artk
মঙ্গলবার, জুন ১৮, ২০১৯ ৬:২৫   |  ৪,আষাঢ় ১৪২৬

স্টাফ রিপোর্টার

রোববার, মার্চ ২৪, ২০১৯ ৭:৩৯

আন্দোলন কখনো ভেসে যায় না: রব

media

আ স ম রব

জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আ স ম রব বলেছেন, আন্দোলন কখনো হারিয়ে যায় না বা ভেসে যায় না। বরং কালের আবর্তে আন্দোলন পুঞ্জিভুত হয়, আরো শক্তি নিয়ে জোরালো হয়। 

তিনি বলেন, ৩০ ডিসেম্বর গণতন্ত্র নিহত হয়েছে আর আহত হয়েছে এদেশের ১৬ কোটি জনগণ। এরই ধারাবাহিকতায় ডাকসু, উপজেলা আর ঢাকা সিটি উত্তর নির্বাচনে ভোট আছে ভোটার নেই। দেশের মানুষ ভোটকে প্রত্যাখ্যান করেছে। এটাই আওয়ামী লীগের বড় অর্জন। 

রোববার বিকেলে কাকরাইলস্থ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারর্স ইন্সটিটিউট মিলনায়তনে বিএনপির সাবেক মহাসচিব কে এম ওবায়দুর রহমানের শোকসভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদের সভাপতি টি এম গিয়াসউদ্দিনের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপি সহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরো বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান ও প্রবীন রাজনীতিবিদ শাহ মোয়াজ্জেম হোসেন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিশষ্ট সাংবাদিক ও কলামিস্ট মাহফুজ উল্লাহ, বিএনপি নেতা নিতাই রায় চৌধুরী ছাড়া দলের বিভিন্ন পর্যায়ের নেতারা।  

আ স ম রব আরো বলেন, মুক্তিযোদ্ধের ইতিহাস শুধু দলীয়করণ আর পারিবারিককরণ হয়নি। এই ইতিহাস আজ ব্যক্তিকরণ হয়েছে। এটা দুঃখজনক। 

তিনি বলেন, আন্দোলন হারিয়ে যায়নি। সব আন্দোলন এক সময়ে সুদে আসলে বুঝে নেয়া হবে। আমরা আওয়ামী লীগের ভোট চুরির কথা এক হাজার বছর বক্তব্য দিয়েও হয়তো জনগণকে বোঝাতে পারতাম না। কিন্তু ৩০ ডিসেম্বরের একদিনের নির্বাচনেই জনগণ ভোট চোর চিনে ফেলেছে। আওয়ামী লীগকে আর কখনো জনগণ বিশ্বাস করবে না। 

টাইগারদের রেকর্ড গড়া জয় আদালতেই মারা গেলেন মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি সাকিবের সেঞ্চুরি, লিটনের অর্ধশতকে জয়ের পথে বাংলাদেশ পুলওয়ামায় ফের ভারতীয় বাহিনীর ওপর হামলা বিষ মেশানো আইসক্রিম খাইয়ে নিজ শিশুকে হত্যার অভিযোগ ইউরেনিয়াম মজুদের সীমা মানবে না ইরান: মুখপাত্র তামিমের পর ৬ হাজারি ক্লাবে সাকিব মমতার প্রতিশ্রুতিতে পশ্চিমবঙ্গে চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার নাইজেরিয়ায় তিনদফা বোমা হামলায় নিহত ৩০ ব্যাংকে লুটে খাওয়ার টাকা নেই: প্রধানমন্ত্রী ঢাকার বিমানবন্দরে প্রবাসীদের আটকে রাখা হচ্ছে কেন? আইএসআইয়ের নতুন প্রধান জেনারেল ফয়েজ ‘গুলি করে মাথার খুলি উড়াইয়া দেব’ জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে বাংলাদেশ চুমু দিয়ে ব্রণের চিকিৎসা: সেই ডাক্তারকে পপুলার থেকে অব্যাহতি দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে চার স্থানে দুদকের অভিযান ভরিতে ১ হাজার ১৬৭ টাকা কমছে সোনার দাম বাংলাদেশকে ৩২২ রানের লক্ষ্য দিল ওয়েস্ট ইন্ডিজ ভারত-বাংলাদেশ সম্পর্ক সোনালী অধ্যায় অতিক্রম করছে: রিভা গাঙ্গুলি মানহানির দুই মামলায় খালেদার জামিন বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার বিকাশ-রকেটে ব্যালেন্স চেক করতে লাগবে ৪০ পয়সা লুইসের পর পুরানকে ফেরালেন সাকিব বাজেটের ইতিবাচক প্রভাব নেই পুঁজিবাজার ‘বালিশ মাসুদুল বুয়েট ছাত্রদলের নির্বাচিত ভিপি ছিলেন’ অবশেষে লুইসকে ফেরালেন সাকিব ব্রন পরীক্ষার নামে তরুণীকে চুমু দিলেন পপুলারের ডাক্তার সদস্যদের টাকা আত্মসাৎ করে স্ত্রীর নামে আলিশান বাড়ি বানান সিরাজ নিখোঁজ ভাগ্নের সন্ধান চাইলেন সোহেল তাজ বগুড়ার উপনির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত প্রত্যাহার দাবি বিএনপির সুবিধাবাদীদের নিয়ে পকেট কমিটি করবেন না: ওবায়দুল কাদের