artk
শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ১১:১৯   |  ৪,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১:২৫

যশোরে প্রথম সন্তান জন্মের ২৬ দিন পর জমজ সন্তান প্রসব!

তরিকুল ইসলাম মিঠু, যশোর প্রতিনিধি
media

দ্বিতীয় দফায় প্রসূতির প্রসব বেদনা উঠলে আদ্-দ্বীন হাসপাতালে আনা হয়। এর পরে আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখি। প্রসূতি মায়ের জরায়ু দু’টো।

যশোরের শার্শায় আরিফা আক্তার ইতি (২৫) নামে এক নারী প্রথম সন্তান প্রসাবের ২৬ দিন পরে আবারো জমজ দু’সন্তান প্রসাব করেছে।

ঘটনাটি ঘটেছে শার্শা উজেলার শ্যামলাগাছি গ্রামে। আরিফা ওই এলাকার সুমন বিশ্বাসের স্ত্রী। জন্মের পর থেকে তার সব সন্তান সুস্থ আছেন বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, গত ২৩ ফেব্রুয়ারি আরিফার প্রসাব ব্যথা ওঠে। এসময়ে তার পরিবারের লোকজন তাকে যশোর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে নিয়ে যান। প্রায় ঘণ্টা খানেক পর চিকিৎসকরা আরিফার আক্তার ইতিকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানে গেলে প্রথম বাচ্চা হিসেবে আরিফা একটি ছেলে সন্তান প্রসব করেন। এর পরে পরিবারের লোকজন তাকে নিজ বাড়ি শার্শাতে নিয়ে আসে। এর ২৬ দিন পর গত ২২ মার্চ আরিফা আবারও অসুস্থ হয়ে পড়লে তাকে যশোর আদ্-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয়। ২৩ মার্চ শনিবারে ভোরে সেখানে আরিফা পুনরায় দু’টি যমজ সন্তান প্রসাব করেন। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

যশোর আদ্-দ্বীন হাসপাতালের গাইনি চিকিৎসক ডা. শীলা পোদ্দার নিউজবাংলাদেশকে বলেন, দ্বিতীয় দফায় প্রসূতির প্রসব বেদনা উঠলে আদ্-দ্বীন হাসপাতালে আনা হয়। এর পরে আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখি। প্রসূতি মায়ের জরায়ু দু’টো। এক পর্যায়ে তার পেটে সন্তান থাকার বিষয়টি নিশ্চিত হই। অপারেশন করে দু’টি জমজ সন্তান পাই। যার প্রথমটিতে এক ছেলে সন্তান এবং অপরটিতে দু’টি জমজ সন্তান ছিল (একটি ছেলে ও একটি মেয়ে)। প্রথমে যে জরায়ুতে একটি বাচ্চা ছিল সেটি আগে ডেলিভারি হয়। পরে আমাদের কাছে আনলে আমরা সিজারিয়ানের মাধ্যমে আরও দু’টি বাচ্চা ডেলিভারি করি। তবে এধরনের ঘটনা বিরল বলে তিনি জানান।



ট্রাম্পের কাছে নালিশ উদ্দেশ্যপ্রণোদিত: স্বরাষ্ট্রমন্ত্রী প্রিয়া সাহার অভিযোগ খতিয়ে দেখা হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি বাংলাদেশ নিয়ে প্রিয়া সাহার বক্তব্যে নিন্দার ঝড়! আদালতে মিন্নির স্বীকারোক্তিমূলক জবানবন্দি শনিবার দুপুরে শ্রীলঙ্কার উদ্দেশে উড়াল দেবে টাইগাররা অবসর নিয়ে এখনও কোন চিন্তা করিনি: মাশরাফি মুমিনুল-শান্তর ব্যাটে ড্র করলো বিসিবি একাদশ অপ্রাপ্তবয়স্ক ২ আফগান ব্যাটসম্যানের কাছে বাংলাদেশের লজ্জার হার! আটক হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী রাজধানীর শ্যামপুরে ৬টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৩ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত দুদক চেয়ারম্যানের ‘সরল বিশ্বাস’ বিষয়টি পরিষ্কার নয়: কাদের কক্সবাজারে ইটবোঝাই ট্রাক উল্টে মা-ছেলে নিহত এবার কুলাউড়ায় ট্রেন লাইনচ্যুত ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির ২ বিভাগের ছুটি বাতিল ভাতের মাড়ে ত্বক ও চুলের যত্ন! স্ত্রীকে হত্যা করে থানায় স্বামী মুক্তি পেয়েছে পরাবাস্তবতার গল্প নিয়ে নির্মিত ‘অনুপ্রবেশ’ রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে আনারসে প্রয়োগ করা হচ্ছে মাত্রাতিরিক্ত কেমিক্যাল ইরানের ড্রোন ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্র: ট্রাম্প শিল্প-সংস্কৃতিতে অবদানের জন্য পদক পেলেন সাত গুণী শিল্পী সিডনিতে উইন্টার ইভেন্ট আগামী ২৮ জুলাই কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী শুক্রবার ১৫ দিনের সফরে লন্ডনের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ পাটুরিয়া-দৌলতদিয়ায় ৭ শতাধিক যানবাহনের দীর্ঘ লাইন জেনে নিন বারবিকিউ চিকেন তৈরির রেসিপি বিকেলে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুনে ৩৩ জনের প্রাণহানি