artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৮:৫৯   |  ১২,বৈশাখ ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১১:১৭

ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত

ফরিদপুর সংবাদদাতা
media
স্মৃতিফলক থেকে একটি স্বাধীনতা র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেখ জামাল স্টেডিয়ামে অবস্থিত গণকবরে শ্রদ্ধা নিবেদন করে শেষ হয়।

যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্যে দিয়ে ফরিদপুরে ৪৯তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়।

কর্মসূচির অংশ হিসাবে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়।

মঙ্গলবার (২৬ মার্চ) সকাল পৌনে ৭টায় শহরের গোয়ালচামটে শহীদ স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ফরিদপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি এর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ও আওয়ামী লীগের নেতারা।

পরে জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, জেলা পরিষদের চেয়ারম্যান মো. লোকমান হোসেন মৃধা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. সুবল চন্দ্র সাহা, পৌর মেয়র মাহতাব আলী মেথু, সদর উপজেলা নির্বাহী প্রভাংশু সোম মহান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্যা, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, জেলা যুবলীগের আহ্বায়ক এএসএম ফুয়াদ প্রমুখ।

এছাড়া জেলা আওয়ামী লীগ, ফরিদপুর প্রেসক্লাব, জেলা বিএনপি, শহর আওয়ামী লীগ, থানা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, সরকারি রাজেন্দ্র কলেজ, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ, ফরিদপুর মেডিক্যাল কলেজ, সামাজিক সংগঠনসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে স্মৃতিফলক থেকে একটি স্বাধীনতা র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শেখ জামাল স্টেডিয়ামে অবস্থিত গণকবরে শ্রদ্ধা নিবেদন করে শেষ হয়।

এর আগে শহীদ স্মৃতিফলকে মহান স্বাধীনতা যুদ্ধে নিহত শহীদদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নিরবতা পালন ও দোয়ার আয়োজন করা হয়।


১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানমের ইন্তেকাল বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ আর নয়: প্রতিমন্ত্রী ১০ জন নারীর মধ্যে সাতজনই পরকীয়ায় লিপ্ত শরবত খাওয়াতে আসা মিজানুরের ‘মানসিক সমস্যা’: ওয়াসার এমডি ডায়াবেটিস নিরাময় করতে জার্মানিতে অভিনব উদ্যোগ গেম অফ থ্রোনসের শুটিং হলো যে জাদুময় জায়গায় চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা শ্রীলঙ্কার পুলিশ প্রধান ও স্বরাষ্ট্র সচিবকে পদত্যাগের নির্দেশ ‘ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে, আইন শৃঙ্খলার অবনতি হয়েছে’ মানুষের দাড়ি কি কুকুরের পশমের চেয়েও বিপজ্জনক? ৩০ এপ্রিল শাহাবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত ভোটের মেশিন থেকে বের হলো সাপ শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান: মোদি বন্ড পণ্য অবৈধভাবে বিক্রি করছে অলিম্পিক এক্সেসরিজ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইভিএম ব্যবহারের বিকল্প নেই: সিইসি শেষবার জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত শিশুদের কেডস ও কিপিং গ্লাভস দিলেন তামিম প্রক্টরের আশ্বাসে নীলক্ষেত ছাড়লেন সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা দ্বৈত কর পরিহার চুক্তিতে সম্মত বাংলাদেশ-মালদ্বীপ রণদা প্রসাদ হত্যায় অভিযুক্ত টাঙ্গাইলের মাহবুবুরের রায় যে কোনো দিন ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে নির্দেশনা চেয়ে রিট হাতিকে চাঁদা না দেয়ায় শূন্যে তুলে আছাড়, ইজিবাইকচালক মরণাপন্ন! পাবনায় তিন পুলিশ হত্যার দায়ে ৮ চরমপন্থীর যাবজ্জীবন অভিনেতা সালেহ আহমেদ আর নেই বিশ্বকাপ দল নিয়ে সমালোচনা বন্ধের আহ্বান তামিমের ৩শ রান চেজ করে জেতার জন্য প্রস্তুত থাকতে হবে: তামিম