artk
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:৫৬   |  ১০,বৈশাখ ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১১:৩৫

সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ

স্টাফ রিপোর্টার
media
সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহার ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। বিএসইসির থেকে এ আচরণ কাম্য নয়।

পুঁজিবাজারের বর্তমান অবস্থান নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে ক্ষেপে গিয়ে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) মুখপাত্র। তার এ দুর্ব্যবহার ঘটনার প্রতিবাদে গত সোমবার আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবনের মাল্টিপারপাস হলে ‘ঢাকা ও চট্টগ্রামে অনুষ্ঠিতব্য বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স ২০১৯’ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলন বয়কট করেছেন সাংবাদিকরা। সেই ঘটে যাওয়া পরিস্থিতির জন্য আনুষ্ঠানিকভাবে দুঃখ প্রকাশ করেছে বিএসইসি।

সোমবার রাতে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ দুঃখ প্রকাশ করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স নিয়ে সংবাদ সম্মেলনে শেষে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোটেই কাম্য ছিল না। যেহেতেু সাংবাদিকরা কমিশনের অতিথি হিসেবে আমন্ত্রণে এসেছিল, সেহেতু উদ্ভুত পরিস্থিতির জন্য কমিশন দুঃখ প্রকাশ করছে।

পেশাগত দায়িত্ব পালনে নিয়মের মধ্য থেকে অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করার ব্যাপারে সাংবাদিকদের সাথে কমিশন আলোচনা করবে। এছাড়া সমজাতীয় বিভিন্ন প্রতিষ্ঠানে সাংবাদিকদের প্রবেশাধিকারের বিদ্যমান সুযোগ সুবিধার আলোকে ব্যবস্থা গ্রহণ করা হবে জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে ।

এর আগে সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তার দুর্ব্যবহারের ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ)।

গত সোমবার বিকেলে সিএমজেএফের সাধারণ সম্পাদক মনির হোসেনের দেয়া এক প্রেস বিজ্ঞতির মাধ্যমে এ ঘটনায় গভীর উদ্বেগও প্রকাশ করেছেন।

ওইদিন এ প্রসঙ্গে সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল নিউজবাংলাদেশকে বলেন, সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহার ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। বিএসইসির থেকে এ আচরণ কাম্য নয়।

গত সোমবার সংবাদ সম্মেলনে পুঁজিবাজারে শেয়ার দর নিয়ে কারসাজি, প্লেসমেন্ট শেয়ার বিতরণে জালিয়াতি, আইপিও অনুমোদন পর শুকিয়ে পড়া, উৎপাদন বন্ধসহ বিভিন্ন অনিয়মে জড়িয়ে যাওয়া কোম্পানিগুলোর ব্যাপারে বিএসইসির করণীয় জানতে চায় সাংবাদিকরা। এছাড়া বিএসইসিতে প্রবেশে কঠোর নিয়ম করে সাংবাদিকদের তথ্য পেতে ভোগান্তির বিষয়েও জানতে চাওয়া হয়। কিন্তু প্রশ্নের উত্তর দিতে গিয়ে এক পর্যায়ে বিএসইসির লোকজন সাংবাদিকের ওপর চড়াও হন। সংবাদ সম্মেলনের মঞ্চ থেকে নেমে এসে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ উত্তপ্ত তর্কে লিপ্ত হন। বিএসইসির প্রতিনিধির এমন আচরণের কারণে উপস্থিত সাংবাদিকরা বিএসইসির সম্মেলন বয়কট করার সিদ্ধান্ত নেয়।

রাহল গান্ধীর গায়ে বোমা বেঁধে অন্য দেশে পাঠিয়ে দেয়া উচিত: বিজেপি নেত্রী যে শহরের অধিকাংশ সুন্দরী নারী অবিবাহিত! সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত বনরক্ষীর সাথে সেলফিতে পোজ দিলো গরিলা ‘আগুনে’র জন্য নুসরাতকেই পছন্দ শাকিবের রাজধানীর সড়কে ঝরলো ২ জনের প্রাণ মঙ্গলবার লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট ‘ভুল’ আসামিকে থানায় এনে পা ভেঙে দিল পুলিশ পদ্মাসেতু: দৃশ্যমান হলো ১৬৫০ মিটার আদা কখন স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক জানেন? ভোটার হালনাগাদ শুরু মঙ্গলবার হাঁটতে হলে জানতে হবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছে জাতিসংঘের শীর্ষ ৩ কর্মকর্তা আফগানদের বিশ্বকাপ দলে আসগর-হামিদ থানায় ছাত্রলীগের হামলা, ওসিসহ আহত ৬ বিশ্বকাপের আগে মুস্তাফিজকে কম খেলানোর পক্ষে ওয়ালশ শ্রীলঙ্কার মুসলমানরা লজ্জিত, নতুন করে অনিশ্চয়তায় পরকীয়ার জেরে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা আইপিএলের কারণে অনুশীলন ক্যাম্পে যোগ দিচ্ছেন না সাকিব এই রাষ্ট্রটি একেবারেই লুটেরা পুঁজিপতিদের: মেনন আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা নতুন সংগঠন করছেন ডাকসু ভিপি নুর! ৩০ তা‌রিখ নির্ধারিত হবে বিএনপির ভবিষ্যৎ: নাসিম গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে সরকার: মির্জা ফখরুল ন্যাশনাল তাওহিদ জামাত নিয়ে ধোঁয়াশা! শ্রীলঙ্কায় হামলা: জঙ্গিগোষ্ঠীর দায় স্বীকার চকলেটের লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণের চেষ্টা খারাপের সাথে মিশে ভালো সিকিউরিটিজও খারাপ হচ্ছে: অর্থমন্ত্রী বিএনপির এমপি হারুনের কথায় সংসদে যাওয়ার আভাস! সী পার্ল হোটেলের আইপিও আবেদন শুরু মঙ্গলবার