artk
শনিবার, আগষ্ট ২৪, ২০১৯ ১:০৩   |  ৮,ভাদ্র ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, মার্চ ২৪, ২০১৯ ৭:৩৯

আন্দোলন কখনো ভেসে যায় না: রব

media

আ স ম রব

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম রব বলেছেন, আন্দোলন কখনো হারিয়ে যায় না বা ভেসে যায় না। বরং কালের আবর্তে আন্দোলন পুঞ্জিভুত হয়, আরো শক্তি নিয়ে জোরালো হয়। 

তিনি বলেন, ৩০ ডিসেম্বর গণতন্ত্র নিহত হয়েছে আর আহত হয়েছে এদেশের ১৬ কোটি জনগণ। এরই ধারাবাহিকতায় ডাকসু, উপজেলা আর ঢাকা সিটি উত্তর নির্বাচনে ভোট আছে ভোটার নেই। দেশের মানুষ ভোটকে প্রত্যাখ্যান করেছে। এটাই আওয়ামী লীগের বড় অর্জন। 

রোববার বিকেলে কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স ইন্সটিটিউট মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব কে এম ওবায়দুর রহমানের শোকসভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদের সভাপতি টি এম গিয়াসউদ্দিনের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি সহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরো বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান ও প্রবীন রাজনীতিবিদ শাহ মোয়াজ্জেম হোসেন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিশষ্ট সাংবাদিক ও কলামিস্ট মাহফুজ উল্লাহ, বিএনপি নেতা নিতাই রায় চৌধুরী ছাড়া দলের বিভিন্ন পর্যায়ের নেতারা।  

আ স ম রব আরো বলেন, মুক্তিযোদ্ধের ইতিহাস শুধু দলীয়করণ আর পারিবারিককরণ হয়নি। এই ইতিহাস আজ ব্যক্তিকরণ হয়েছে। এটা দুঃখজনক। 

তিনি বলেন, আন্দোলন হারিয়ে যায়নি। সব আন্দোলন এক সময়ে সুদে আসলে বুঝে নেয়া হবে। আমরা আওয়ামী লীগের ভোট চুরির কথা এক হাজার বছর বক্তব্য দিয়েও হয়তো জনগণকে বোঝাতে পারতাম না। কিন্তু ৩০ ডিসেম্বরের একদিনের নির্বাচনেই জনগণ ভোট চোর চিনে ফেলেছে। আওয়ামী লীগকে আর কখনো জনগণ বিশ্বাস করবে না। 

রোহিঙ্গাদের আর বসিয়ে বসিয়ে খাওয়াতে পারব না: পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরের আগে আবুধাবিতে প্রস্তুত হচ্ছেন রশিদ বাহিনী ভ্যানিটি ব্যাগে পাওয়া গেলো ২৫ বোতল ফেনসিডিল ভালুকায় অজ্ঞানপার্টির কবলে পুলিশ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিক গ্রেপ্তার রোহিঙ্গ প্রত্যাবাসনে সরকার কূটনৈতিকভাবে ব্যর্থ: রিজভী কুমিল্লায় ট্রেনের নিচে কাটা পড়ে কিশোর-কিশোরী নিহত নারীকর্মীর সঙ্গে জামালপুরের ডিসির অন্তরঙ্গ ভিডিও ভাইরাল ভুটানকে উড়িয়ে দিয়ে সাফ শুরু করলো বাংলাদেশ সাকিব না থাকলে সব কিছুই কঠিন হবে: তাইজুল সাতক্ষীরায় সাপের কামড়ে বেদের মৃত্যু মেয়েকে ধর্ষণচেষ্টা, সৎ বাবা আটক রাঙ্গামাটিতে সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত ‘বোন হত্যা ও ধর্ষণের বিচার চাইতে এসেছি’ আমাজনে আগুন আন্তর্জাতিক সংকট: ম্যাক্রোঁ অফিসে ঘুমালে বাড়ে কাজের মান ৯ ঘণ্টার বেশি বসে কাজ করলে অকালে মৃত্যু রোহিঙ্গাদের ফিরে যাওয়ার পরিস্থিতি মিয়ানমারে নেই: জাতিসংঘ গাজীপুরে ছাত্রলীগ নেতাদের ওপর হামলা, আহত ৪ মোহাম্মদপুরে ছাদ থেকে পড়ে মিস্ত্রির মৃত্যু বউ কথা কও ‘মাদক বিক্রেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার’ দুই সপ্তাহ ধরে পুড়ছে পৃথিবীর ‘ফুসফুস’ শুভ জন্মাষ্টমী শুক্রবার সাতক্ষীরায় ডেঙ্গুতে নারীর মৃত্যু আন্তর্জাতিক দাস বাণিজ্য স্মরণ ও রদ দিবস দেশ নিয়ে চাওয়া পাওয়া পোল্যান্ডে বজ্রপাতে ৪ পর্বতারোহীর মৃত্যু যুবলীগ নেতাকে ধরে নিয়ে গুলি করে হত্যা করলো রোহিঙ্গারা