artk
রোববার, মে ২৬, ২০১৯ ১২:১৩   |  ১২,জ্যৈষ্ঠ ১৪২৬
শনিবার, মার্চ ১৬, ২০১৯ ৬:১৫

সন্ত্রাসের বিরুদ্ধে সংগ্রাম শুরু করতে হবে: এম এ আউয়াল

স্টাফ রিপোর্টার
media

ইউনাইটেড মুসলিম উম্মাহ ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান এম এ আউয়াল বলেছেন, সন্ত্রাসের বিরুদ্ধে সংগ্রাম শুরু করতে হবে। 

শনিবার বিকালে রাজধানীর কলাবাগানে সংগঠনের এক সভায় তিনি এ কথা বলেন। 

শুক্রবার নিউ জিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে এক জঙ্গিদের গুলিতে নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠান আয়োজন করে ইউনাইটেড মুসলিম উম্মাহ। 

সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল বলেন, আমি সমবেদনা জানাচ্ছি নিহত বাংলাদেশি অভিবাসী পরিবারের সদস্যদের প্রতি। আজকে গোটা পৃথিবীতে ধর্মীয় উগ্রবাদের উন্মেষ ঘটেছে। এই অবস্থা থেকে মানবজাতিকে ফিরতে হবে। 

তিনি বলেন, আমাদের বাংলাদেশের সোনার ছেলেরা ক্রিকেট খেলতে গিয়েও তাদের জীবনকে অনাকাঙ্খিত হুমকিতে ফেলেছে। আমি এ ঘটনায় তীব্র নিন্দাবোধ করছি। আশঙ্কা করছি, আধুনিক রাজনৈতিক বিশ্বে ধর্মবিশ্বাস কবে ঘুঁচবে। আমাদের ইসলামসহ পৃথিবীর কোনো ধর্মেই সহিংসতা নেই, শান্তি ছাড়া। তাহলে কোন প্রত্যাশায় মানুষহত্যা? এই প্রশ্ন আজ সারা পৃথিবীর মানুষের। 

এম এ আউয়াল বলেন, আমি মনে করি, সন্ত্রাসের কোনও ধর্ম নেই, সন্ত্রাসীর কোনও ধর্ম নেই। পৃথিবীতে মানুষ থাকবে নয় সন্ত্রাস। দেশে সন্ত্রাসের বিরুদ্ধে সংগ্রাম শুরু করতে হবে। আমাদের স্বধর্মীয় উপলব্ধি আরও বাড়াতে হবে। প্রকৃথভাবে ধর্মকে বুঝতে হবে। আমাদের মহানবি কোনও অনিষ্টতার জন্য ইসলাম বা শান্তি নিয়ে আসেননি। 

এম এ আউয়াল সরকারের প্রতি দেশের উগ্রবাদীদেরকে আইনের আওতায় আনার আহ্বান জানান।  

তেজগাও স্টেশনে রোদের মধ্যেই সারিতে টিকিট প্রত্যাশীরা নিউ লাইন ক্লোথিংসের লেনদেন শুরু সোমবার আ.লীগ নেতা হত্যা: বান্দরবানে অর্ধদিবস হরতাল পালিত দিনাজপুরে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত যুক্তরাষ্ট্রে বাংলাদেশিকে গুলি করে হত্যা সিডনি যাচ্ছেন ফারুকী ও তিশা মোদি এবার কিভাবে অর্থনীতি সামলাবেন সিডনিতে সফররত বিচার বিভাগীয় কর্মকর্তাদের সম্মানে ইফতার পার্টি অনুষ্ঠিত কেনিয়ার সমকামীদের জীবন যেভাবে কাটে কোলেস্টেরল কমাবে ১০ খাবার কাশ্মীরে নিহত ‘শীর্ষ জঙ্গি’ জাকির মুসা আসলে কে? অস্ট্রেলিয়ার সঙ্গে প্রস্তুতি ম্যাচে বাস্তবতা টের পেলো ইংলিশরা বিসিকের বর্ষা মেলা শুরু রোববার চকরিয়ায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে প্রাণ গেল শিক্ষার্থীর চট্টগ্রামে মোটরসাইকেল দুর্ঘটনায় ৩ বন্ধু নিহত খালেদার চিকিৎসা নিয়ে মির্জা ফখরুলের বক্তব্য দায়িত্বহীন: নাসিম নাটোরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দেশের ৯০ শতাংশ সম্পদ সুপার ধনীদের হাতে বিড়ির শুল্ক প্রত্যাহার চান শতাধিক সংসদ সদস্য ‘আ.লীগের বিরুদ্ধে শাজাহান খান’ বরিশাল নগরীতে দেশের প্রথম থ্রি ডি জেব্রা ক্রসিং এবার রংপুরে কৃষকের ধান কেটে দিলো পুলিশ বান্দরবানে হরতালের ডাক দিয়েছে স্থানীয় আ.লীগ শান্তিরক্ষা মিশনে সুদান যাচ্ছে বাংলাদেশের ১৪০ পুলিশ সদস্য ১ কেজি রসমালাইয়ে ২৫০ গ্রাম কম! চালক-হেলপারদের সন্দেহ হলে ডোপ টেস্ট করান: ডিএমপি কমিশনার বাটা ও ইনফিনিটিকে ১ লাখ টাকা জরিমানা গোররক্ষকদের হাতে নারীসহ ৩ মুসলিম মারধোরের শিকার মধ্যপ্রাচ্যে আরও দেড় হাজার সেনা পাঠানোর ঘোষণা ট্রাম্পের ‘কৃষি যন্ত্রপাতি কেনার টাকা খেয়ে ফেলছেন সরকার দলীয় লোকজন’