artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১২:২৬   |  ৩১,ভাদ্র ১৪২৬
সোমবার, মার্চ ২৫, ২০১৯ ৯:২৪

সেরা নায়ক-নায়িকা রণবীর ও আলিয়া

বিনোদন ডেস্ক
media
৫০ বছরে চলচ্চিত্রে ভূমিকা রাখার জন্য বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছেন হেমা মালিনী।

ভারতের মুম্বাইয়ের বিকেসির জিও গার্ডেনে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে ৬৪তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এবারের আয়োজনে ‘সঞ্জু’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হয়েছেন রণবীর কাপুর এবং ‘রাজি’ ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া ভাট। সেরা ছবির খেতাব পেয়েছে ‘রাজি’।

বলিউডের প্রায় সব তারকার ভিড় জমেছিল এবারের আয়োজনে। অনুষ্ঠানজুড়ে নাচে-গানে দর্শকদের মাতিয়ে রাখেন শিল্পীরা। তার ফাঁকে ফাঁকেই দেয়া হয় সেরার পুরস্কার। এবারের আয়োজনে আজীবন সম্মাননা পেয়েছেন প্রয়াত শ্রীদেবী। এর আগে হিন্দি ছবির জন্য তিনবার আর দক্ষিণী ছবির জন্য তিনবার ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছিলেন। ৫০ বছরে চলচ্চিত্রে ভূমিকা রাখার জন্য বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছেন হেমা মালিনী।

আয়োজনে আরও যারা পুরস্কৃত হয়েছেন- সেরা ছবি (সমালোচক) আন্ধাধুন, সেরা অভিনেতা (সমালোচক) আয়ুষ্মান খুররানা (আন্ধাধুন) ও রণবীর সিং (পদ্মাবত), সেরা অভিনেত্রী (সমালোচক) নিনা গুপ্ত (বাধাই হো), সেরা পরিচালক মেঘনা গুলজার (রাজি), সেরা সহ-অভিনেতা গজরাজ রাও (বাধাই হো) ও ভিকি কৌশল (সঞ্জু), সেরা সহ-অভিনেত্রী সুরেখা শিকড়ি (বাধাই হো), সেরা মিউজিক অ্যালবাম পদ্মাবত (সঞ্জয় লীলা বনসালি), সেরা লিরিক্স অ্যায় ওয়াতন/রাজি (গুলজার), সেরা প্লেব্যাক গায়ক অরিজিৎ সিং (অ্যায় ওয়াতন/রাজি), সেরা প্লেব্যাক গায়িকা শ্রেয়া ঘোষাল (অ্যায় ওয়াতন/রাজি), দর্শকের বিবেচনায় সেরা শর্টফিল্ম প্লাস মাইনাস, সেরা শর্টফিল্ম (ফিকশন) রোগ্যান ঘোষ, সেরা শর্টফিল্ম (ননফিকশন) দ্য সকার সিটি, শর্ট ফিল্মে সেরা অভিনেতা হোসাইন দালাল (শেমলেস), শর্ট ফিল্মে সেরা অভিনেত্রী কীর্তি কুলহারি (মায়া), সেরা গল্প মুল্ক (অনুভব সিনহা), সেরা চিত্রনাট্য আন্ধাধুন, সেরা সংলাপ বাধাই হো (অক্ষত গিলদিয়াল), সেরা সম্পাদনা আন্ধাধুন (পূজা লাধা সুর্তি), সেরা অ্যাকশন মুক্কাবাজ, সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর আন্ধাধুন (ড্যানিয়েল বি. জর্জ), সেরা কোরিওগ্রাফি পদ্মাবত (ঘুমর), সেরা সিনেমাটোগ্রাফি পঙ্কজ কুমার (তুম্বদ), সেরা কস্টিউম শীতল শর্মা (মান্টো), সেরা প্রোডাকশন ডিজাইন নিতিন জিহানি চৌধুরী ও রাকেশ যাদব (তুম্বদ), সেরা সাউন্ড ডিজাইন কুনাল শর্মা (তুম্বদ), সেরা ভিএফএক্স জিরো (রেড চিলিজ ভিএফএক্স), সেরা নবাগত অভিনেতা ইশান খাট্টার (বিয়ন্ড দ্য ক্লাউডস), সেরা নবাগত অভিনেত্রী সারা আলী খান (কেদারনাথ), সেরা নবাগত পরিচালক অমর কৌশিক (স্ত্রী) ও আর ডি বর্মণ অ্যাওয়ার্ড নীলাদ্রি কুমার (লাইলা জেনু)।

র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার পরকীয়ার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদক জয় ও লেখক জিম্বাবুয়েকে ২৮ রানে হারালো আফগানরা ইউডায় সেপ্টেম্বর-ডিসেম্বর সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী ইটনায় নৌকাডুবিতে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে আবু হায়দার রনি ‘আল্লাহর পথে যাচ্ছি’ ঘরছাড়া কিশোরকে খুঁজছে পুলিশ ৮৫ শতাংশ বাড়িয়ে নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ সেই সোনার টয়লেট চুরি হয়ে গেছে জিম্বাবুয়েকে ১৯৮ রানের লক্ষ্য দিল আফগানরা ওপরতলার দুর্নীতি ধরা ছোয়ার বাইরে: মেনন শাহজালালের মাজার জিয়ারত করলেন সাদ এরশাদ প্রধানমন্ত্রীর ফোনে কাঁদলেন আফিফ!