artk
রোববার, মে ২৬, ২০১৯ ১২:১৫   |  ১২,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, মার্চ ২৭, ২০১৯ ১০:০১

আইফোন-গ্যালাক্সিকে পেছনে ফেলবে হুয়াওয়ে পি৩০ প্রো!

নিউজ ডেস্ক
media
হ্যান্ডসেটটির সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। রয়েছে ৩৬৫০ এমএএইচ ব্যাটারি, ৬জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

পি-সিরিজের নতুন দুটি স্মার্টফোন উন্মোচন করেছে হুয়াওয়ে। পি-সিরিজের মডেল দুটি হলো-পি৩০ এবং পি৩০ প্রো। ফ্রান্সের প্যারিসে জাকজমক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই দুই মডেলের স্মার্টফোন উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে দেখানো হয় হুওয়াওয়ের পি৩০ প্রো, ছবি তোলা এবং আরও বেশ কিছু সুবিধার দিক থেকে পেছনে ফেলবে আইফোন টেন এস ম্যাক্স এবং স্যামসাংয়ের এস ১০ প্লাসকে।

অনুষ্ঠানে হুয়াওয়ে পি৩০ প্রো, আইফোন ও স্যামসাংয়ের ওই মডেলগুলো দিয়ে তোলা ছবির পার্থক্য দেখানো হয়। একই সঙ্গে এই তিন ফোনে ব্যাটারি এবং নেটওয়ার্ক সম্পর্কিত ফিচারের পার্থক্যও তুলে ধরা হয় অনুষ্ঠানে।

হুয়াওয়ের দাবি, আইফোন টেন এস ম্যাক্স এবং স্যামসাংয়ের এস ১০ প্লাসকে পেছনে ফেলবে হুয়াওয়ে পি৩০ প্রো।

অনুষ্ঠানে বলা হয়, উন্মোচিত উভয় হ্যান্ডসেটে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব কিরিন ৯৮০ প্রসেসর । হ্যান্ডসেট দুটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড পাই ৯.০ সংস্করণটির মাধ্যমে। ডিসপ্লেতে ব্যবহার করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

হুয়াওয়ে পি৩০ প্রো মডেলটিতে রয়েছে ৬ দশমিক ৪৭ ইঞ্চি এফএইচডি+ওএলইডি ডিসপ্লে। মোবাইলটির সামনে রয়েছে ৩২ মেগাপিক্সলের ক্যামেরা। পেছনে রয়েছে চারটি ক্যামেরা (৪০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর+১৬ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর+টেলিফটো ৮ মেগাপিক্সেল সেন্সর+ একটি টাইম অব ফ্লাইট বা টিওএফ ক্যামেরা)।

পি৩০ প্রোর ক্যামেরার মাধ্যমে ১০এক্স পেরিস্কোপ জুম করা যাবে। এতে রয়েছে ৪২০০ এমএএইচ ব্যাটারি, ৮জিবি র‍্যাম।

পি৩০ মডেলটিতে রয়েছে ৬ দশমিক এক ইঞ্চি এফএইচডি+ওএলইডি ডিসপ্লে। এর পেছনে পি৩০ প্রোর মতো তিনটি ক্যামেরা রয়েছে, তবে কোনো টিওএফ ক্যামেরা নেই। এর ক্যামেরার মাধ্যমে ৫এক্স পেরিস্কোপ জুম করা যাবে।

হ্যান্ডসেটটির সামনে রয়েছে ৩২ মেগাপিক্সেলের ক্যামেরা। রয়েছে ৩৬৫০ এমএএইচ ব্যাটারি, ৬জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

তেজগাও স্টেশনে রোদের মধ্যেই সারিতে টিকিট প্রত্যাশীরা নিউ লাইন ক্লোথিংসের লেনদেন শুরু সোমবার আ.লীগ নেতা হত্যা: বান্দরবানে অর্ধদিবস হরতাল পালিত দিনাজপুরে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত যুক্তরাষ্ট্রে বাংলাদেশিকে গুলি করে হত্যা সিডনি যাচ্ছেন ফারুকী ও তিশা মোদি এবার কিভাবে অর্থনীতি সামলাবেন সিডনিতে সফররত বিচার বিভাগীয় কর্মকর্তাদের সম্মানে ইফতার পার্টি অনুষ্ঠিত কেনিয়ার সমকামীদের জীবন যেভাবে কাটে কোলেস্টেরল কমাবে ১০ খাবার কাশ্মীরে নিহত ‘শীর্ষ জঙ্গি’ জাকির মুসা আসলে কে? অস্ট্রেলিয়ার সঙ্গে প্রস্তুতি ম্যাচে বাস্তবতা টের পেলো ইংলিশরা বিসিকের বর্ষা মেলা শুরু রোববার চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে প্রাণ গেল শিক্ষার্থীর চট্টগ্রামে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩ বন্ধু নিহত খালেদার চিকিৎসা নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য দায়িত্বহীন: নাসিম নাটোরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দেশের ৯০ শতাংশ সম্পদ সুপার ধনীদের হাতে বিড়ির শুল্ক প্রত্যাহার চান শতাধিক সংসদ সদস্য ‘আ.লীগের বিরুদ্ধে শাজাহান খান’ বরিশাল নগরীতে দেশের প্রথম থ্রি ডি জেব্রা ক্রসিং এবার রংপুরে কৃষকের ধান কেটে দিলো পুলিশ বান্দরবানে হরতালের ডাক দিয়েছে স্থানীয় আ.লীগ শান্তিরক্ষা মিশনে সুদান যাচ্ছে বাংলাদেশের ১৪০ পুলিশ সদস্য ১ কেজি রসমালাইয়ে ২৫০ গ্রাম কম! চালক-হেলপারদের সন্দেহ হলে ডোপ টেস্ট করান: ডিএমপি কমিশনার বাটা ও ইনফিনিটিকে ১ লাখ টাকা জরিমানা গোররক্ষকদের হাতে নারীসহ ৩ মুসলিম মারধোরের শিকার মধ্যপ্রাচ্যে আরও দেড় হাজার সেনা পাঠানোর ঘোষণা ট্রাম্পের ‘কৃষি যন্ত্রপাতি কেনার টাকা খেয়ে ফেলছেন সরকার দলীয় লোকজন’