artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৮   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯ ৬:১৩

ভুটানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস ডেস্ক
media

সাফল্যের এই কাহিনি সাবিনা-মারিয়াদের। বাংলাদেশ দলের এই মেয়েরা ঝলসে উঠলে যে কারোরই ভাগ্য পুরতে পারে এটি নতুন নয়। এবার ২-০ গোলে ভুটানকে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই পূরণ করেছে সেমিফাইনালের লক্ষ্য। 

জিতলেই সেমিফাইনাল- এমন পরিষ্কার সমীকরণ সামনে রেখেই ভুটানের বিরুদ্ধে খেলতে নেমেছিল বাংলাদেশ। লাল-সবুজ জার্সিধারী মেয়েরা জিতেই পৌঁছে গেছে পঞ্চম সাফ নারী চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে।

বৃহস্পতিবার নেপালের বিরাটনগর শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ

বয়সভিত্তিক দল হলে ভুটান হয়তো উড়ে যেতো বাংলাদেশের সামনে; কিন্তু জাতীয় দলের লড়াইয়ে বাংলাদেশের মেয়েরা যে এখনো অনভিজ্ঞ সেটা পরিস্কার ফুটে উঠেছে এই ম্যাচে। এলোমেলো ফুটবল খেলে প্রথমার্ধ পার করে বাংলাদেশ গোলের দেখা পেয়েছে দ্বিতীয়ার্ধে শুরুতে। ৪৭ মিনিটে মনিকা চাকমার কর্নারে গোলমুখে জটলা তৈরি হলে মিশরাত জাহান মৌসুমী প্লেসিংয়ে এগিয়ে দেন দলকে।

আরেকটি সমীকরণ ছিল বাংলাদেশের মেয়েদের সামনে। জয়ের ব্যবধানটা তিন গোলের বেশি হলে বাংলাদেশকে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার জন্য শেষ ম্যাচে দরকার হতো ড্র; কিন্তু ৮৬ মিনিটে সাবিনার গোলের পর আর প্রতিপক্ষের পোস্ট খুঁজে পায়নি ছোটনের শিষ্যরা।

২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লাল-সবুজ জার্সিধারী মেয়েরা। শামসুন্নাহারের পাস ধরে দুই ডিফেন্ডারকে কাটিয়ে আগুয়ান গোলরক্ষকের পাশ দিয়ে ঠান্ডা মাথায় গোল করেছেন অধিনায়ক।

বাংলাদেশ গ্রুপের শেষ ম্যাচ খেলবে স্বাগতিক নেপালের বিরুদ্ধে। গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে স্বাগতিকদের বিরুদ্ধে জিততেই হবে সাবিনা-মারিয়াদের।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত