artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১০:০৯   |  ৩,শ্রাবণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, মার্চ ২৫, ২০১৯ ৮:৫২

সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা

media

এ প্রসঙ্গে সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল নিউজবাংলাদেশকে বলেন, সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহার ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। বিএসইসির থেকে এ আচরণ কাম্য নয়। 

ঢাকায় ও চট্টগ্রামে অনুষ্ঠিতব্য বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স ২০১৯ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহারের ঘটনায় নিন্দা জানিয়েছে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ)। সোমবার বিকেলে সিএমজেএফের সাধারন সম্পাদক মনির হোসেনের দেয়া এক প্রেস বিজ্ঞতির মাধ্যমে এ ঘটনায় গভীর উদ্বেগও প্রকাশ করেছেন। দুপুরে আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবনের মাল্টিপারপাস হলে ওই সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে এক পর্যায়ে বিএসইসির কর্মকর্তারা সাংবাদিকদের সঙ্গে এ দুর্ব্যবহার করেন।

সিএমজেএফের প্রেস বিজ্ঞতিতে জানানো হয়, সোমবার বিএসইসির কর্মকর্তাদের আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করা হয়। নিজ কার্যালয়ে আমন্ত্রণ জানিয়ে সাংবাদিকদের সঙ্গে এই দুর্ব্যবহার এবং অকথ্য ভাষায় আক্রমণ গোটা সাংবাদিক সমাজকে মর্মাহত ও ব্যথিত করেছে। এতে গোটা গণমাধ্যমজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সিএমজেএফ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। বিএসইসির কাছ থেকে এমন আচরণ মোটেই কাম্য নয়। 

সিএমজেএফ মনে করে, বিএসইসির মতো একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের এই আচরণ মুক্ত-স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠার অন্তরায়। এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতার পথকে রুদ্ধ করবে, যা সাংবাদিক সমাজ কোনোভাবেই মেনে নেবে না। একটি দায়িত্বশীল সাংবাদিক সংগঠন হিসাবে কঠোর কর্মসূচি দেয়ার আগে সিএমজেএফ এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে অনতিবিলম্বে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য বিএসইসির চেয়ারম্যানকে অনুরোধ জানাচ্ছে। আর এর গ্রহনযোগ্য সমাধান না হলে সাংবাদিকদের মর্যাদার স্বার্থে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে সিএমজেএফ। 

এ প্রসঙ্গে সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল নিউজবাংলাদেশকে বলেন, সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহার ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। বিএসইসির থেকে এ আচরণ কাম্য নয়। 

তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১৭ প্রশাসনকে ক্ষমতাসীনদের স্বার্থে ব্যবহার করা হচ্ছে: ড. কামাল কর সংগ্রহ নিয়ে ডিসি-রাজস্ব কর্মকর্তারা মুখোমুখি অবস্থানে ক্রিকেটকে খেলা মানতে নারাজ রাশিয়া! ‘চোরাই তেলসহ’ বিদেশি জাহাজ আটক করেছে ইরান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেপ্তার পুঁজিবাজারে লাভ-লসের সঙ্গে সরকারের কোনো সম্পৃক্ততা নেই: অর্থমন্ত্রী শিশু সজীবের মাথাহীন দেহ উদ্ধার, নিহত ঘাতকের পরিচয় মিলেছে নামাজরত মুসল্লিদের ওপর ইসরালি বাহিনীর হামলা দ. আফ্রিকা সফরে মেয়েদের ইমার্জিং দল ঘোষণা উন্নয়নের নামে বল্গাহীন লুণ্ঠন চলছে: রিজভী মশার ভয়ে পরিকল্পনা কমিশনে যাচ্ছেন না অর্থমন্ত্রী! প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীদের স্মারকলিপি পেশ ১৫ দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীরা বদলে গেলো দৌলতদিয়া পতিতাপল্লীর নাম এফ-৩৫ না দিয়ে অন্যায় করছে যুক্তরাষ্ট্র: তুরস্ক শিশুর মাথা কেটে নিয়ে পালানোর সময় পিটুনিতে যুবক নিহত রিফাত হত্যায় মিন্নি সরাসরি জড়িত: এসপি চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণ, পরে বিয়ের আশ্বাস! সরল বিশ্বাসে কৃতকর্ম অপরাধ নয়: দুদক চেয়ারম্যান ধর্ষণ মামলার বিচার বিষয়ে হাইকোর্টের ৭ নির্দেশনা জাপানে অগ্নিহামলা! নিহত অন্তত ৩৩ ওয়াসার ১১ দুর্নীতির উৎস চিহ্নিত করেছে দুদক ‘হটলাইন কমান্ডো’ নিয়ে আসছেন সোহেল তাজ ওয়েলসে বক্সিংয়ে শিখ ও মুসলিমদের দাড়ির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের খাদ্য ঘাটতি পূরণ করেছি, লক্ষ্য এখন পুষ্টির চাহিদা পূরণ: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে