artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১:১৩   |  ১২,চৈত্র ১৪২৫
শনিবার, মার্চ ১৬, ২০১৯ ১২:২৪

গত সপ্তাহে ৩ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

স্টাফ রিপোর্টার
media
ইউনাইটেড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৭ দশমিক শূন্য ৫ শতাংশ নগদ এবং ৫ দশমিক ৯৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। ওই সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ১৮ টাকা ।

গত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে।

প্রতিষ্ঠানগুলো হলো- ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবিসি), ডাচ-বাংলা ব্যাংক ও ইউনাইটেড ইন্স্যুরেন্স।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জানা যায়, এদের মধ্যে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবিসি) পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৭০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫০০ নগদ এবং ২০০ স্টক। ওই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬৬ দশমিক ৮৭ টাকা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৯২ দশমিক ১৫ টাকা।

ডাচ-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ওই সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২১ দশমিক শূন্য ১ টাকা । সমাপ্ত হিসাব বছরে কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ১১৫ দশমিক ৪৩ টাকা। কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৭ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

ইউনাইটেড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৭ দশমিক শূন্য ৫ শতাংশ নগদ এবং ৫ দশমিক ৯৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। ওই সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ১৮ টাকা । সমাপ্ত হিসাব বছরে কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩২ দশমিক ৯৫ টাকা। কোম্পানির এজিএম আগামী ২৮এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৮ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

হবিগঞ্জে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে হামলা, ২০ শিক্ষার্থী আহত জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ ভালো কোম্পানি আনতে আইপিওর পদ্ধতির পরিবর্তন জরুরি ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি: শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ব্যাঙের সব পাঞ্জাবিতে ৫০ ভাগ ছাড় মেলবোর্নে বাংলাদেশি নারীদের অভিনব মিলনমেলা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মঙ্গলবার আইপিএলে পাঞ্জাবের নাটকীয় জয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সালমার স্বামী সাগরের বিরুদ্ধে প্রথম স্ত্রীর মায়ের মামলা দেশব্যাপী ১ মিনিট বিদ্যুৎ বন্ধ রেখে কালরাত্রিকে স্মরণ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের ‘ঘুষ না খাওয়ার’ শপথ পড়ালেন অর্থমন্ত্রী সোনালী ব্যাংকের সাবেক জিএম-ডিজিএমের বিরুদ্ধে চার্জশিট আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের হানা, আটক ৩ হিরো আলমের সঙ্গে সংসার করব: স্ত্রী সুমি সেই নারী বললেন ‘প্রতিক্রিয়াশীল চক্র আমাদের ছবি নিয়ে বিকৃত মন্তব্য করছে’ সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা এ কোন চরিত্রে দীপিকা! সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের ইচ্ছায় কিনা জানতে চায় জাতিসংঘ মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয় প্রশ্নফাঁসে শিক্ষক-কর্মচারী জড়িত থাকলে বরখাস্ত: শিক্ষামন্ত্রী চীন-মার্কিন যুদ্ধ কি শিগগিরই? বিভাজন বিদ্বেষে দেশ এগোতে পারে না: শাহদীন মালিক