artk
শনিবার, মে ২৫, ২০১৯ ১২:১২   |  ১১,জ্যৈষ্ঠ ১৪২৬
শুক্রবার, মার্চ ১৫, ২০১৯ ২:০৭

রক্তাক্ত এক নারী তামিমদের ভেতরে যেতে বাধা দেয়

স্পোর্টস রিপোর্টার
media

মসজিদের সামনে রক্তাক্ত অবস্থায় বিধ্বস্ত ওই নারী তামিম-মুশফিকদের বলেন, ভেতরে গুলি চলছে, ‘আমার গাড়িতেও গুলি লেগেছে। তোমরা ভেতরে যেও না।’

ক্রাইস্টচার্চের মাঠ থেকে শুক্রবার জুম্মার নামাজ আদায় করতে বাংলাদেশের দলের কয়েকজন মসজিদের ঠিক ৫০ গজ দুরেই গিয়েই দেখতে পান রক্তাক্ত শরীরে বেরিয়ে আসছেন এক নারী। ওই নারী তখন তামিম ইকবালদের বলেন, ‘ভেতরে যেও না, ভেতরে গোলাগুলি’। আর তিন-চার মিনিট আগে পৌঁছালেও সেই গোলাগুলির মধ্যে পড়ে যেতেন বাংলাদেশের ক্রিকেটাররা।

ক্রাইস্টচার্চের টেস্টের আগের দিন শুক্রবার অফিসিয়াল সংবাদ সম্মেলন করে বাংলাদেশের দলের কয়েকজন ক্রিকেটার সেখানকার সময় দুপুর ১টা ৪০ মিনিটে যাচ্ছিলেন জুম্মার নামাজ আদায় করতে। নিউজিল্যান্ড এমনিতে নিরাপদ হওয়ায় বাসে ছিল না আলাদা নিরাপত্তাকর্মী। বাস থেকে নামতেই তারা দেখেন রক্তাক্ত মানুষের হাহাকার।

মসজিদের সামনে রক্তাক্ত অবস্থায় বিধ্বস্ত ওই নারী তামিম-মুশফিকদের বলেন, ভেতরে গুলি চলছে, ‘আমার গাড়িতেও গুলি লেগেছে। তোমরা ভেতরে যেও না।’

ক্রিকেটাররা তখন হতভম্ব হয়ে বাসে ঢুকে অবরুদ্ধ হয়ে পড়েন। স্থানীয় পুলিশ তখন বন্ধ করে দিয়েছে ওই রাস্তা। উপায় না দেখে বাস থেকে নেমে হেঁটেই হোটেলে রওয়ানা হন বাংলাদেশের ক্রিকেটাররা। এসময় তামিম, মুশফিকরা ভীষণ আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন।

ক্রিকেটারদের সঙ্গে ছিলেন বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট। তিনি বলেন, “এমন ঘটনা কেউ আশা করেনি। আমরা খুবই কাছে ছিলাম। প্রায় ৫০ গজ দূরে ছিলাম আমরা। আমরা ১৭ জন ছিলাম। আর তিন-চার মিনিট আগে আসলেই হয়তো অন্য কিছু ঘটে যেতে। আমরা বাসে বসেই ঘটনা দেখছিলাম। মানুষ রক্তাক্ত অবস্থায় মসজিদের ভেতর থেকে বেড়িয়ে আসছে। প্রায় ১০ মিনিট আমরা বাসের মধ্যে মাথা নিচু করে শুয়েছিলাম।

শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে বন্দুকধারীদের হামলায় দুই বাংলাদেশিসহ ৪০ জন নিহতের খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম। এই সংখ্যা বাড়তে পারে বলেও জানিয়েছে তারা। মসজিদে এমন সন্ত্রাসী হামলার ঘটনায় ক্রাইস্টচার্চ টেস্ট বাতিল করা হয়েছে।

নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি বজ্রমেঘের ঘনঘটা: সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত পদ্মাসেতুর ২ কিলোমিটার দৃশ্যমান যে সব ক্রিকেটারের শেষ বিশ্বকাপ হবে ২০১৯ আসর ‘আমার আপনার চেয়ে আপন যে জন...’ পদ্মাসেতুর ২ কিলোমিটার দৃশ্যমান হবে শনিবার দ্বিতীয় মেঘনা ও গোমতী সেতু খুলবে শনিবার মঙ্গলবার থেকে শুরু ষোড়শ শিক্ষক নিবন্ধনের আবেদন ৩ বছরের শিশুকে ধর্ষণ, গ্রেপ্তার ধর্ষক খুলে দেয়া হলো কোনাবাড়ি ও চন্দ্রা ফ্লাইওভার ছাত্রলীগের নিউজপোর্টালের আনুষ্ঠানিক যাত্রা শুরু কলেজে ভর্তির জন্য আবেদন করেনি ২ লাখ ৪২ হাজার শিক্ষার্থী গুজরাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৯ জন নিহত ব্রিটেনে প্রথম মুসলিম প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন সাজিদ জাভিদ! ‘দেশে যা বিরাজ করছে তা গণতন্ত্র নয়’ বিশ্বকাপে স্ত্রী-সন্তান নিষিদ্ধ করলো পাকিস্তান আম পাকা-আঁটি কাঁচা, জরিমানা ৬ লাখ বিশ্বকাপে সবার ধারণা পাল্টে দেবে টিম বাংলাদেশ স্ত্রীকে নকল দিয়ে গিয়ে শ্রীঘরে পুলিশের এএসআই ব্যর্থ হয়ে পদত্যাগের ঘোষণা দিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে যে দেশে পথশিশুদের টাকা বা খাবার দেয়া নিষিদ্ধ এবার তিস্তার অমীমাংসিত সমস্যাগুলো সমাধান হবে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শুক্রবার মুখোমুখি যারা খালেদার মুক্তির দাবিতে নয়াপল্টনে মহিলা দলের বিক্ষোভ মিছিল অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাবের ইফতার অনুষ্ঠিত লোকসভায় জয়ী সেলিব্রেটি তারকারা ফকিরের ঝোলা ভর্তি করেছে ১৩০ কোটি নাগরিক: মোদি ৯৬৮০ কনস্টেবল নেবে বাংলাদেশ পুলিশ বঙ্গে ৪০ শতাংশ পকেটস্থ বিজেপির বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং: দেশের মানুষের চোখে