artk
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:৫৮   |  ১০,বৈশাখ ১৪২৬
সোমবার, মার্চ ২৫, ২০১৯ ৯:২৪

সেরা নায়ক-নায়িকা রণবীর ও আলিয়া

বিনোদন ডেস্ক
media
৫০ বছরে চলচ্চিত্রে ভূমিকা রাখার জন্য বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছেন হেমা মালিনী।

ভারতের মুম্বাইয়ের বিকেসির জিও গার্ডেনে শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে ৬৪তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। এবারের আয়োজনে ‘সঞ্জু’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতা হয়েছেন রণবীর কাপুর এবং ‘রাজি’ ছবির জন্য সেরা অভিনেত্রী হয়েছেন আলিয়া ভাট। সেরা ছবির খেতাব পেয়েছে ‘রাজি’।

বলিউডের প্রায় সব তারকার ভিড় জমেছিল এবারের আয়োজনে। অনুষ্ঠানজুড়ে নাচে-গানে দর্শকদের মাতিয়ে রাখেন শিল্পীরা। তার ফাঁকে ফাঁকেই দেয়া হয় সেরার পুরস্কার। এবারের আয়োজনে আজীবন সম্মাননা পেয়েছেন প্রয়াত শ্রীদেবী। এর আগে হিন্দি ছবির জন্য তিনবার আর দক্ষিণী ছবির জন্য তিনবার ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছিলেন। ৫০ বছরে চলচ্চিত্রে ভূমিকা রাখার জন্য বিশেষ পুরস্কারে ভূষিত হয়েছেন হেমা মালিনী।

আয়োজনে আরও যারা পুরস্কৃত হয়েছেন- সেরা ছবি (সমালোচক) আন্ধাধুন, সেরা অভিনেতা (সমালোচক) আয়ুষ্মান খুররানা (আন্ধাধুন) ও রণবীর সিং (পদ্মাবত), সেরা অভিনেত্রী (সমালোচক) নিনা গুপ্ত (বাধাই হো), সেরা পরিচালক মেঘনা গুলজার (রাজি), সেরা সহ-অভিনেতা গজরাজ রাও (বাধাই হো) ও ভিকি কৌশল (সঞ্জু), সেরা সহ-অভিনেত্রী সুরেখা শিকড়ি (বাধাই হো), সেরা মিউজিক অ্যালবাম পদ্মাবত (সঞ্জয় লীলা বনসালি), সেরা লিরিক্স অ্যায় ওয়াতন/রাজি (গুলজার), সেরা প্লেব্যাক গায়ক অরিজিৎ সিং (অ্যায় ওয়াতন/রাজি), সেরা প্লেব্যাক গায়িকা শ্রেয়া ঘোষাল (অ্যায় ওয়াতন/রাজি), দর্শকের বিবেচনায় সেরা শর্টফিল্ম প্লাস মাইনাস, সেরা শর্টফিল্ম (ফিকশন) রোগ্যান ঘোষ, সেরা শর্টফিল্ম (ননফিকশন) দ্য সকার সিটি, শর্ট ফিল্মে সেরা অভিনেতা হোসাইন দালাল (শেমলেস), শর্ট ফিল্মে সেরা অভিনেত্রী কীর্তি কুলহারি (মায়া), সেরা গল্প মুল্ক (অনুভব সিনহা), সেরা চিত্রনাট্য আন্ধাধুন, সেরা সংলাপ বাধাই হো (অক্ষত গিলদিয়াল), সেরা সম্পাদনা আন্ধাধুন (পূজা লাধা সুর্তি), সেরা অ্যাকশন মুক্কাবাজ, সেরা ব্যাকগ্রাউন্ড স্কোর আন্ধাধুন (ড্যানিয়েল বি. জর্জ), সেরা কোরিওগ্রাফি পদ্মাবত (ঘুমর), সেরা সিনেমাটোগ্রাফি পঙ্কজ কুমার (তুম্বদ), সেরা কস্টিউম শীতল শর্মা (মান্টো), সেরা প্রোডাকশন ডিজাইন নিতিন জিহানি চৌধুরী ও রাকেশ যাদব (তুম্বদ), সেরা সাউন্ড ডিজাইন কুনাল শর্মা (তুম্বদ), সেরা ভিএফএক্স জিরো (রেড চিলিজ ভিএফএক্স), সেরা নবাগত অভিনেতা ইশান খাট্টার (বিয়ন্ড দ্য ক্লাউডস), সেরা নবাগত অভিনেত্রী সারা আলী খান (কেদারনাথ), সেরা নবাগত পরিচালক অমর কৌশিক (স্ত্রী) ও আর ডি বর্মণ অ্যাওয়ার্ড নীলাদ্রি কুমার (লাইলা জেনু)।

রাহল গান্ধীর গায়ে বোমা বেঁধে অন্য দেশে পাঠিয়ে দেয়া উচিত: বিজেপি নেত্রী যে শহরের অধিকাংশ সুন্দরী নারী অবিবাহিত! সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত বনরক্ষীর সাথে সেলফিতে পোজ দিলো গরিলা ‘আগুনে’র জন্য নুসরাতকেই পছন্দ শাকিবের রাজধানীর সড়কে ঝরলো ২ জনের প্রাণ মঙ্গলবার লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট ‘ভুল’ আসামিকে থানায় এনে পা ভেঙে দিল পুলিশ পদ্মাসেতু: দৃশ্যমান হলো ১৬৫০ মিটার আদা কখন স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক জানেন? ভোটার হালনাগাদ শুরু মঙ্গলবার হাঁটতে হলে জানতে হবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছে জাতিসংঘের শীর্ষ ৩ কর্মকর্তা আফগানদের বিশ্বকাপ দলে আসগর-হামিদ থানায় ছাত্রলীগের হামলা, ওসিসহ আহত ৬ বিশ্বকাপের আগে মুস্তাফিজকে কম খেলানোর পক্ষে ওয়ালশ শ্রীলঙ্কার মুসলমানরা লজ্জিত, নতুন করে অনিশ্চয়তায় পরকীয়ার জেরে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা আইপিএলের কারণে অনুশীলন ক্যাম্পে যোগ দিচ্ছেন না সাকিব এই রাষ্ট্রটি একেবারেই লুটেরা পুঁজিপতিদের: মেনন আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা নতুন সংগঠন করছেন ডাকসু ভিপি নুর! ৩০ তা‌রিখ নির্ধারিত হবে বিএনপির ভবিষ্যৎ: নাসিম গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে সরকার: মির্জা ফখরুল ন্যাশনাল তাওহিদ জামাত নিয়ে ধোঁয়াশা! শ্রীলঙ্কায় হামলা: জঙ্গিগোষ্ঠীর দায় স্বীকার চকলেটের লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণের চেষ্টা খারাপের সাথে মিশে ভালো সিকিউরিটিজও খারাপ হচ্ছে: অর্থমন্ত্রী বিএনপির এমপি হারুনের কথায় সংসদে যাওয়ার আভাস! সী পার্ল হোটেলের আইপিও আবেদন শুরু মঙ্গলবার