artk
শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ৭:১২   |  ৪,শ্রাবণ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, মার্চ ২৫, ২০১৯ ৮:১৯

মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয়

media

আগের ম্যাচেই গাজী গ্রুপের বিপক্ষে অপরাজিত ১৩৭ রান। সোমবার বিকেএসপিতে মেহেদী মারুফ করলেন ১০৮। তার টানা দ্বিতীয় সেঞ্চুরিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে সহজ জয় পেয়েছে লিজেন্ড অব রূপগঞ্জ। তারা খেলাঘরকে হারা ৫ উইকেটে।

আগের ম্যাচেই গাজী গ্রুপের বিপক্ষে অপরাজিত ১৩৭ রান। সোমবার বিকেএসপিতে মেহেদী মারুফ করলেন ১০৮। তার টানা দ্বিতীয় সেঞ্চুরিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে সহজ জয় পেয়েছে লিজেন্ড অব রূপগঞ্জ। তারা খেলাঘরকে হারা ৫ উইকেটে।

বিকেএসপিতে প্রথমে ব্যাট করে মাত্র তিন উইকেট হারিয়ে ২৬৪ রান করে খেলাঘর। জবাব দিতে নেমে ওপেনিং জুটিতে ১১৮ রান তুলে শুরুতেই খেলাঘরকে ম্যাচ থেকে দূরে সরিয়ে দেন মারুফ ও মোহাম্মদ নাঈম। ৭৩ বলে নয়টি চার ও এক ছক্কায় ৭২ রান করেন নাঈম।

এদিন ওয়ানডাউনে নেমে ভালো করার আভাস দিয়েছিলেন মুমিনুল হকও। কিন্তু মঈনুল ইসলামের দারুণ এক ডেলিভারিতে এলবিডব্লিউ হয়ে যান তিনি। ফেরার আগে করেন ২৬ রান। মুমিনুলের পরপরই ৮ রান করা শাহারিয়ার নাফিস সাজঘরে ফিরলে কিছুটা চাপে পড়ে দল। সেই চাপ আর চওড়া হতে দেননি মারুফ। নিজের সেঞ্চুরির সঙ্গে দলকে নিয়ে যান জয়ের একেবারে কাছে। ১৩৪ বলে আট চার ও দুই ছক্কায় ১০৮ রানে। তিনি যখন আউট হন তখন জয় থেকে মাত্র ২৬ ধাপ দূরে দল।

পরে জাকের আলিকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সহজেই শেষ করেন অধিনায়ক নাঈম ইসলাম। ২২ বলে ২৩ রানে অপরাজিত থাকেন অধিনায়ক। তার সঙ্গী জাকের ১২ বলে করেন ১৮ রান। আর চার বল বাকি থাকতে জয় তোলে রূপগঞ্জ। খেলাঘরের হয়ে মঈনুল ইসলাম নেন তিন উইকেট। এছাড়া রবিউল হক ও মাসুম খান নেন একটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৪৭ রান তোলার পর আউট হন সাদিকুর রহমান। আগের ম্যাচে ৫৮ রান করা সাদিকুর এদিন আউট হন ১৯ করে। তবে আগের ম্যাচে ১৭ রান করা রবিউল ইসলাম রবি এদিন হাফসেঞ্চুরি তুলে নেন। ৮৭ বলে তিনি করে ৫৩ রান। তৃতীয় উইকেট জুটিতে ১৩১ রান তুলে দলকে বড় স্কোরের দিকে নিয়ে যান অধিনায়ক মাহিদুল ইসলাম অঙ্কন ও অশোক মেনারিয়া। অঙ্কন ৯৯ বলে সাত চার ও দুই ছক্কায় ৭৭ রান করেন।

আর ৭৯ বলে সাত চার ও দুই ছক্কায় ৮৭ রান করে অপরাজিত থাকেন ভারতীয় ব্যাটসম্যান অশোক। মঈনুল ইসলাম ৮ বলে ১৩ রান করলে ২৬৪ রানের লড়াইয়ের পুঁজি পায় খেলাঘর। রূপগঞ্জের হয়ে শুভাশিষ রয়, মুক্তার আলি ও ঋষি ধাওয়ান প্রত্যেকে একটি করে উইকেট নেন।

অপ্রাপ্তবয়স্ক ২ আফগান ব্যাটসম্যানের কাছে বাংলাদেশের লজ্জার হার! আটক হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী রাজধানীর শ্যামপুরে ৬টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৩ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত দুদক চেয়ারম্যানের ‘সরল বিশ্বাস’ বিষয়টি পরিষ্কার নয়: কাদের কক্সবাজারে ইটবোঝাই ট্রাক উল্টে মা-ছেলে নিহত এবার কুলাউড়ায় ট্রেন লাইনচ্যুত ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির ২ বিভাগের ছুটি বাতিল ভাতের মাড়ে ত্বক ও চুলের যত্ন! স্ত্রীকে হত্যা করে থানায় স্বামী মুক্তি পেয়েছে পরাবাস্তবতার গল্প নিয়ে নির্মিত ‘অনুপ্রবেশ’ রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে আনারসে প্রয়োগ করা হচ্ছে মাত্রাতিরিক্ত কেমিক্যাল ইরানের ড্রোন ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্র: ট্রাম্প শিল্প-সংস্কৃতিতে অবদানের জন্য পদক পেলেন সাত গুণী শিল্পী সিডনিতে উইন্টার ইভেন্ট আগামী ২৮ জুলাই কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী শুক্রবার ১৫ দিনের সফরে লন্ডনের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ পাটুরিয়া-দৌলতদিয়ায় ৭ শতাধিক যানবাহনের দীর্ঘ লাইন জেনে নিন বারবিকিউ চিকেন তৈরির রেসিপি বিকেলে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুনে ৩৩ জনের প্রাণহানি মাটির হাঁড়ি নাকি আধুনিক নন স্টিক, কোনটা উপকারী? ঈদে আর্ট’র এক্সক্লুসিভ ডিজাইনের পাঞ্জাবি আইসিসিতে জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম রিফাতকে শিক্ষা দিতে চেয়েছিলেন মিন্নি: এসপি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়েও অস্বীকার ছাত্রলীগের চবি সভাপতির সিঙ্গাপুরে নেয়া হল রফিকুল ইসলাম মিয়াকে পরমাণু সমঝোতা বাঁচাতে পুতিন-ম্যাকরন একমত