artk

স্টাফ রিপোর্টার

সোমবার, মার্চ ২৫, ২০১৯ ৮:৫২

সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা

media

এ প্রসঙ্গে সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল নিউজবাংলাদেশকে বলেন, সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহার ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। বিএসইসির থেকে এ আচরণ কাম্য নয়। 

ঢাকায় ও চট্টগ্রামে অনুষ্ঠিতব্য বিনিয়োগকারী ও উদ্যোক্তা কনফারেন্স ২০১৯ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহারের ঘটনায় নিন্দা জানিয়েছে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ)। সোমবার বিকেলে সিএমজেএফের সাধারন সম্পাদক মনির হোসেনের দেয়া এক প্রেস বিজ্ঞতির মাধ্যমে এ ঘটনায় গভীর উদ্বেগও প্রকাশ করেছেন। দুপুরে আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবনের মাল্টিপারপাস হলে ওই সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিতে গিয়ে এক পর্যায়ে বিএসইসির কর্মকর্তারা সাংবাদিকদের সঙ্গে এ দুর্ব্যবহার করেন।

সিএমজেএফের প্রেস বিজ্ঞতিতে জানানো হয়, সোমবার বিএসইসির কর্মকর্তাদের আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করা হয়। নিজ কার্যালয়ে আমন্ত্রণ জানিয়ে সাংবাদিকদের সঙ্গে এই দুর্ব্যবহার এবং অকথ্য ভাষায় আক্রমণ গোটা সাংবাদিক সমাজকে মর্মাহত ও ব্যথিত করেছে। এতে গোটা গণমাধ্যমজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে। সিএমজেএফ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। বিএসইসির কাছ থেকে এমন আচরণ মোটেই কাম্য নয়। 

সিএমজেএফ মনে করে, বিএসইসির মতো একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের এই আচরণ মুক্ত-স্বাধীন গণমাধ্যম প্রতিষ্ঠার অন্তরায়। এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতার পথকে রুদ্ধ করবে, যা সাংবাদিক সমাজ কোনোভাবেই মেনে নেবে না। একটি দায়িত্বশীল সাংবাদিক সংগঠন হিসাবে কঠোর কর্মসূচি দেয়ার আগে সিএমজেএফ এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে অনতিবিলম্বে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য বিএসইসির চেয়ারম্যানকে অনুরোধ জানাচ্ছে। আর এর গ্রহনযোগ্য সমাধান না হলে সাংবাদিকদের মর্যাদার স্বার্থে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে সিএমজেএফ। 

এ প্রসঙ্গে সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল নিউজবাংলাদেশকে বলেন, সাংবাদিকদের সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কর্মকর্তাদের দুর্ব্যবহার ঘটনাটি নিঃসন্দেহে দুঃখজনক। বিএসইসির থেকে এ আচরণ কাম্য নয়। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা