artk
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১১:০২   |  ১০,বৈশাখ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বুধবার, মার্চ ২০, ২০১৯ ১০:২৭

শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির ‘পূর্ণ সমর্থন’

media

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, নিরাপদ সড়ক আন্দোলন থেকে শিক্ষার্থীদের বিরত রাখতে সরকার যে কথা দিয়েছিল তা রাখা হয়নি। এজন্যই নিরাপদ সড়কের দাবিতে যে ছেলেটি রাস্তায় নেমেছিল তাকে জীবন দিতে হয়েছে।

তিনি বলেন, দেশে নিরাপদ সড়ক ব্যবস্থা গড়তে সরকার পুরোপুরি ব্যর্থ হয়েছে। বুধবার ঢাকায় এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবিলম্বে সুচিকিৎসা ও মুক্তির দাবিতে’ অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে ড. খন্দকার মোশাররফ বলেন, শিক্ষার্থীদের চলমান আন্দোলনের প্রতি বিএনপির পূর্ণ সমর্থন রয়েছে। একই সঙ্গে শিক্ষার্থীদের ন্যায্য দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি তিনি আহ্বান জানান।

নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত প্রতিবাদ সভায় সংগঠনের উপদেষ্টা হাজী মাসুক মিয়া সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।

খন্দকার মোশাররফ আরও বলেন, এ সরকার জনগণের সরকার নয়। ফ্যাসিবাদী সরকার। তাই তারা যা বলে তা করে না। আর এজন্যই সড়কে অস্বাভাবিক ঘটনা ঘটছে। ডাকসু নির্বাচন, জাতীয় নির্বাচন সব ক্ষেত্রেই অস্বাভাবিক ঘটনা ঘটেছে। অস্বাভাবিক সরকারের আমলে অস্বাভাবিক ঘটনা অতি স্বাভাবিক। তবে এ অস্বাভাবিক ঘটনা বেশিদিন চলতে পারে না।

খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানিয়ে তিনি বলেন, সুচিকিৎসার জন্য হলেও খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, তার (খালেদা) মুক্তির জন্য আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। দলকে আরও শক্তিশালী করে লড়াইয়ে নামতে হবে। এ লড়াই শুধু খালেদা জিয়াকে মুক্তির জন্য নয়। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াই।

গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করতে বিএনপির কাছে বিরাট একটা সুযোগ চলে আসছে উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, অনেকে আমাদের হতাশ মনে করছেন। তবে আমরা হতাশ নই, হতবাক। এ অবস্থা থেকে কাটিয়ে ওঠার জন্য বিএনপিকে পুনর্গঠনসহ নানা প্রক্রিয়ায় দলকে শক্তিশালী করার প্রক্রিয়া চলছে।

রাহল গান্ধীর গায়ে বোমা বেঁধে অন্য দেশে পাঠিয়ে দেয়া উচিত: বিজেপি নেত্রী যে শহরের অধিকাংশ সুন্দরী নারী অবিবাহিত! সিডনিতে কুমিল্লা এসোসিয়েশান অস্ট্রেলিয়ার বার্ষিক মিলন মেলা অনুষ্ঠিত বনরক্ষীর সাথে সেলফিতে পোজ দিলো গরিলা ‘আগুনে’র জন্য নুসরাতকেই পছন্দ শাকিবের রাজধানীর সড়কে ঝরলো ২ জনের প্রাণ মঙ্গলবার লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট ‘ভুল’ আসামিকে থানায় এনে পা ভেঙে দিল পুলিশ পদ্মাসেতু: দৃশ্যমান হলো ১৬৫০ মিটার আদা কখন স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক জানেন? ভোটার হালনাগাদ শুরু মঙ্গলবার হাঁটতে হলে জানতে হবে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে আসছে জাতিসংঘের শীর্ষ ৩ কর্মকর্তা আফগানদের বিশ্বকাপ দলে আসগর-হামিদ থানায় ছাত্রলীগের হামলা, ওসিসহ আহত ৬ বিশ্বকাপের আগে মুস্তাফিজকে কম খেলানোর পক্ষে ওয়ালশ শ্রীলঙ্কার মুসলমানরা লজ্জিত, নতুন করে অনিশ্চয়তায় পরকীয়ার জেরে স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যা আইপিএলের কারণে অনুশীলন ক্যাম্পে যোগ দিচ্ছেন না সাকিব এই রাষ্ট্রটি একেবারেই লুটেরা পুঁজিপতিদের: মেনন আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা নতুন সংগঠন করছেন ডাকসু ভিপি নুর! ৩০ তা‌রিখ নির্ধারিত হবে বিএনপির ভবিষ্যৎ: নাসিম গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছে সরকার: মির্জা ফখরুল ন্যাশনাল তাওহিদ জামাত নিয়ে ধোঁয়াশা! শ্রীলঙ্কায় হামলা: জঙ্গিগোষ্ঠীর দায় স্বীকার চকলেটের লোভ দেখিয়ে শিশুকে ধর্ষণের চেষ্টা খারাপের সাথে মিশে ভালো সিকিউরিটিজও খারাপ হচ্ছে: অর্থমন্ত্রী বিএনপির এমপি হারুনের কথায় সংসদে যাওয়ার আভাস! সী পার্ল হোটেলের আইপিও আবেদন শুরু মঙ্গলবার