artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ৪:৩৯   |  ৩১,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

সোমবার, মার্চ ২৫, ২০১৯ ৮:৫২

সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা

media

এ প্রসঙ্গে সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল নিউজবাংলাদেশকে বলেন, সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহার ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। বিএসইসির থেকে এ আচরণ কাম্য নয়। 

ঢাকায় ও চট্টগ্রামে অনুষ্ঠিতব্য বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স ২০১৯ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহারের ঘটনায় নিন্দা জানিয়েছে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ)। সোমবার বিকেলে সিএমজেএফের সাধারন সম্পাদক মনির হোসেনের দেয়া এক প্রেস বিজ্ঞতির মাধ্যমে এ ঘটনায় গভীর উদ্বেগও প্রকাশ করেছেন। দুপুরে আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবনের মাল্টিপারপাস হলে ওই সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে এক পর্যায়ে বিএসইসির কর্মকর্তারা সাংবাদিকদের সঙ্গে এ দুর্ব্যবহার করেন।

সিএমজেএফের প্রেস বিজ্ঞতিতে জানানো হয়, সোমবার বিএসইসির কর্মকর্তাদের আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করা হয়। নিজ কার্যালয়ে আমন্ত্রণ জানিয়ে সাংবাদিকদের সঙ্গে এই দুর্ব্যবহার এবং অকথ্য ভাষায় আক্রমণ গোটা সাংবাদিক সমাজকে মর্মাহত ও ব্যথিত করেছে। এতে গোটা গণমাধ্যমজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সিএমজেএফ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। বিএসইসির কাছ থেকে এমন আচরণ মোটেই কাম্য নয়। 

সিএমজেএফ মনে করে, বিএসইসির মতো একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের এই আচরণ মুক্ত-স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠার অন্তরায়। এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতার পথকে রুদ্ধ করবে, যা সাংবাদিক সমাজ কোনোভাবেই মেনে নেবে না। একটি দায়িত্বশীল সাংবাদিক সংগঠন হিসাবে কঠোর কর্মসূচি দেয়ার আগে সিএমজেএফ এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে অনতিবিলম্বে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য বিএসইসির চেয়ারম্যানকে অনুরোধ জানাচ্ছে। আর এর গ্রহনযোগ্য সমাধান না হলে সাংবাদিকদের মর্যাদার স্বার্থে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে সিএমজেএফ। 

এ প্রসঙ্গে সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল নিউজবাংলাদেশকে বলেন, সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহার ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। বিএসইসির থেকে এ আচরণ কাম্য নয়। 

ছাত্রলীগের চাঁদাবাজির খবর এখন টক অব দ্য কান্ট্রি: রিজভী ‘বন্দুকযুদ্ধে' রোহিঙ্গা নিহত ভিকারুননিসার নতুন অধ্যক্ষ ফওজিয়া শোভান-রাব্বানীর বিচার চান সোহেল কোনো অন্যায়কারী, চাঁদাবাজকে প্রশ্রয় দেবে না ছাত্রলীগ: নাহিয়ান ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে কুমিল্লায় বাসচাপায় ৩ ছাত্রলীগ নেতা নিহত ইসরায়েলি ড্রোন ভূপাতিতের দাবি ফিলিস্তিনের ‘প্রত্যেককে বাংলাদেশে ফেরত পাঠানো হবে’ মাসিক বেতনে বাস চালক নিয়োগের নির্দেশ নেদারল্যান্ডসের ডিপ্লোম্যাট ম্যাগাজিনের প্রচ্ছদে শেখ হাসিনা ঢাকায় আসছেন ঋতুপর্ণা ক্যাডারদের জন্য অশনিসংকেত বিজ্ঞপ্তি প্রকাশের ৩ বছর পরেও খোঁজ নেই পরীক্ষার র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার