artk
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:৫৭   |  ১০,বৈশাখ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

রোববার, মার্চ ২৪, ২০১৯ ৮:৪৮

ক্ষমতাচ্যুত হচ্ছেন থেরেসা মে!

media

ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মেকে ক্ষমতাচ্যুত করার পরিকল্পনা করছেন তার নিজ দলের মন্ত্রীরা। ব্রেক্সিট ইস্যুতে তার ওপর প্রধানমন্ত্রীর পদ ছাড়ার চাপ সৃষ্টি করা হয়েছে।

শনিবার রাজপথে প্রায় ১০ লাখ মানুষ ব্রেক্সিট ইস্যুতে দ্বিতীয় গণভোটের দাবিতে বিক্ষোভ করে এরপর মেকে নিজ দল কনজারভেটিভ পার্টির অনেক সিনিয়র নেতা সাফ জানিয়ে দিয়েছেন, তিনি পদত্যাগের প্রতিশ্রুতি দিলেই কেবল তার ব্রেক্সিট ইস্যুতে সমর্থন দেবেন তারা।

এ অবস্থায় থেরেসা মের বিরুদ্ধে কয়েকজন মন্ত্রী যে প্রচেষ্টা নিয়েছেন তাকে মন্ত্রপরিষদের অভ্যুত্থান হিসেবে আখ্যায়িত করছে ব্রিটিশ গণমাধ্যম। বলা হচ্ছে, এমন অভ্যুত্থান বা পরিকল্পনার কারণে থেরেসা মের জন্য ১০ নং ডাউনিং স্ট্রিটের দিন ফুরিয়ে এসেছে। আগামী কয়েক দিন পরই তাকে ছাড়তে হতে পারে ১০ নং ডাউনিং স্ট্রিট।

অনলাইন স্কাই নিউজ বলছে, থেরেসা মেকে সরিয়ে দিয়ে সে পদে বসানো হবে ডেভিড লিডিংটন অথবা মাইকেল গভকে। দ্যা সানডে টাইমসকে ১১ জন মন্ত্রী বলেছেন, তারা চান প্রধানমন্ত্রী থেরেসা মে পদ থেকে সরে দাঁড়ান যাতে এ পদে নতুন কাউকে বসানোর পথ তৈরি হয়।

রাহল গান্ধীর গায়ে বোমা বেঁধে অন্য দেশে পাঠিয়ে দেয়া উচিত: বিজেপি নেত্রী যে শহরের অধিকাংশ সুন্দরী নারী অবিবাহিত! সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত বনরক্ষীর সাথে সেলফিতে পোজ দিলো গরিলা ‘আগুনে’র জন্য নুসরাতকেই পছন্দ শাকিবের রাজধানীর সড়কে ঝরলো ২ জনের প্রাণ মঙ্গলবার লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট ‘ভুল’ আসামিকে থানায় এনে পা ভেঙে দিল পুলিশ পদ্মাসেতু: দৃশ্যমান হলো ১৬৫০ মিটার আদা কখন স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক জানেন? ভোটার হালনাগাদ শুরু মঙ্গলবার হাঁটতে হলে জানতে হবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছে জাতিসংঘের শীর্ষ ৩ কর্মকর্তা আফগানদের বিশ্বকাপ দলে আসগর-হামিদ থানায় ছাত্রলীগের হামলা, ওসিসহ আহত ৬ বিশ্বকাপের আগে মুস্তাফিজকে কম খেলানোর পক্ষে ওয়ালশ শ্রীলঙ্কার মুসলমানরা লজ্জিত, নতুন করে অনিশ্চয়তায় পরকীয়ার জেরে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা আইপিএলের কারণে অনুশীলন ক্যাম্পে যোগ দিচ্ছেন না সাকিব এই রাষ্ট্রটি একেবারেই লুটেরা পুঁজিপতিদের: মেনন আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা নতুন সংগঠন করছেন ডাকসু ভিপি নুর! ৩০ তা‌রিখ নির্ধারিত হবে বিএনপির ভবিষ্যৎ: নাসিম গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে সরকার: মির্জা ফখরুল ন্যাশনাল তাওহিদ জামাত নিয়ে ধোঁয়াশা! শ্রীলঙ্কায় হামলা: জঙ্গিগোষ্ঠীর দায় স্বীকার চকলেটের লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণের চেষ্টা খারাপের সাথে মিশে ভালো সিকিউরিটিজও খারাপ হচ্ছে: অর্থমন্ত্রী বিএনপির এমপি হারুনের কথায় সংসদে যাওয়ার আভাস! সী পার্ল হোটেলের আইপিও আবেদন শুরু মঙ্গলবার