artk
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০১৯ ৯:০০   |  ১২,বৈশাখ ১৪২৬
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৮:৫২

সিডনিতে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ ১৩ এপ্রিল

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

স্টেট, ফেডারেল এমপি এবং ক্যাম্বেল টাউন মেয়র এবং কাউন্সিলরসহ সম্মানিত স্বাগত বক্তব্য রাখবেন। মেলায় থাকবে কাবাডি খেলাসহ এইট নোটস্, কৃষ্টি এবং ধূমকেতুর ব্যান্ড সংগীত।

পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে গত ১৭ মার্চ (রোববার) ইঙ্গলবার্ন দাওয়াত রেস্তোরায় এক সাংবাদিক ও সুধী সম্মেলন অনুষ্ঠিত হয়।

মাল্টিকালচারাল সোসাইটি ক্যাম্বেলটাউনের আয়োজনে আগামী ১৩ এপ্রিল সিডনির ক্যাম্বেলটাউন অ্যাথলেটিকস্ স্টেডিয়ামে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ অনুষ্ঠিত হবে।

সাংবাদিক সম্মেলনের শুরুতে এ্যানি সাবরিনের সঞ্চালনায় কাউন্সিলর মাসুদ চৌধুরীর প্রস্তাবনায় নিউজিল্যান্ডে গত শুক্রবার মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সংগঠনটির সভাপতি এনাম হক উৎসবের আয়োজনের বিভিন্ন দিক এবং প্রস্তুতি নিয়ে তাঁর সূচনা বক্তব্যে কমিউনিটির এই মহৎ আয়োজন সফল ও সার্থক করতে উপস্থিত সাংবাদিক, মিডিয়া ব্যক্তিত্ব এবং কমিউনিটি নেতাদের সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদানের আহ্বান জানান।

সাংবাদিক সম্মেলনে মাল্টিকালচারাল সোসাইটির পক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন জাহাঙ্গীর আলম, ইসমাইল মিয়া, কাশফি আহাম্মেদ, আশিকুর রহমান এ্যাশ, এ্যানি সাবরিন, পাঞ্জাবি কমিউনিটি নেতা পারমজিত সিং, আমর সিং, নেপালী কমিউনিটি নেতা টুঙ্গানাথ খারেল, নেপালী কমিউনিটি লিডার ঊষা খাদকা, পাকিস্তানি কমিউনিটি নেতা পারভেজ খান, আব্বাস ভাট প্রমুখ।



কাউন্সিলর মাসুদ চৌধুরী ক্যাম্বেলটাউন কাউন্সিলের পক্ষ থেকে এবং সোসাইটির পক্ষ থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
 
আয়োজক কমিটি জানায় শ্রীলংকান ল্যাংগুয়েজ স্কুল, মালিয়ালাম ল্যাংগুয়েজ স্কুল, নেপালি ল্যাংগুয়েজ স্কুল দলীয় পরিবেশনায় অংশ নেবে। পাশাপাশ বাংলা কিডস্ গ্রুপ নাচ এবং বাংলা ফ্যাশন শো পরিবেশন করবে।

বহুজাতিক এই মেলায় আরো থাকবে প্যাসিফিক আইল্যান্ডার, চাইনিজ ও পাকিস্তানি কমিউনিটির উপস্থাপনাসহ বাংলা গান, পাকিস্তানি এবং ফিলিপিনো নেপালি নাচ।

আয়োজকরা আরও জানান, স্টেট, ফেডারেল এমপি এবং ক্যাম্বেল টাউন মেয়র এবং কাউন্সিলরসহ সম্মানিত স্বাগত বক্তব্য রাখবেন। মেলায় থাকবে কাবাডি খেলাসহ এইট নোটস্, কৃষ্টি এবং ধূমকেতুর ব্যান্ড সংগীত।

সর্বশেষ থাকবে জমকালো ফায়ার ওয়ার্কস, শিশুদের জন্য আকর্ষনীয় রাইডসহ বিভিন্ন দেশের বাহারী খাবার স্টল।

১৩৭তম খুলনা দিবস ‘অনেকের সঙ্গেই পরকীয়ায় আসক্ত আমার স্বামী’ মোবাইল চুরি: সাংবাদিকদের আটকে রাখলেন শমী কায়সার অস্বাভাবিক কিছু দেখলেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানাবেন: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর ফুফু হামিদা খানমের ইন্তেকাল বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ আর নয়: প্রতিমন্ত্রী ১০ জন নারীর মধ্যে সাতজনই পরকীয়ায় লিপ্ত শরবত খাওয়াতে আসা মিজানুরের ‘মানসিক সমস্যা’: ওয়াসার এমডি ডায়াবেটিস নিরাময় করতে জার্মানিতে অভিনব উদ্যোগ গেম অফ থ্রোনসের শুটিং হলো যে জাদুময় জায়গায় চাপমুক্ত থাকবে ইউনাইটেড ফাইন্যান্সের শেয়ার হোল্ডাররা শ্রীলঙ্কার পুলিশ প্রধান ও স্বরাষ্ট্র সচিবকে পদত্যাগের নির্দেশ ‘ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে, আইন শৃঙ্খলার অবনতি হয়েছে’ মানুষের দাড়ি কি কুকুরের পশমের চেয়েও বিপজ্জনক? ৩০ এপ্রিল শাহাবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত ভোটের মেশিন থেকে বের হলো সাপ শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান: মোদি বন্ড পণ্য অবৈধভাবে বিক্রি করছে অলিম্পিক এক্সেসরিজ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে ইভিএম ব্যবহারের বিকল্প নেই: সিইসি শেষবার জায়ানকে দেখতে শেখ সেলিমের বাসায় প্রধানমন্ত্রী সুবিধাবঞ্চিত শিশুদের কেডস ও কিপিং গ্লাভস দিলেন তামিম প্রক্টরের আশ্বাসে নীলক্ষেত ছাড়লেন সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা দ্বৈত কর পরিহার চুক্তিতে সম্মত বাংলাদেশ-মালদ্বীপ রণদা প্রসাদ হত্যায় অভিযুক্ত টাঙ্গাইলের মাহবুবুরের রায় যে কোনো দিন ব্যবস্থাপত্র ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে নির্দেশনা চেয়ে রিট হাতিকে চাঁদা না দেয়ায় শূন্যে তুলে আছাড়, ইজিবাইকচালক মরণাপন্ন! পাবনায় তিন পুলিশ হত্যার দায়ে ৮ চরমপন্থীর যাবজ্জীবন অভিনেতা সালেহ আহমেদ আর নেই বিশ্বকাপ দল নিয়ে সমালোচনা বন্ধের আহ্বান তামিমের ৩শ রান চেজ করে জেতার জন্য প্রস্তুত থাকতে হবে: তামিম