিওএফ ক্যামেরা)।

পি৩০ প্রোর ক্যামেরার মাধ্যমে ১০এক্স পেরিস্কোপ জুম করা যাবে। এতে রয়েছে ৪২০০ এমএএইচ ব্যাটারি, ৮জিবি র‍্যাম।

পি৩০ মডেলটিতে রয়েছে ৬ দশমিক এক ইঞ্চি এফএইচডি+ওএলইডি ডিসপ্লে। এর পেছনে পি৩০ প্রোর মতো তিনটি ক্যামেরা রয়েছে, তবে কোনো টিওএফ ক্যামেরা নেই। এর ক্যামেরার মাধ্যমে ৫এক্স পেরিস্কোপ জুম করা যাবে।

হ্যান্ডসেটটির সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। রয়েছে ৩৬৫০ এমএএইচ ব্যাটারি, ৬জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

পুলিশ যা বলতে বলেছে আদালতে তাই বলেছি, বাবাকে মিন্নি সিনেমায় চুমু খেয়ে বিয়ে ভাঙলো নায়িকার! (ভিডিও) নোয়াখালীতে এক ব্যক্তিকে ধরে নিয়ে পিটিয়ে হত্যা এমপি হওয়ার পর ‘অসুরে’ প্রথম নুসরাত নিম্ন রক্তচাপকে স্বাভাবিক করুন খুব সহজে উদ্ভিদের বৃদ্ধিতে বাধার সৃষ্টি করছে সিগারেটের গোড়া যে ১৪ আত্মমূল্যায়নের প্রশ্নে বদলে যেতে পারে জীবন সুষ্ঠু নির্বাচনের দাবিতে মস্কোতে হাজারো নাগরিকের বিক্ষোভ হৃদরোগে আক্রান্ত হয়ে মঞ্চেই মারা গেলেন ভারতীয় কৌতুকাভিনেতা নিজের পিস্তলের গুলিতে আহত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা কুমিল্লায় টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন অনুষ্ঠিত ছেলেধরা সন্দেহে পিটিয়ে হত্যা: ৫শ জনের বিরুদ্ধে মামলা পঞ্চগড়ে মাছ ধরতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে দুই ছেলেসহ বাবার মৃত্যু হজক্যাম্পের আশপাশের রেস্তোরাঁয় পচা খাবার, জরিমানা ২৬ লাখ জনগণকে নিয়ে গণঅভ্যুত্থান ঘটাতে হবে: ফখরুল ট্রাম্পের দাবি নাকচ, এই সেই ইরানি ড্রোন! জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত শ্বশুরকে হত্যা করে পলাতক জামাই ইনডোর এশিয়া কাপ হকিতে বাংলাদেশ সপ্তম আইনি লড়াইয়ে খালেদার মুক্তি নেই: গয়েশ্বর গণপিটুনির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে কাদেরের মাথায় হাত বুলিয়ে রওশনের আশীর্বাদ ‘স্থানীয় হিন্দু-মুসলমানদের হয়রানি করছেন প্রিয়া সাহা’ দিল্লির ৩ বারের মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিত মারা গেছেন মিন্নিকে আইনি সহায়তা দিতে বরগুনায় আসকের ৪ আইনজীবী প্রিয়া সাহার অভিযোগ নিয়ে যা বলল জামায়াত সাংবাদিক পাইলেই গুলি করে মারব: ছাত্রলীগ নেতা ইঞ্জিনে পাখির বাসা, দেড়মাস বসে থাকলেন ট্রাকচালক উইন্ডিজ সফরে না গিয়ে সেনাবাহিনীতে সময় দেবেন ধোনি ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৩ জনের