artk
শনিবার, মে ২৫, ২০১৯ ১২:১৩   |  ১১,জ্যৈষ্ঠ ১৪২৬
শনিবার, মার্চ ১৬, ২০১৯ ১২:২৪

গত সপ্তাহে ৩ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা

স্টাফ রিপোর্টার
media
ইউনাইটেড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৭ দশমিক শূন্য ৫ শতাংশ নগদ এবং ৫ দশমিক ৯৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। ওই সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ১৮ টাকা ।

গত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে।

প্রতিষ্ঠানগুলো হলো- ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবিসি), ডাচ-বাংলা ব্যাংক ও ইউনাইটেড ইন্স্যুরেন্স।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জানা যায়, এদের মধ্যে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশের (বিএটিবিসি) পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৭০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫০০ নগদ এবং ২০০ স্টক। ওই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬৬ দশমিক ৮৭ টাকা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৯২ দশমিক ১৫ টাকা।

ডাচ-বাংলা ব্যাংকের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ওই সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২১ দশমিক শূন্য ১ টাকা । সমাপ্ত হিসাব বছরে কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ১১৫ দশমিক ৪৩ টাকা। কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ২৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৭ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

ইউনাইটেড ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার মধ্যে ৭ দশমিক শূন্য ৫ শতাংশ নগদ এবং ৫ দশমিক ৯৫ শতাংশ স্টক ডিভিডেন্ড। ওই সময়ে কোম্পানির ইপিএস হয়েছে ২ দশমিক ১৮ টাকা । সমাপ্ত হিসাব বছরে কোম্পানির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩২ দশমিক ৯৫ টাকা। কোম্পানির এজিএম আগামী ২৮এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৮ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।

নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি বজ্রমেঘের ঘনঘটা: সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত পদ্মাসেতুর ২ কিলোমিটার দৃশ্যমান যে সব ক্রিকেটারের শেষ বিশ্বকাপ হবে ২০১৯ আসর ‘আমার আপনার চেয়ে আপন যে জন...’ পদ্মাসেতুর ২ কিলোমিটার দৃশ্যমান হবে শনিবার দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু খুলবে শনিবার মঙ্গলবার থেকে শুরু ষোড়শ শিক্ষক নিবন্ধনের আবেদন ৩ বছরের শিশুকে ধর্ষণ, গ্রেপ্তার ধর্ষক খুলে দেয়া হলো কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার ছাত্রলীগের নিউজপোর্টালের আনুষ্ঠানিক যাত্রা শুরু কলেজে ভর্তির জন্য আবেদন করেনি ২ লাখ ৪২ হাজার শিক্ষার্থী গুজরাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৯ জন নিহত ব্রিটেনে প্রথম মুসলিম প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন সাজিদ জাভিদ! ‘দেশে যা বিরাজ করছে তা গণতন্ত্র নয়’ বিশ্বকাপে স্ত্রী-সন্তান নিষিদ্ধ করলো পাকিস্তান আম পাকা-আঁটি কাঁচা, জরিমানা ৬ লাখ বিশ্বকাপে সবার ধারণা পাল্টে দেবে টিম বাংলাদেশ স্ত্রীকে নকল দিয়ে গিয়ে শ্রীঘরে পুলিশের এএসআই ব্যর্থ হয়ে পদত্যাগের ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে যে দেশে পথশিশুদের টাকা বা খাবার দেয়া নিষিদ্ধ এবার তিস্তার অমীমাংসিত সমস্যাগুলো সমাধান হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শুক্রবার মুখোমুখি যারা খালেদার মুক্তির দাবিতে নয়াপল্টনে মহিলা দলের বিক্ষোভ মিছিল অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের ইফতার অনুষ্ঠিত লোকসভায় জয়ী সেলিব্রেটি তারকারা ফকিরের ঝোলা ভর্তি করেছে ১৩০ কোটি নাগরিক: মোদি ৯৬৮০ কনস্টেবল নেবে বাংলাদেশ পুলিশ বঙ্গে ৪০ শতাংশ পকেটস্থ বিজেপির বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং: দেশের মানুষের চোখে