artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১০:১০   |  ৩,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বুধবার, মার্চ ২০, ২০১৯ ৮:০২

সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদিকে ভোট দিন

media

সন্তানকে চৌকিদার বানাতে চাইলে নরেন্দ্র মোদিকে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। 

টুইটারে কেজরিওয়াল লিখেছেন, “মোদি চান দেশের সব মানুষ চৌকিদার হয়ে যাক। আপনি যদি চান, আপনার সন্তান বড় হয়ে চৌকিদার হোক, তাহলে মোদিকে ভোট দিন। কিন্তু, আপনি যদি নিজের সন্তানদের ভালো শিক্ষা দিয়ে চিকিৎসক, ইঞ্জিনিয়ার বা উকিল বানাতে চান, তাহলে আম আদমি পার্টির সৎ ও শিক্ষিত প্রার্থীদের ভোট দিয়ে জয়ী করুন।”

শুধু কেজরিওয়াল নন, ভারতের প্রায় সব বিরোধী দলের নেতানেত্রীরা নরেন্দ্র মোদির এই নির্বাচনী স্লোগান নিয়ে নিজেদের মতো করে তীব্র কটাক্ষ ও প্রবল আক্রমণ করে যাচ্ছেন। 

গত শনিবার বিজেপির নির্বাচনী স্লোগান ‘ম্যায় ভি চৌকিদার’-এর সূচনা করেন নরেন্দ্র মোদি। নিজের টুইটার হ্যান্ডেলে নিজের নামের আগে ‘চৌকিদার’ শব্দটি বসিয়ে দেন তিনি। তাকে অনুকরণ করে দেশজুড়েই বহু বিজেপি নেতা ও মন্ত্রী নিজেদের টুইটার হ্যান্ডেলে নামের আগে ‘চৌকিদার’ শব্দটি লিখে দেন। ওই স্লোগানটি নিয়ে টুইটও হয় কয়েক লাখ। কিন্তু মোদির এই নির্বাচনী স্লোগান বিরোধীদের বড় অস্ত্র হয়ে দেখা দিয়েছে। ফলে স্লোগান দিয়ে লাভের বদলে হাস্যরসের সৃষ্টি হয়েছে, আর তাতে মোদি ক্ষতিগ্রস্তই হচ্ছেন।  

এর আগে নিজেকে ‘চৌকিদার’ বলার পর রাফাল যুদ্ধবিমান চুক্তি নিয়ে বিতর্কের সময় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী নরেন্দ্র মোদিকে কটাক্ষ করে বলেন, চৌকিদার চোর হ্যায়। 

তুরস্কে বাস দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ১৭ প্রশাসনকে ক্ষমতাসীনদের স্বার্থে ব্যবহার করা হচ্ছে: ড. কামাল কর সংগ্রহ নিয়ে ডিসি-রাজস্ব কর্মকর্তারা মুখোমুখি অবস্থানে ক্রিকেটকে খেলা মানতে নারাজ রাশিয়া! ‘চোরাই তেলসহ’ বিদেশি জাহাজ আটক করেছে ইরান পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী আব্বাসি গ্রেপ্তার পুঁজিবাজারে লাভ-লসের সঙ্গে সরকারের কোনো সম্পৃক্ততা নেই: অর্থমন্ত্রী শিশু সজীবের মাথাহীন দেহ উদ্ধার, নিহত ঘাতকের পরিচয় মিলেছে নামাজরত মুসল্লিদের ওপর ইসরালি বাহিনীর হামলা দ. আফ্রিকা সফরে মেয়েদের ইমার্জিং দল ঘোষণা উন্নয়নের নামে বল্গাহীন লুণ্ঠন চলছে: রিজভী মশার ভয়ে পরিকল্পনা কমিশনে যাচ্ছেন না অর্থমন্ত্রী! প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীদের স্মারকলিপি পেশ ১৫ দফা দাবি নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিনিয়োগকারীরা বদলে গেলো দৌলতদিয়া পতিতাপল্লীর নাম এফ-৩৫ না দিয়ে অন্যায় করছে যুক্তরাষ্ট্র: তুরস্ক শিশুর মাথা কেটে নিয়ে পালানোর সময় পিটুনিতে যুবক নিহত রিফাত হত্যায় মিন্নি সরাসরি জড়িত: এসপি চাকরির প্রলোভন দেখিয়ে ধর্ষণ, পরে বিয়ের আশ্বাস! সরল বিশ্বাসে কৃতকর্ম অপরাধ নয়: দুদক চেয়ারম্যান ধর্ষণ মামলার বিচার বিষয়ে হাইকোর্টের ৭ নির্দেশনা জাপানে অগ্নিহামলা! নিহত অন্তত ৩৩ ওয়াসার ১১ দুর্নীতির উৎস চিহ্নিত করেছে দুদক ‘হটলাইন কমান্ডো’ নিয়ে আসছেন সোহেল তাজ ওয়েলসে বক্সিংয়ে শিখ ও মুসলিমদের দাড়ির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের খাদ্য ঘাটতি পূরণ করেছি, লক্ষ্য এখন পুষ্টির চাহিদা পূরণ: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে