artk
শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ৭:১২   |  ৪,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ৮:৩১

আইপিএলে পাঞ্জাবের নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক
media
গেইল-সফরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে রাজস্থানের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে কিংস ইলেভেন পাঞ্জাব।

আইপিএলে স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের হাতে জস বাটলারে মানকাডিং (রান আউট) করা ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয় পেয়েছে কিংস ইলাভেন পাঞ্জাব।

কিংস ইলিভেন পাঞ্জাবের দেওয়া ১৮৫ রানের লক্ষ্যে ব্যাটিং করছিল রাজস্থান রয়্যালস। ত্রয়োদশ ওভারের ঘটনা। দুর্দান্ত ব্যাটিং করছিলেন জস বাটলার। তার ব্যাটে চড়ে জয়ের স্বপ্ন দেখছিল রাজস্থান রয়্যালস। বিতর্কিত এ ঘটনার পর ক্রিজে আসেন স্টিভেন স্মিথ। তিনি স্যামসনের সঙ্গে ৪০ রানের জুটি গড়েন। এসময় ম্যাচ রাজস্থানের দিকেই হেলে পড়েছিল।

রাজস্থানর জয়ের জন্য এক পর্যায়ে ২৪ বলে প্রয়োজন ছিল ৩৯ রানের, হাতে ছিল ৮টি উইকেট। কিন্তু ১৭তম ওভারে স্মিথ ও স্যামসন বিদায় নিলে ম্যাচের রং পাল্টাতে থাকে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৭০ রান করতে সমর্থ হয়।

এর আগে রাজস্থান রয়্যালসের রান যখন এক উইকেটে ১০৮। উইকেটে বোলিং প্রান্তে ছিলেন ৪৩ বলে ৬৯ রান করা জস বাটলার। রাজস্থান রয়্যালসের বোলারদের তুলোধুনা করা এ ব্যাটসম্যান বোলার অশ্বিন রানারআপ নেয়ার সময় সামান্য এগিয়ে যান।

আর তাই দেখে অশ্বিন সুযোগ হাতছাড়া করতে চাননি। বল ব্যাটসম্যান স্যামসনের দিকে না ছুঁড়ে হঠাৎ রানারআপ থামিয়ে স্ট্যাম্প ভেঙে দেন অশ্বিন। বিষয়টি নিয়ে ফিল্ড আম্পায়ারও দোটানায় ভুগেন। অতঃপর তিনি শরণাপন্ন হন টিভি আম্পায়ারের ওপর। আর টিভি আম্পায়ার বাটলারকে রান আউট ঘোষণা করেন। মানকাডিং (রানআউট) এ নিয়ে বিশ্ব ক্রিকেটে নতুন বিতর্ক তৈরি হয়েছে।

সোমবার জয়পুরের শাওয়াই মনসিং ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান রয়েলসের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার লোকেশ রাহুলের উইকেট হারায় পাঞ্জাব। দলীয় ৪ রানে ফেরেন তারকা ওপেনার রাহুল।

ক্রিস গেইলে উজ্জীবিত হয়ে ব্যাটিংয়ে ঝড় তোলেন সরফরাজ খান। গেইল-সফরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে রাজস্থানের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে কিংস ইলেভেন পাঞ্জাব।

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নামা মায়াঙ্ক আগরওয়ালকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৫৬ রানের জুটি গড়েন গেইল। ২৪ বলে ২২ রান করে ফেরেন আগরওয়াল। তবে ইনিংসের শুরু থেকেই ব্যাটিং তাণ্ড চালিয়ে যান গেইল। চার নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে গেইলে উজ্জীবিত হয়ে একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন সরফরাজ খান।

দুর্দান্ত খেলতে থাকা গেইল শেষ পর্যন্ত আউট হন বাউন্ডারিতে ক্যাচ তুলে দিয়ে। দলীয় ১৬তম ওভারে বেন স্ট্রোকের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে সীমানার কাছে ত্রিপথির দুর্দান্ত ক্যাচে পরিণত হন গেইল।

একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া গেইল থামেন ৪৭ বলে ৭৯ রান করে। তার ইনিংসটি চারটি ছক্কা ও আটটি চারে সাজানো।

গেইলের বিদায়ের পর ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন সরফরাজ। তার ২৯ বলের অপরাজিত ৪৬ রানে ভর করে শেষ পর্যন্ত ১৮৪ রান তুলতে সক্ষম হয় পাঞ্জাব। ছয়টি চার ও এক ছক্কায় ৪৬ রান করেন সরফরাজ খান।

অপ্রাপ্তবয়স্ক ২ আফগান ব্যাটসম্যানের কাছে বাংলাদেশের লজ্জার হার! আটক হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী রাজধানীর শ্যামপুরে ৬টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৩ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত দুদক চেয়ারম্যানের ‘সরল বিশ্বাস’ বিষয়টি পরিষ্কার নয়: কাদের কক্সবাজারে ইটবোঝাই ট্রাক উল্টে মা-ছেলে নিহত এবার কুলাউড়ায় ট্রেন লাইনচ্যুত ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির ২ বিভাগের ছুটি বাতিল ভাতের মাড়ে ত্বক ও চুলের যত্ন! স্ত্রীকে হত্যা করে থানায় স্বামী মুক্তি পেয়েছে পরাবাস্তবতার গল্প নিয়ে নির্মিত ‘অনুপ্রবেশ’ রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে আনারসে প্রয়োগ করা হচ্ছে মাত্রাতিরিক্ত কেমিক্যাল ইরানের ড্রোন ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্র: ট্রাম্প শিল্প-সংস্কৃতিতে অবদানের জন্য পদক পেলেন সাত গুণী শিল্পী সিডনিতে উইন্টার ইভেন্ট আগামী ২৮ জুলাই কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী শুক্রবার ১৫ দিনের সফরে লন্ডনের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ পাটুরিয়া-দৌলতদিয়ায় ৭ শতাধিক যানবাহনের দীর্ঘ লাইন জেনে নিন বারবিকিউ চিকেন তৈরির রেসিপি বিকেলে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুনে ৩৩ জনের প্রাণহানি মাটির হাঁড়ি নাকি আধুনিক নন স্টিক, কোনটা উপকারী? ঈদে আর্ট’র এক্সক্লুসিভ ডিজাইনের পাঞ্জাবি আইসিসিতে জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম রিফাতকে শিক্ষা দিতে চেয়েছিলেন মিন্নি: এসপি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়েও অস্বীকার ছাত্রলীগের চবি সভাপতির সিঙ্গাপুরে নেয়া হল রফিকুল ইসলাম মিয়াকে পরমাণু সমঝোতা বাঁচাতে পুতিন-ম্যাকরন একমত