artk
শনিবার, মে ২৫, ২০১৯ ১২:১১   |  ১১,জ্যৈষ্ঠ ১৪২৬
শুক্রবার, মার্চ ১৫, ২০১৯ ২:১৭

ক্রাইস্টচার্চে হামলার ঘটনায় আইসিসির শোক

স্পোর্টস রিপোর্টার
media

তবে ঘটনার ভয়াবহতা বাড়তে আরও বাড়তে পারে। কারণ এর মিনিট চারেক পরেই সে মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

ক্রাইস্টচার্চের কাছেই আল নুর মসজিদে আজ শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে বাংলাদেশের ক্রিকেটারা অল্পের জন্য বেঁচে গেলেই ঝড়ে গেছে কমপক্ষে ৪০টি তাজা প্রাণ। যার মধ্যে রয়েছেন অন্তত দুইজন বাংলাদেশিও। আহত হয়েছে আরও অনেকে। আর এ ঘটনায় শোক প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেছেন, ‘ক্রাইস্টচার্চে ভয়ানক হামলার ঘটনায় আমরা শোকাহত। এ হামলায় নিহতদের পরিবার, বন্ধু ও স্বজনদের জন্য আন্তরিক সমবেদনা জানাচ্ছি। দুই দলের খেলোয়াড়, স্টাফ এবং ম্যাচ অফিশিয়ালরা সবাই নিরাপদে আছেন এবং ম্যাচ বাতিলের সিদ্ধান্তে পূর্ণ সমর্থন জানাচ্ছে আইসিসি।’

তবে ঘটনার ভয়াবহতা বাড়তে আরও বাড়তে পারে। কারণ এর মিনিট চারেক পরেই সে মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। মসজিদের কাছে যখন পৌঁছান তখন রক্তাক্ত এক মহিলা এসে টাইগারদের বিষয়টি অবহিত করেন। এরপর আর তারা বাস থেকে নামেননি। তৎক্ষণাৎ হেঁটে অনেকটা দৌড়ে ফেরত আসেন হ্যাগলি ওভালে। সেখান থেকে টিম বাসে করে হোটেলে।

এদিকে এ ঘটনায় ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়েছে। ফলে খুব শীগগিরই দেশে ফিরছেন ক্রিকেটাররা।

নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি বজ্রমেঘের ঘনঘটা: সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত পদ্মাসেতুর ২ কিলোমিটার দৃশ্যমান যে সব ক্রিকেটারের শেষ বিশ্বকাপ হবে ২০১৯ আসর ‘আমার আপনার চেয়ে আপন যে জন...’ পদ্মাসেতুর ২ কিলোমিটার দৃশ্যমান হবে শনিবার দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু খুলবে শনিবার মঙ্গলবার থেকে শুরু ষোড়শ শিক্ষক নিবন্ধনের আবেদন ৩ বছরের শিশুকে ধর্ষণ, গ্রেপ্তার ধর্ষক খুলে দেয়া হলো কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার ছাত্রলীগের নিউজপোর্টালের আনুষ্ঠানিক যাত্রা শুরু কলেজে ভর্তির জন্য আবেদন করেনি ২ লাখ ৪২ হাজার শিক্ষার্থী গুজরাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৯ জন নিহত ব্রিটেনে প্রথম মুসলিম প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন সাজিদ জাভিদ! ‘দেশে যা বিরাজ করছে তা গণতন্ত্র নয়’ বিশ্বকাপে স্ত্রী-সন্তান নিষিদ্ধ করলো পাকিস্তান আম পাকা-আঁটি কাঁচা, জরিমানা ৬ লাখ বিশ্বকাপে সবার ধারণা পাল্টে দেবে টিম বাংলাদেশ স্ত্রীকে নকল দিয়ে গিয়ে শ্রীঘরে পুলিশের এএসআই ব্যর্থ হয়ে পদত্যাগের ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে যে দেশে পথশিশুদের টাকা বা খাবার দেয়া নিষিদ্ধ এবার তিস্তার অমীমাংসিত সমস্যাগুলো সমাধান হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শুক্রবার মুখোমুখি যারা খালেদার মুক্তির দাবিতে নয়াপল্টনে মহিলা দলের বিক্ষোভ মিছিল অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের ইফতার অনুষ্ঠিত লোকসভায় জয়ী সেলিব্রেটি তারকারা ফকিরের ঝোলা ভর্তি করেছে ১৩০ কোটি নাগরিক: মোদি ৯৬৮০ কনস্টেবল নেবে বাংলাদেশ পুলিশ বঙ্গে ৪০ শতাংশ পকেটস্থ বিজেপির বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং: দেশের মানুষের চোখে