artk
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:৫৭   |  ১০,বৈশাখ ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১২:৪৪

ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ

নারায়ণগঞ্জ সংবাদদাতা
media
বোম্বে ডাইং কারখানার মালিকপক্ষের কারও সন্ধান পাইনি। কারখানার দায়িত্বরত দারোয়ানও মালিকপক্ষের বিষয়ে কিছুই বলতে পারেননি।

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি ডাইং কারখানায় কেমিক্যালের গোডাউনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার সকালে পাগলা ইসলামিয়া বউবাজার এলাকার বোম্বে ডাইং কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে হঠাৎ বিকট শব্দে কেঁপে ওঠে বউবাজার এলাকা। মুহূর্তের মধ্যেই আগুন ও ধোঁয়ায় অন্ধকার হয়ে যায় বোম্বে ডাইংসহ আশপাশের এলাকা। বিস্ফোরণে হতাহত না হলেও কারখানার তৃতীয় তলার ছাদ দীর্ঘ ছিদ্র হয়ে ভবনের দেয়াল উড়ে গেছে। দেয়ালে লাগানো এসি অনেক দূরে ছিটকে পড়েছে। এ সময় কারখানার দেয়ালের ইটের আঘাতে আশপাশের বাড়ির দরজা-জানালা, গ্রিল ও টিনের চালার মারাত্মক ক্ষতি হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, চারতলাবিশিষ্ট কারখানার দ্বিতীয় তলায় কেমিক্যালের গুদাম থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ভবনের কয়েকটি দেয়াল ধসে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। দমকল বাহিনীর প্রায় এক ঘণ্টার চেষ্টায় সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও জানান, আগুনে কারখানার বেশ কিছু কেমিক্যাল, মেশিন ও আসবাবপত্র পুড়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণও জানা যায়নি।

ধারণা করা হচ্ছে, গুদামে রাখা কেমিক্যালের কোনো ড্রামের বিস্ফোরণ হয়ে থাকতে পারে। তবে তদন্তের পর তা নিশ্চিত হওয়া যাবে বলে জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

ঘটনাস্থল থেকে ফতুল্লা মডেল থানার এসআই ইলিয়াস জানান, বোম্বে ডাইং কারখানার মালিকপক্ষের কারও সন্ধান পাইনি। কারখানার দায়িত্বরত দারোয়ানও মালিকপক্ষের বিষয়ে কিছুই বলতে পারেননি।

রাহল গান্ধীর গায়ে বোমা বেঁধে অন্য দেশে পাঠিয়ে দেয়া উচিত: বিজেপি নেত্রী যে শহরের অধিকাংশ সুন্দরী নারী অবিবাহিত! সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত বনরক্ষীর সাথে সেলফিতে পোজ দিলো গরিলা ‘আগুনে’র জন্য নুসরাতকেই পছন্দ শাকিবের রাজধানীর সড়কে ঝরলো ২ জনের প্রাণ মঙ্গলবার লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট ‘ভুল’ আসামিকে থানায় এনে পা ভেঙে দিল পুলিশ পদ্মাসেতু: দৃশ্যমান হলো ১৬৫০ মিটার আদা কখন স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক জানেন? ভোটার হালনাগাদ শুরু মঙ্গলবার হাঁটতে হলে জানতে হবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছে জাতিসংঘের শীর্ষ ৩ কর্মকর্তা আফগানদের বিশ্বকাপ দলে আসগর-হামিদ থানায় ছাত্রলীগের হামলা, ওসিসহ আহত ৬ বিশ্বকাপের আগে মুস্তাফিজকে কম খেলানোর পক্ষে ওয়ালশ শ্রীলঙ্কার মুসলমানরা লজ্জিত, নতুন করে অনিশ্চয়তায় পরকীয়ার জেরে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা আইপিএলের কারণে অনুশীলন ক্যাম্পে যোগ দিচ্ছেন না সাকিব এই রাষ্ট্রটি একেবারেই লুটেরা পুঁজিপতিদের: মেনন আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা নতুন সংগঠন করছেন ডাকসু ভিপি নুর! ৩০ তা‌রিখ নির্ধারিত হবে বিএনপির ভবিষ্যৎ: নাসিম গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে সরকার: মির্জা ফখরুল ন্যাশনাল তাওহিদ জামাত নিয়ে ধোঁয়াশা! শ্রীলঙ্কায় হামলা: জঙ্গিগোষ্ঠীর দায় স্বীকার চকলেটের লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণের চেষ্টা খারাপের সাথে মিশে ভালো সিকিউরিটিজও খারাপ হচ্ছে: অর্থমন্ত্রী বিএনপির এমপি হারুনের কথায় সংসদে যাওয়ার আভাস! সী পার্ল হোটেলের আইপিও আবেদন শুরু মঙ্গলবার