artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১০:০৭   |  ৩,শ্রাবণ ১৪২৬
সোমবার, মার্চ ২৫, ২০১৯ ৯:২৪

সেরা নায়ক-নায়িকা রণবীর ও আলিয়া

বিনোদন ডেস্ক
media
৫০ বছরে চলচ্চিত্রে ভূমিকা রাখার জন্য বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছেন হেমা মালিনী।

ভারতের মুম্বাইয়ের বিকেসির জিও গার্ডেনে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে ৬৪তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এবারের আয়োজনে ‘সঞ্জু’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হয়েছেন রণবীর কাপুর এবং ‘রাজি’ ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া ভাট। সেরা ছবির খেতাব পেয়েছে ‘রাজি’।

বলিউডের প্রায় সব তারকার ভিড় জমেছিল এবারের আয়োজনে। অনুষ্ঠানজুড়ে নাচে-গানে দর্শকদের মাতিয়ে রাখেন শিল্পীরা। তার ফাঁকে ফাঁকেই দেয়া হয় সেরার পুরস্কার। এবারের আয়োজনে আজীবন সম্মাননা পেয়েছেন প্রয়াত শ্রীদেবী। এর আগে হিন্দি ছবির জন্য তিনবার আর দক্ষিণী ছবির জন্য তিনবার ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছিলেন। ৫০ বছরে চলচ্চিত্রে ভূমিকা রাখার জন্য বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছেন হেমা মালিনী।

আয়োজনে আরও যারা পুরস্কৃত হয়েছেন- সেরা ছবি (সমালোচক) আন্ধাধুন, সেরা অভিনেতা (সমালোচক) আয়ুষ্মান খুররানা (আন্ধাধুন) ও রণবীর সিং (পদ্মাবত), সেরা অভিনেত্রী (সমালোচক) নিনা গুপ্ত (বাধাই হো), সেরা পরিচালক মেঘনা গুলজার (রাজি), সেরা সহ-অভিনেতা গজরাজ রাও (বাধাই হো) ও ভিকি কৌশল (সঞ্জু), সেরা সহ-অভিনেত্রী সুরেখা শিকড়ি (বাধাই হো), সেরা মিউজিক অ্যালবাম পদ্মাবত (সঞ্জয় লীলা বনসালি), সেরা লিরিক্স অ্যায় ওয়াতন/রাজি (গুলজার), সেরা প্লেব্যাক গায়ক অরিজিৎ সিং (অ্যায় ওয়াতন/রাজি), সেরা প্লেব্যাক গায়িকা শ্রেয়া ঘোষাল (অ্যায় ওয়াতন/রাজি), দর্শকের বিবেচনায় সেরা শর্টফিল্ম প্লাস মাইনাস, সেরা শর্টফিল্ম (ফিকশন) রোগ্যান ঘোষ, সেরা শর্টফিল্ম (ননফিকশন) দ্য সকার সিটি, শর্ট ফিল্মে সেরা অভিনেতা হোসাইন দালাল (শেমলেস), শর্ট ফিল্মে সেরা অভিনেত্রী কীর্তি কুলহারি (মায়া), সেরা গল্প মুল্ক (অনুভব সিনহা), সেরা চিত্রনাট্য আন্ধাধুন, সেরা সংলাপ বাধাই হো (অক্ষত গিলদিয়াল), সেরা সম্পাদনা আন্ধাধুন (পূজা লাধা সুর্তি), সেরা অ্যাকশন মুক্কাবাজ, সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর আন্ধাধুন (ড্যানিয়েল বি. জর্জ), সেরা কোরিওগ্রাফি পদ্মাবত (ঘুমর), সেরা সিনেমাটোগ্রাফি পঙ্কজ কুমার (তুম্বদ), সেরা কস্টিউম শীতল শর্মা (মান্টো), সেরা প্রোডাকশন ডিজাইন নিতিন জিহানি চৌধুরী ও রাকেশ যাদব (তুম্বদ), সেরা সাউন্ড ডিজাইন কুনাল শর্মা (তুম্বদ), সেরা ভিএফএক্স জিরো (রেড চিলিজ ভিএফএক্স), সেরা নবাগত অভিনেতা ইশান খাট্টার (বিয়ন্ড দ্য ক্লাউডস), সেরা নবাগত অভিনেত্রী সারা আলী খান (কেদারনাথ), সেরা নবাগত পরিচালক অমর কৌশিক (স্ত্রী) ও আর ডি বর্মণ অ্যাওয়ার্ড নীলাদ্রি কুমার (লাইলা জেনু)।

তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১৭ প্রশাসনকে ক্ষমতাসীনদের স্বার্থে ব্যবহার করা হচ্ছে: ড. কামাল কর সংগ্রহ নিয়ে ডিসি-রাজস্ব কর্মকর্তারা মুখোমুখি অবস্থানে ক্রিকেটকে খেলা মানতে নারাজ রাশিয়া! ‘চোরাই তেলসহ’ বিদেশি জাহাজ আটক করেছে ইরান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেপ্তার পুঁজিবাজারে লাভ-লসের সঙ্গে সরকারের কোনো সম্পৃক্ততা নেই: অর্থমন্ত্রী শিশু সজীবের মাথাহীন দেহ উদ্ধার, নিহত ঘাতকের পরিচয় মিলেছে নামাজরত মুসল্লিদের ওপর ইসরালি বাহিনীর হামলা দ. আফ্রিকা সফরে মেয়েদের ইমার্জিং দল ঘোষণা উন্নয়নের নামে বল্গাহীন লুণ্ঠন চলছে: রিজভী মশার ভয়ে পরিকল্পনা কমিশনে যাচ্ছেন না অর্থমন্ত্রী! প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীদের স্মারকলিপি পেশ ১৫ দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীরা বদলে গেলো দৌলতদিয়া পতিতাপল্লীর নাম এফ-৩৫ না দিয়ে অন্যায় করছে যুক্তরাষ্ট্র: তুরস্ক শিশুর মাথা কেটে নিয়ে পালানোর সময় পিটুনিতে যুবক নিহত রিফাত হত্যায় মিন্নি সরাসরি জড়িত: এসপি চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণ, পরে বিয়ের আশ্বাস! সরল বিশ্বাসে কৃতকর্ম অপরাধ নয়: দুদক চেয়ারম্যান ধর্ষণ মামলার বিচার বিষয়ে হাইকোর্টের ৭ নির্দেশনা জাপানে অগ্নিহামলা! নিহত অন্তত ৩৩ ওয়াসার ১১ দুর্নীতির উৎস চিহ্নিত করেছে দুদক ‘হটলাইন কমান্ডো’ নিয়ে আসছেন সোহেল তাজ ওয়েলসে বক্সিংয়ে শিখ ও মুসলিমদের দাড়ির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের খাদ্য ঘাটতি পূরণ করেছি, লক্ষ্য এখন পুষ্টির চাহিদা পূরণ: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে