artk
সোমবার, মার্চ ১৮, ২০১৯ ৭:৪৬

রাঙ্গামাটিতে ভোট শেষে গুলি, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৬

জেলা সংবাদদাতা
media

ছবি: সংগৃহিত

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার কংলাক থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে ফেরার পথে দুর্বৃত্তদের গুলিতে প্রিসাইডিং অফিসারসহ ছয়জন নিহত হয়েছেন।

নিহতরা হলেন- প্রাইমারি শিক্ষক আমির হোসেন, গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য আল আমিন, জাহানারা বেগম, মিহির কান্তি, বিলকিস বেগম এবং গাড়িচালক মিন্টু চাকমা।

সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে এ ঘটনা ঘটে। এতে আরও ১৪জন আহত হয়েছেন বলে জানা গেছে।

বাঘাইছড়ি থানা পুলিশের অফিসার ইনচার্জ মঞ্জুরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি বলেন, বাঘাইছড়ির একটি কেন্দ্রে ভোট গ্রহণ শেষে নির্বাচনী সরঞ্জাম নিয়ে প্রিসাইডিং কর্মকর্তাসহ অন্যরা উপজেলা সদরে যাচ্ছিলেন। পথে নয় মাইল এলাকায় তাদের উপর গুলি চালায় অজ্ঞাত বন্দুকধারী। এতে ঘাইছড়ির ৯ কিলো নামক স্থানে দুর্বৃত্তের গুলিতে ৬ জনের মৃত্যু হয়েছে।

আহতরা হলেন- প্রিসাইডিং অফিসার মোঃ শাহাদাৎ হোসেন, সহকারী প্রিসাইডিং অফিসার দিন মোহাম্মদ, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান, কৃষি অফিসার রিক্তা চৌধুরী, প্আিইও সহকারী মোঃ কবির ও ভোটার প্রদীপ ত্রিপুরা।

স্থানীয়া জানান, রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার কংলাকে ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষে বাঘাইছড়ি উপজেলায় ফেরার পথে বাঘাইছড়ির ৯ কিলোমিটার এলাকায় পাহাড় থেকে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের বহনকরা গাড়ীর উপর গুলিবর্ষণ করা হয়। এ সময় গাড়ীতে থাকা সকলেই আহত হয়। পরে খবর পেয়ে স্থানীয় বিজিবি, সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা তাদের উদ্ধার করে বাঘাইছড়ি সদর হাসপাতালে নিয়ে নিয়ে আসে।

বান্দরবানের ৭ উপজেলায় সকাল থেকেই ভোট কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিত একেবারেই কম ছিল। জেলার সবকটি উপজেলার ভোট কেন্দ্রগুলোতে প্রায় একই চিত্র ছিল। সকালে কয়েকটি কেন্দ্রে মহিলা ভোটারদের দেখা গেলেও বেলা বাড়ার সাথে সাথে ভোটার সংখ্যা কমেছে অনেক জায়গায়। নাইক্ষ্যংছড়ি উপজেলার কিছু ভোট কেন্দ্রে মহিলা ভোটারদের উপস্থিত অন্যান্য জায়গার চাইতে বেশি দেখা গেছে।

বিকেলে থানছি উপজেলায় জনসংহতি সমিতির সমর্থিতদের হামলায় সরকারী মডেল প্রাইমারী কেন্দ্রে প্রিসাইডিং অফিসার সহকারী প্রিসাইডিং অফিসারসহ ৬ জন আহত হয়। পরে সেখানে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

স্থানীয়রা জানান, জেলা শহরে দুপুরে আওয়ামী লীগের সমর্থকরা বিএনপি নেতা আলাউদ্দিন আলোকে মারধোর করে। নাইক্ষ্যংছড়ি উপজেলায় উত্তর ঘুনধুমে সকালে চেয়ারম্যান প্রার্থীর দুই সমর্থকদের মধ্যে হাতাহাতি হয়। এছাড়া বিভিন্ন এলাকায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ঘটে। নির্বাচন নিয়ে পুরো জেলায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয় পুরো জেলায়। বিজিবি পুলিশ আনসার ও র‌্যাবের পাশাপাশি বান্দরবানের রুমা, রোয়াংছড়ি, সদর. লামা ও আলীকদমে সেনাবাহিনীর সদস্যরা টহল দেয়।

বিশেষ করে দুর্গম এলাকার ভোট কেন্দ্রগুলোতে নিরাপত্তা বাড়ানো হয়। অপ্রীতিকর ঘটনা এড়াতে কক্সবাজারের র‌্যাব ১৫ এর সদস্যরা জেলার বিভিন্ন এলাকায় টহল দিতে দেখা গেছে। সদরের আওয়মী লীগের প্রার্থী একে এম জাহাঙ্গির সকালে ভোট দিয়ে জানান নির্বাচন সুষ্ঠু হচ্ছে এবং মানুষ স্বতঃস্ফুর্ত ভাবে ভোট দিতে আসছে। বিএনপি নেতা ও স্বতন্ত্র প্রার্থী আবদুল কুদ্দুস জানান নির্বাচন শান্তিপূর্ন হলেও ভোটারদের মধ্যে আগ্রহ কম। ভোট কেন্দ্রগুলো বেশির ভাগই ফাঁকা। তবে বেলা শেষে হয়তো ভোটারদের উপস্থিতি বাড়তে পারে। এবার বান্দরবান ছাড়াও অপর দুই পার্বত্য জেলা রাঙ্গড়ামাটি খাগড়াছড়িতেও সেনাবাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় নিরাপত্তা দিয়েছে। বান্দরবানের ৭ উপজেলায় এবার চেয়ারম্যান পদে ১৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৯ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করে। আওয়ামী লীগ ছাড়াও নির্বাচনে বিএনপি ও আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতির প্রার্থীরা স্বতন্ত্র হিসেবে নির্বাচন করেছে।

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা