artk
রোববার, সেপ্টেম্বার ১৫, ২০১৯ ১২:৩২   |  ৩১,ভাদ্র ১৪২৬
বুধবার, মার্চ ২০, ২০১৯ ৭:৪৮

খালেদা জিয়ার মানহানির দুই মামলায় অভিযোগ গঠন ১৫ এপ্রিল

স্টাফ রিপোর্টার
media

মানহানির দুই মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৫ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

মানহানির দুই মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৫ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বুধবার পুরান ঢাকার বকশীবাজারের অস্থায়ী আদালতে স্থাপিত বিশেষ আদালতে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এ দিন ধার্য করেন।

গত বছরের ৩১ জুলাই ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েস খালেদা জিয়াকে দুই মামলায় জামিন দেন।

মামলার বিবরণে জানা যায়, বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালত ৭-এ মানহানির মামলা করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

এ মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। এরপর গত ১২ এপ্রিল আইনজীবীরা এ মামলায় তার জামিন চান। ১৭ মে আদালত তৃতীয় দফায় সময় পিছিয়ে আদেশের জন্য ৫ জুলাই আদেশের জন্য দিন ধার্য করেছিলেন। সেদিন জামিন নাকচ করেন ঢাকার একটি আদালত।

মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত ২২-এ মামলাটি করেন। এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ১৭ নভেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

গত বছরের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন বিশেষ আদালত। এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। গত সোমবার খালেদা জিয়ার কারাদণ্ডের রায়ের পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

র‍্যাবের হামলার বিচার দাবি জবি শিক্ষার্থীদের সড়কে অবরোধ বাসর ঘরে ঢুকেই দেখলেন স্ত্রী অন্তঃসত্ত্বা সারদায় প্রধানমন্ত্রী শোভন-রাব্বানী পদ হারানোয় আনন্দ উল্লাস অসুস্থ নেতার শয্যাপাশে বিএনপি ও ছাত্রদল নেতারা দুর্গাপূজায় ব্যাং’র পোশাকে অর্ধেক ছাড় জবিতে বহিষ্কৃত ছাত্রলীগ নেতাদের দৌরাত্ম্য কিশোরগঞ্জে বাসচাপায় ২ স্কুলছাত্র নিহত ফিলিস্তিন রক্ষায় কাবার ইমামের ঐক্যের ডাক পূজা ও শরৎ উপলক্ষে আর্ট এনেছ নতুন পোশাক ঢামেকে নবজাতককে রেখে পালালেন মা-বাবা আফগানিস্তানের বিপক্ষে সম্ভাব্য বাংলাদেশ একাদশ ভাসমান অভিবাসীদের উদ্ধার করা জাহাজটিকে বন্দরে ভিড়তে দিল ইতালি সাভারে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা মহাকাশে সিমেন্ট গুলছেন বিজ্ঞানীরা ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদরাসা শিক্ষক গ্রেপ্তার পরকীয়ার জেরে যুবককে ছুরিকাঘাতে হত্যা ছাত্রলীগের নতুন সভাপতি-সম্পাদক জয় ও লেখক জিম্বাবুয়েকে ২৮ রানে হারালো আফগানরা ইউডায় সেপ্টেম্বর-ডিসেম্বর সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠিত ছাত্রলীগের পদ হারালেন শোভন-রাব্বানী ইটনায় নৌকাডুবিতে মা-ছেলেসহ ৩ জনের মৃত্যু আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ স্কোয়াডে আবু হায়দার রনি ‘আল্লাহর পথে যাচ্ছি’ ঘরছাড়া কিশোরকে খুঁজছে পুলিশ ৮৫ শতাংশ বাড়িয়ে নবম ওয়েজবোর্ডের গেজেট প্রকাশ সেই সোনার টয়লেট চুরি হয়ে গেছে জিম্বাবুয়েকে ১৯৮ রানের লক্ষ্য দিল আফগানরা ওপরতলার দুর্নীতি ধরা ছোয়ার বাইরে: মেনন শাহজালালের মাজার জিয়ারত করলেন সাদ এরশাদ প্রধানমন্ত্রীর ফোনে কাঁদলেন আফিফ!