artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৮:৫৭   |  ১২,বৈশাখ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

সোমবার, মার্চ ২৫, ২০১৯ ৮:১৯

মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয়

media

আগের ম্যাচেই গাজী গ্রুপের বিপক্ষে অপরাজিত ১৩৭ রান। সোমবার বিকেএসপিতে মেহেদী মারুফ করলেন ১০৮। তার টানা দ্বিতীয় সেঞ্চুরিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে সহজ জয় পেয়েছে লিজেন্ড অব রূপগঞ্জ। তারা খেলাঘরকে হারা ৫ উইকেটে।

আগের ম্যাচেই গাজী গ্রুপের বিপক্ষে অপরাজিত ১৩৭ রান। সোমবার বিকেএসপিতে মেহেদী মারুফ করলেন ১০৮। তার টানা দ্বিতীয় সেঞ্চুরিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে সহজ জয় পেয়েছে লিজেন্ড অব রূপগঞ্জ। তারা খেলাঘরকে হারা ৫ উইকেটে।

বিকেএসপিতে প্রথমে ব্যাট করে মাত্র তিন উইকেট হারিয়ে ২৬৪ রান করে খেলাঘর। জবাব দিতে নেমে ওপেনিং জুটিতে ১১৮ রান তুলে শুরুতেই খেলাঘরকে ম্যাচ থেকে দূরে সরিয়ে দেন মারুফ ও মোহাম্মদ নাঈম। ৭৩ বলে নয়টি চার ও এক ছক্কায় ৭২ রান করেন নাঈম।

এদিন ওয়ানডাউনে নেমে ভালো করার আভাস দিয়েছিলেন মুমিনুল হকও। কিন্তু মঈনুল ইসলামের দারুণ এক ডেলিভারিতে এলবিডব্লিউ হয়ে যান তিনি। ফেরার আগে করেন ২৬ রান। মুমিনুলের পরপরই ৮ রান করা শাহারিয়ার নাফিস সাজঘরে ফিরলে কিছুটা চাপে পড়ে দল। সেই চাপ আর চওড়া হতে দেননি মারুফ। নিজের সেঞ্চুরির সঙ্গে দলকে নিয়ে যান জয়ের একেবারে কাছে। ১৩৪ বলে আট চার ও দুই ছক্কায় ১০৮ রানে। তিনি যখন আউট হন তখন জয় থেকে মাত্র ২৬ ধাপ দূরে দল।

পরে জাকের আলিকে সঙ্গে নিয়ে বাকি কাজটা সহজেই শেষ করেন অধিনায়ক নাঈম ইসলাম। ২২ বলে ২৩ রানে অপরাজিত থাকেন অধিনায়ক। তার সঙ্গী জাকের ১২ বলে করেন ১৮ রান। আর চার বল বাকি থাকতে জয় তোলে রূপগঞ্জ। খেলাঘরের হয়ে মঈনুল ইসলাম নেন তিন উইকেট। এছাড়া রবিউল হক ও মাসুম খান নেন একটি করে উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৪৭ রান তোলার পর আউট হন সাদিকুর রহমান। আগের ম্যাচে ৫৮ রান করা সাদিকুর এদিন আউট হন ১৯ করে। তবে আগের ম্যাচে ১৭ রান করা রবিউল ইসলাম রবি এদিন হাফসেঞ্চুরি তুলে নেন। ৮৭ বলে তিনি করে ৫৩ রান। তৃতীয় উইকেট জুটিতে ১৩১ রান তুলে দলকে বড় স্কোরের দিকে নিয়ে যান অধিনায়ক মাহিদুল ইসলাম অঙ্কন ও অশোক মেনারিয়া। অঙ্কন ৯৯ বলে সাত চার ও দুই ছক্কায় ৭৭ রান করেন।

আর ৭৯ বলে সাত চার ও দুই ছক্কায় ৮৭ রান করে অপরাজিত থাকেন ভারতীয় ব্যাটসম্যান অশোক। মঈনুল ইসলাম ৮ বলে ১৩ রান করলে ২৬৪ রানের লড়াইয়ের পুঁজি পায় খেলাঘর। রূপগঞ্জের হয়ে শুভাশিষ রয়, মুক্তার আলি ও ঋষি ধাওয়ান প্রত্যেকে একটি করে উইকেট নেন।

১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানমের ইন্তেকাল বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ আর নয়: প্রতিমন্ত্রী ১০ জন নারীর মধ্যে সাতজনই পরকীয়ায় লিপ্ত শরবত খাওয়াতে আসা মিজানুরের ‘মানসিক সমস্যা’: ওয়াসার এমডি ডায়াবেটিস নিরাময় করতে জার্মানিতে অভিনব উদ্যোগ গেম অফ থ্রোনসের শুটিং হলো যে জাদুময় জায়গায় চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা শ্রীলঙ্কার পুলিশ প্রধান ও স্বরাষ্ট্র সচিবকে পদত্যাগের নির্দেশ ‘ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে, আইন শৃঙ্খলার অবনতি হয়েছে’ মানুষের দাড়ি কি কুকুরের পশমের চেয়েও বিপজ্জনক? ৩০ এপ্রিল শাহাবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত ভোটের মেশিন থেকে বের হলো সাপ শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান: মোদি বন্ড পণ্য অবৈধভাবে বিক্রি করছে অলিম্পিক এক্সেসরিজ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইভিএম ব্যবহারের বিকল্প নেই: সিইসি শেষবার জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত শিশুদের কেডস ও কিপিং গ্লাভস দিলেন তামিম প্রক্টরের আশ্বাসে নীলক্ষেত ছাড়লেন সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা দ্বৈত কর পরিহার চুক্তিতে সম্মত বাংলাদেশ-মালদ্বীপ রণদা প্রসাদ হত্যায় অভিযুক্ত টাঙ্গাইলের মাহবুবুরের রায় যে কোনো দিন ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে নির্দেশনা চেয়ে রিট হাতিকে চাঁদা না দেয়ায় শূন্যে তুলে আছাড়, ইজিবাইকচালক মরণাপন্ন! পাবনায় তিন পুলিশ হত্যার দায়ে ৮ চরমপন্থীর যাবজ্জীবন অভিনেতা সালেহ আহমেদ আর নেই বিশ্বকাপ দল নিয়ে সমালোচনা বন্ধের আহ্বান তামিমের ৩শ রান চেজ করে জেতার জন্য প্রস্তুত থাকতে হবে: তামিম