artk
শুক্রবার, জুলাই ১৯, ২০১৯ ৭:১৫   |  ৪,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৮:৫২

সিডনিতে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ ১৩ এপ্রিল

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

স্টেট, ফেডারেল এমপি এবং ক্যাম্বেল টাউন মেয়র এবং কাউন্সিলরসহ সম্মানিত স্বাগত বক্তব্য রাখবেন। মেলায় থাকবে কাবাডি খেলাসহ এইট নোটস্, কৃষ্টি এবং ধূমকেতুর ব্যান্ড সংগীত।

পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে গত ১৭ মার্চ (রোববার) ইঙ্গলবার্ন দাওয়াত রেস্তোরায় এক সাংবাদিক ও সুধী সম্মেলন অনুষ্ঠিত হয়।

মাল্টিকালচারাল সোসাইটি ক্যাম্বেলটাউনের আয়োজনে আগামী ১৩ এপ্রিল সিডনির ক্যাম্বেলটাউন অ্যাথলেটিকস্ স্টেডিয়ামে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ অনুষ্ঠিত হবে।

সাংবাদিক সম্মেলনের শুরুতে এ্যানি সাবরিনের সঞ্চালনায় কাউন্সিলর মাসুদ চৌধুরীর প্রস্তাবনায় নিউজিল্যান্ডে গত শুক্রবার মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সংগঠনটির সভাপতি এনাম হক উৎসবের আয়োজনের বিভিন্ন দিক এবং প্রস্তুতি নিয়ে তাঁর সূচনা বক্তব্যে কমিউনিটির এই মহৎ আয়োজন সফল ও সার্থক করতে উপস্থিত সাংবাদিক, মিডিয়া ব্যক্তিত্ব এবং কমিউনিটি নেতাদের সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদানের আহ্বান জানান।

সাংবাদিক সম্মেলনে মাল্টিকালচারাল সোসাইটির পক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন জাহাঙ্গীর আলম, ইসমাইল মিয়া, কাশফি আহাম্মেদ, আশিকুর রহমান এ্যাশ, এ্যানি সাবরিন, পাঞ্জাবি কমিউনিটি নেতা পারমজিত সিং, আমর সিং, নেপালী কমিউনিটি নেতা টুঙ্গানাথ খারেল, নেপালী কমিউনিটি লিডার ঊষা খাদকা, পাকিস্তানি কমিউনিটি নেতা পারভেজ খান, আব্বাস ভাট প্রমুখ।



কাউন্সিলর মাসুদ চৌধুরী ক্যাম্বেলটাউন কাউন্সিলের পক্ষ থেকে এবং সোসাইটির পক্ষ থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
 
আয়োজক কমিটি জানায় শ্রীলংকান ল্যাংগুয়েজ স্কুল, মালিয়ালাম ল্যাংগুয়েজ স্কুল, নেপালি ল্যাংগুয়েজ স্কুল দলীয় পরিবেশনায় অংশ নেবে। পাশাপাশ বাংলা কিডস্ গ্রুপ নাচ এবং বাংলা ফ্যাশন শো পরিবেশন করবে।

বহুজাতিক এই মেলায় আরো থাকবে প্যাসিফিক আইল্যান্ডার, চাইনিজ ও পাকিস্তানি কমিউনিটির উপস্থাপনাসহ বাংলা গান, পাকিস্তানি এবং ফিলিপিনো নেপালি নাচ।

আয়োজকরা আরও জানান, স্টেট, ফেডারেল এমপি এবং ক্যাম্বেল টাউন মেয়র এবং কাউন্সিলরসহ সম্মানিত স্বাগত বক্তব্য রাখবেন। মেলায় থাকবে কাবাডি খেলাসহ এইট নোটস্, কৃষ্টি এবং ধূমকেতুর ব্যান্ড সংগীত।

সর্বশেষ থাকবে জমকালো ফায়ার ওয়ার্কস, শিশুদের জন্য আকর্ষনীয় রাইডসহ বিভিন্ন দেশের বাহারী খাবার স্টল।

অপ্রাপ্তবয়স্ক ২ আফগান ব্যাটসম্যানের কাছে বাংলাদেশের লজ্জার হার! আটক হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধী রাজধানীর শ্যামপুরে ৬টি আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার ৩ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ভূমিকম্প অনুভূত দুদক চেয়ারম্যানের ‘সরল বিশ্বাস’ বিষয়টি পরিষ্কার নয়: কাদের কক্সবাজারে ইটবোঝাই ট্রাক উল্টে মা-ছেলে নিহত এবার কুলাউড়ায় ট্রেন লাইনচ্যুত ডেঙ্গু মোকাবিলায় ডিএনসিসির ২ বিভাগের ছুটি বাতিল ভাতের মাড়ে ত্বক ও চুলের যত্ন! স্ত্রীকে হত্যা করে থানায় স্বামী মুক্তি পেয়েছে পরাবাস্তবতার গল্প নিয়ে নির্মিত ‘অনুপ্রবেশ’ রিশান ফরাজী ৫ দিনের রিমান্ডে আনারসে প্রয়োগ করা হচ্ছে মাত্রাতিরিক্ত কেমিক্যাল ইরানের ড্রোন ভূপাতিত করেছে যুক্তরাষ্ট্র: ট্রাম্প শিল্প-সংস্কৃতিতে অবদানের জন্য পদক পেলেন সাত গুণী শিল্পী সিডনিতে উইন্টার ইভেন্ট আগামী ২৮ জুলাই কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী শুক্রবার ১৫ দিনের সফরে লন্ডনের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ পাটুরিয়া-দৌলতদিয়ায় ৭ শতাধিক যানবাহনের দীর্ঘ লাইন জেনে নিন বারবিকিউ চিকেন তৈরির রেসিপি বিকেলে বিএনপির স্থায়ী কমিটির জরুরি বৈঠক জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুনে ৩৩ জনের প্রাণহানি মাটির হাঁড়ি নাকি আধুনিক নন স্টিক, কোনটা উপকারী? ঈদে আর্ট’র এক্সক্লুসিভ ডিজাইনের পাঞ্জাবি আইসিসিতে জিম্বাবুয়ের সদস্যপদ স্থগিত চুয়াডাঙ্গা সরকারি কলেজ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম রিফাতকে শিক্ষা দিতে চেয়েছিলেন মিন্নি: এসপি ভ্রাম্যমাণ আদালতে জরিমানা দিয়েও অস্বীকার ছাত্রলীগের চবি সভাপতির সিঙ্গাপুরে নেয়া হল রফিকুল ইসলাম মিয়াকে পরমাণু সমঝোতা বাঁচাতে পুতিন-ম্যাকরন একমত