artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ৩:১৮   |  ২,কার্তিক ১৪২৬
শুক্রবার, মার্চ ১৫, ২০১৯ ১০:২৭

আল্লাহ আমাদের বাঁচিয়েছেন: মুশফিক

স্পোর্টস ডেস্ক
media

ফাইল ফটো

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টে মাঠে নামার কথা থাকলেও শেষ পর্যন্ত ম্যাচটি বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠের কাছে সেন্ট্রাল মসজিদে বন্দুকধারীদের এলোপাথাড়ি গুলিতে অন্তত ২৯ জন নিহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ধারণা করা হচ্ছে এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

দেশটির ওভাল মাঠের কাছে সেন্ট্রাল মসজিদে তামিম ইকবালসহ সফররত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কয়েকজন খেলোয়াড় জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন তারা।

এই প্রথম নিউজিল্যান্ডে ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হলেন বাংলাদেশ ক্রিকেটাররা। স্থানীয় সময় দুপুর পৌনে দেড়টায় এ গুলিবর্ষণের ঘটনা ঘটে।

এরপর সেখানকার পথচারীরা ডিনস এভিনিউয়ের দিকে ক্রিকেটারদের যেতে নিষেধ করেন। এতে আতঙ্কিত হয়ে পড়েন তারা। দ্রুত পার্ক ত্যাগ করে অবস্থান নেন হোটেলে।

এ ঘটনার পর টুইটারে নিজের অভিব্যক্তি প্রকাশ করেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তিনি লিখেছেন, আলহামদুলিল্লাহ! আজ ক্রাইস্টচার্চে গোলাগুলির সময় আল্লাহ আমাদের বাঁচিয়েছেন। আমরা অনেক বেশি ভাগ্যবান। এমন কিছু পুনরায় দেখতে চাই না। আমাদের জন্য সবাই দোয়া করবেন।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, তৃতীয় ও শেষ টেস্টকে সামনে রেখে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে হ্যাগলি ওভাল মাঠে লিটন দাস ও নাঈম হাসান ছাড়া বাংলাদেশ দলের সবাই অনুশীলন করছিলেন। অনুশীলন শেষে তারা ওই মসজিদে জুমার নামাজ আদায় করতে যান।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ও শেষ টেস্টে মাঠে নামার কথা থাকলেও শেষ পর্যন্ত ম্যাচটি বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আবরার হত্যার দায়ে ছাত্রলীগকে নিষিদ্ধ করার দাবি আ স ম রবের বিজ্ঞাপনে বিদেশি শিল্পী নিলে বেশি টেক্স দিতে হবে: তথ্যমন্ত্রী নভেম্বরে বাংলাদেশ-ভারত টেস্টে ইডেনে থাকতে পারেন হাসিনা-মোদি পেঁয়াজে বেশি মুনাফার চেষ্টা করা হলে ব্যবস্থা: চট্টগ্রামের ডিসি ভারতে আটকে আছে ৫০০ টন পেঁয়াজ রামপালে আ.লীগের সম্মেলন ঘিরে দুপক্ষের উত্তেজনা আমার দাদা রুদ্র ১৮ বছর পর মামলা থেকে অব্যাহতি পেলেন নিরপরাধ বাবলু শেখ পাহাড়ে অহেতুক রক্তপাত হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী অভিযোগ আমারও আছে কিন্তু বিচ্ছেদ চাই না: সিদ্দিক প্রধানমন্ত্রীর সঙ্গে ফিফা সভাপতির সাক্ষাৎ বাংলাদেশ ফুটবল দলের পারফরমেন্স চোখে পড়ার মতো: ফিফা সভাপতি জামাল ভূঁইয়ার ফেসবুক পেজ বন্ধ! হঠাৎ কি হল তামিমের? ছাত্রদলের সভাপতি-সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ রাজধানীতে জেএমবি’র তিন সদস্য আটক দুই বস্তা ইলিশসহ জনতার হাতে ৩ পুলিশ আটক আইএস যোদ্ধাদের সন্তানের ভবিষ্যৎ কী কম দামে আইফোন আনছে অ্যাপল সাদা ঘোড়ায় ছুটে কী জানান দিলেন কিম? খুলনার থ্রি ডক্টরস কোচিংয়ের বিষয়ে তদন্ত চলছে প্লাস সাইজ মার্কিনকন্যা খুঁজছেন ভারতীয় পাত্র হংকং নিয়ে ‘নাক না গলাতে’ যুক্তরাষ্ট্রকে চীনের হুঁশিয়ারি আবারও গোল্ডেন বুট জিতলেন মেসি হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল আরোহী নিহত ব্রেকফাস্টে পিনাট বাটার আর আপেল একসঙ্গে নয় কক্সবাজারে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ বর্ষপঞ্জি সংস্কার, ১ দিন পিছিয়ে হেমন্তের শুরু একজন রোগীর জন্য ওষুধ তৈরি করলেন বিজ্ঞানীরা ফরিদপুরে গাড়িচাপায় মোটরসাইকেল আরোহী নিহত