artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১:১২   |  ১২,চৈত্র ১৪২৫
বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯ ৬:১৩

ভুটানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক
media

সাফল্যের এই কাহিনি সাবিনা-মারিয়াদের। বাংলাদেশ দলের এই মেয়েরা ঝলসে উঠলে যে কারোরই ভাগ্য পুরতে পারে এটি নতুন নয়। এবার ২-০ গোলে ভুটানকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই পূরণ করেছে সেমিফাইনালের লক্ষ্য। 

জিতলেই সেমিফাইনাল- এমন পরিষ্কার সমীকরণ সামনে রেখেই ভুটানের বিরুদ্ধে খেলতে নেমেছিল বাংলাদেশ। লাল-সবুজ জার্সিধারী মেয়েরা জিতেই পৌঁছে গেছে পঞ্চম সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে।

বৃহস্পতিবার নেপালের বিরাটনগর শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ

বয়সভিত্তিক দল হলে ভুটান হয়তো উড়ে যেতো বাংলাদেশের সামনে; কিন্তু জাতীয় দলের লড়াইয়ে বাংলাদেশের মেয়েরা যে এখনো অনভিজ্ঞ সেটা পরিস্কার ফুটে উঠেছে এই ম্যাচে। এলোমেলো ফুটবল খেলে প্রথমার্ধ পার করে বাংলাদেশ গোলের দেখা পেয়েছে দ্বিতীয়ার্ধে শুরুতে। ৪৭ মিনিটে মনিকা চাকমার কর্নারে গোলমুখে জটলা তৈরি হলে মিশরাত জাহান মৌসুমী প্লেসিংয়ে এগিয়ে দেন দলকে।

আরেকটি সমীকরণ ছিল বাংলাদেশের মেয়েদের সামনে। জয়ের ব্যবধানটা তিন গোলের বেশি হলে বাংলাদেশকে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য শেষ ম্যাচে দরকার হতো ড্র; কিন্তু ৮৬ মিনিটে সাবিনার গোলের পর আর প্রতিপক্ষের পোস্ট খুঁজে পায়নি ছোটনের শিষ্যরা।

২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারী মেয়েরা। শামসুন্নাহারের পাস ধরে দুই ডিফেন্ডারকে কাটিয়ে আগুয়ান গোলরক্ষকের পাশ দিয়ে ঠান্ডা মাথায় গোল করেছেন অধিনায়ক।

বাংলাদেশ গ্রুপের শেষ ম্যাচ খেলবে স্বাগতিক নেপালের বিরুদ্ধে। গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে স্বাগতিকদের বিরুদ্ধে জিততেই হবে সাবিনা-মারিয়াদের।

জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ ভালো কোম্পানি আনতে আইপিওর পদ্ধতির পরিবর্তন জরুরি ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি: শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ব্যাঙের সব পাঞ্জাবিতে ৫০ ভাগ ছাড় মেলবোর্নে বাংলাদেশি নারীদের অভিনব মিলনমেলা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মঙ্গলবার আইপিএলে পাঞ্জাবের নাটকীয় জয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সালমার স্বামী সাগরের বিরুদ্ধে প্রথম স্ত্রীর মায়ের মামলা দেশব্যাপী ১ মিনিট বিদ্যুৎ বন্ধ রেখে কালরাত্রিকে স্মরণ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের ‘ঘুষ না খাওয়ার’ শপথ পড়ালেন অর্থমন্ত্রী সোনালী ব্যাংকের সাবেক জিএম-ডিজিএমের বিরুদ্ধে চার্জশিট আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের হানা, আটক ৩ হিরো আলমের সঙ্গে সংসার করব: স্ত্রী সুমি সেই নারী বললেন ‘প্রতিক্রিয়াশীল চক্র আমাদের ছবি নিয়ে বিকৃত মন্তব্য করছে’ সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা এ কোন চরিত্রে দীপিকা! সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের ইচ্ছায় কিনা জানতে চায় জাতিসংঘ মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয় প্রশ্নফাঁসে শিক্ষক-কর্মচারী জড়িত থাকলে বরখাস্ত: শিক্ষামন্ত্রী চীন-মার্কিন যুদ্ধ কি শিগগিরই? বিভাজন বিদ্বেষে দেশ এগোতে পারে না: শাহদীন মালিক গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী অপশাসন চালু করা হয়েছে: ফখরুল