artk
সোমবার, মার্চ ২৫, ২০১৯ ৯:২৪

সেরা নায়ক-নায়িকা রণবীর ও আলিয়া

বিনোদন ডেস্ক
media
৫০ বছরে চলচ্চিত্রে ভূমিকা রাখার জন্য বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছেন হেমা মালিনী।

ভারতের মুম্বাইয়ের বিকেসির জিও গার্ডেনে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে ৬৪তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এবারের আয়োজনে ‘সঞ্জু’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হয়েছেন রণবীর কাপুর এবং ‘রাজি’ ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া ভাট। সেরা ছবির খেতাব পেয়েছে ‘রাজি’।

বলিউডের প্রায় সব তারকার ভিড় জমেছিল এবারের আয়োজনে। অনুষ্ঠানজুড়ে নাচে-গানে দর্শকদের মাতিয়ে রাখেন শিল্পীরা। তার ফাঁকে ফাঁকেই দেয়া হয় সেরার পুরস্কার। এবারের আয়োজনে আজীবন সম্মাননা পেয়েছেন প্রয়াত শ্রীদেবী। এর আগে হিন্দি ছবির জন্য তিনবার আর দক্ষিণী ছবির জন্য তিনবার ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছিলেন। ৫০ বছরে চলচ্চিত্রে ভূমিকা রাখার জন্য বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছেন হেমা মালিনী।

আয়োজনে আরও যারা পুরস্কৃত হয়েছেন- সেরা ছবি (সমালোচক) আন্ধাধুন, সেরা অভিনেতা (সমালোচক) আয়ুষ্মান খুররানা (আন্ধাধুন) ও রণবীর সিং (পদ্মাবত), সেরা অভিনেত্রী (সমালোচক) নিনা গুপ্ত (বাধাই হো), সেরা পরিচালক মেঘনা গুলজার (রাজি), সেরা সহ-অভিনেতা গজরাজ রাও (বাধাই হো) ও ভিকি কৌশল (সঞ্জু), সেরা সহ-অভিনেত্রী সুরেখা শিকড়ি (বাধাই হো), সেরা মিউজিক অ্যালবাম পদ্মাবত (সঞ্জয় লীলা বনসালি), সেরা লিরিক্স অ্যায় ওয়াতন/রাজি (গুলজার), সেরা প্লেব্যাক গায়ক অরিজিৎ সিং (অ্যায় ওয়াতন/রাজি), সেরা প্লেব্যাক গায়িকা শ্রেয়া ঘোষাল (অ্যায় ওয়াতন/রাজি), দর্শকের বিবেচনায় সেরা শর্টফিল্ম প্লাস মাইনাস, সেরা শর্টফিল্ম (ফিকশন) রোগ্যান ঘোষ, সেরা শর্টফিল্ম (ননফিকশন) দ্য সকার সিটি, শর্ট ফিল্মে সেরা অভিনেতা হোসাইন দালাল (শেমলেস), শর্ট ফিল্মে সেরা অভিনেত্রী কীর্তি কুলহারি (মায়া), সেরা গল্প মুল্ক (অনুভব সিনহা), সেরা চিত্রনাট্য আন্ধাধুন, সেরা সংলাপ বাধাই হো (অক্ষত গিলদিয়াল), সেরা সম্পাদনা আন্ধাধুন (পূজা লাধা সুর্তি), সেরা অ্যাকশন মুক্কাবাজ, সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর আন্ধাধুন (ড্যানিয়েল বি. জর্জ), সেরা কোরিওগ্রাফি পদ্মাবত (ঘুমর), সেরা সিনেমাটোগ্রাফি পঙ্কজ কুমার (তুম্বদ), সেরা কস্টিউম শীতল শর্মা (মান্টো), সেরা প্রোডাকশন ডিজাইন নিতিন জিহানি চৌধুরী ও রাকেশ যাদব (তুম্বদ), সেরা সাউন্ড ডিজাইন কুনাল শর্মা (তুম্বদ), সেরা ভিএফএক্স জিরো (রেড চিলিজ ভিএফএক্স), সেরা নবাগত অভিনেতা ইশান খাট্টার (বিয়ন্ড দ্য ক্লাউডস), সেরা নবাগত অভিনেত্রী সারা আলী খান (কেদারনাথ), সেরা নবাগত পরিচালক অমর কৌশিক (স্ত্রী) ও আর ডি বর্মণ অ্যাওয়ার্ড নীলাদ্রি কুমার (লাইলা জেনু)।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা