artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ৪:৪৩   |  ৩১,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ৬:১৯

বাথরুমের গ্রিল ভেঙে আসামির পলায়ন

media

গত ৪ মার্চ ঢাকা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ তাকে বরিশাল নগরের পলাশপুরের গুচ্ছগ্রামে ভাড়া বাসা থেকে গ্রেফতার করতে গেলে গলায় ব্লেড দিয়ে আঘাত করে আত্মহত্যার চেষ্টা করেছিলেন দুখু মিয়া।

গ্রেফতার এড়াতে শিশু অপরহণ ও হত্যা মামলার আসামি দুখু মিয়া শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বাথরুমের গ্রিল ভেঙে পালিয়ে গেছেন।

মঙ্গলবার (২৬ মার্চ) ভোরের দিকে পুলিশের চোখে ধুলা দিয়ে হাসপাতালের চতুর্থ তলায় ইএনটি ওয়ার্ডের বাথরুমের গ্রিল খুলে হাতকড়াসহ পালিয়ে যান তিনি। এ নিয়ে হাসপাতালের রোগীদের মাছে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পলাতক দুখু মিয়া রংপুরের বাসিন্দা। নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় এক শিশুকে অপহরণ করে মুক্তিপণ আদায় ও পরবর্তীতে হত্যার অভিযোগে দায়েরকৃত একটি মামলার আসামি তিনি। 

গত ৪ মার্চ ঢাকা পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ তাকে বরিশাল নগরের পলাশপুরের গুচ্ছগ্রামে ভাড়া বাসা থেকে গ্রেফতার করতে গেলে গলায় ব্লেড দিয়ে আঘাত করে আত্মহত্যার চেষ্টা করেছিলেন দুখু মিয়া।

হাসপাতালে আসামি দুখু মিয়ার হেফাজতের দায়িত্বে থাকা বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আমিনুল ইসলাম সাংবাদিকদের জানান, গলায় আঘাতজনিত কারণে গত ৪ ফেব্রুয়ারি থেকে দুখু মিয়াকে শেবাচিম হাসপাতালের চতুর্থ তলায় ইএনটি ওয়ার্ডে ১নং বেডে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিলো।

এএসআই আমিনুল বলেন, রাত ৩টার দিকে দুখু মিয়া বাথরুমে যাবার কথা বলেন। এজন্য আমি এবং কনস্টেবল রিয়াদ তার এক হাতে হ্যান্ডকাপ পরিয়ে ওয়ার্ডের বাথরুমে নিয়ে যাই। দুখু বাথরুমে ঢুকে অনেক জোরে কল ছেড়ে দেন। কিন্তু বাথরুম থেকে বের হতে দেরি হওয়া এবং কোনো সাড়াশব্দ না পেয়ে বাথরুমের দরজায় ধাক্কা দেই। এতেও কোনো সাড়া শব্দ না পেয়ে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করতেই দেখতে পাই বাথরুমের জানালার গ্রিল খুলে বাথরুমের প্যানের উপর ফেলে রাখা। যে জুতা পরে দুখু মিয়া বাথরুমে ঢুকেছিলেন সেই জুতা জোড়াও পড়ে আছে।

এএসআই আমিনুল বলেন, আসামি দুখু মিয়া সুস্থ ছিলেন। এজন্য ইএনটি ওয়ার্ডের চিকিৎসকদের একাধিকবার বলেছি হাসপাতালের প্রিজন সেলে পাঠানোর জন্য। কিন্তু তাদের আসা-যাওয়ায় কষ্ট হবে বলে তাকে ওয়ার্ডেই ভর্তি রাখে।

এ বিষয়ে কোতয়ালি মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. নুরুল ইসলাম বলেন, আসামির হেফাজতের দায়িত্বে থাকা পুলিশ জানিয়েছে যে দুখু মিয়া জানালার গ্রিল খুলে হ্যান্ডকাপ নিয়ে পালিয়েছে। তবে আসামির পালানোর পেছনে পুলিশের কোনো গাফিলতি রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি পালিয়ে যাওয়া আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রয়োজনে থানায় গিয়ে ওসিগিরি করবো: নতুন ডিএমপি কমিশনার ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল কোনো অন্যায়কারী, চাঁদাবাজকে প্রশ্রয় দেবে না ছাত্রলীগ: নাহিয়ান ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে কুমিল্লায় বাসচাপায় ৩ ছাত্রলীগ নেতা নিহত ইসরায়েলি ড্রোন ভূপাতিতের দাবি ফিলিস্তিনের ‘প্রত্যেককে বাংলাদেশে ফেরত পাঠানো হবে’ মাসিক বেতনে বাস চালক নিয়োগের নির্দেশ নেদারল্যান্ডসের ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে শেখ হাসিনা ঢাকায় আসছেন ঋতুপর্ণা ক্যাডারদের জন্য অশনিসংকেত বিজ্ঞপ্তি প্রকাশের ৩ বছর পরেও খোঁজ নেই পরীক্ষার র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা