artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১:০৮   |  ১২,চৈত্র ১৪২৫
বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯ ৪:২৬

টাঙ্গাইলের কুমুদিনিতে প্রধানমন্ত্রী, ৩১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

টাঙ্গাইল সংবাদদাতা
media

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ টাঙ্গাইল জেলায় ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। 

বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কুমুদিনী কমপ্লেক্সের ফলক উন্মোচনের মাধ্যমে ১৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও আরো ১৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পরে আলোচনা সভা শুরু হয়। সভায় বক্তৃতা করেন কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রস্টের পরিচালক (শিক্ষা) প্রতিভা মুৎসুদ্দি ও পরিচালক শ্রীমতি সাহা। এ সময় কয়েকজন মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপি, সচিব ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে প্রধানমন্ত্রী ভারতেশ্বরী হোমস মাল্টিপারপাস হল এবং ইনস্টিটিউট অব পোস্ট গ্রাজুয়েট নার্সিং কমপ্লেক্স অন কমুদিনী কমপ্লেক্সের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

অনুষ্ঠানে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও উন্নয়ন কামনা করে মোনাজাত করা হয়। এর আগে শেখ হাসিনা দানবীর রণদা প্রসাদ সাহা স্বর্ণপদক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছান।

প্রধানমন্ত্রী যে ১৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন সেগুলো হচ্ছে- ধেরুয়া রেলওয়ে ওভারপাস , ৩৩/১১ কেভি সুইচিং স্টেশন, গ্রিড সাবস্টেশন বৈল্যা, রাবনা বাইপাস, টাঙ্গাইল ৩৩/১১ কেভি ২০ এমভিএ ইনডোর উপকেন্দ্র, ইন্দ্রবেলতা, পোড়াবাড়ি, টাঙ্গাইল নির্মাণ, বাসাইল, দেলদুয়ার ও নাগরপুর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন, সখিপুর উপজেলা কমপ্লেক্সের প্রশাসনিক ভবন ও হলরুম সম্প্রসারণ, কালিহাতি (ধুনাইল)-সয়ারহাট হাতিয়া জেবিএ রাস্তা, মির্জাপুর উপজেলা কমপ্লেক্স সম্প্রসারিত ভবন, টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু ভিআইপি অডিটরিয়াম, মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, মির্জাপুর ও টাঙ্গাইল উপজেলা প্রাণী সম্পদ উন্নয়নকেন্দ্র নির্মাণকাজ।

 

প্রধানমন্ত্রী এলেঙ্গা-জামালপুর জাতীয় মহাসড়ক (এন-৪) প্রশস্তকরণ প্রকল্পের (টাঙ্গাইল অংশ) ভিত্তিপ্রস্তর স্থাপন, এলেঙ্গা-ভুঞাপুর-চরগাবসারা সড়কে ১০টি ক্ষতিগ্রস্ত সেতু ও একটি কালভার্ট পুনর্নির্মাণ, আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন, টাঙ্গাইল-দেলদুয়ার মহাসড়ক, করটিয়া-বাসাইল সড়ক এবং পাকুল্লা-দেলদুয়ার-এলাসিন সড়কের প্রশস্তকরণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন, কালিহাতি উপজেলা কমপ্লেক্সের প্রশাসনিক ভবন সম্প্রসারণ ও হলরুম নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, করটিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাসাইল নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, দেলদুয়ারে বাতেন বাহিনী মুক্তিযুদ্ধ জাদুঘরের ভিত্তিপ্রস্তর স্থাপন, ঘাটাইলে রসুলপুর ভূমি অফিস, লোকরেপাড়া ভূমি অফিসের ভিত্তিপ্রস্তর স্থাপন, দেলদুয়ার উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, টাঙ্গাইল সদরের মডেল মসজিদ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, বাসাইল উপজেলা মডেল মসজিদ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন, সখিপুর, মধুপুর ও মির্জাপুর উপজেলা ভূমি অফিস নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং টাঙ্গাইল সার্কিট হাউজের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।

জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ ভালো কোম্পানি আনতে আইপিওর পদ্ধতির পরিবর্তন জরুরি ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি: শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ব্যাঙের সব পাঞ্জাবিতে ৫০ ভাগ ছাড় মেলবোর্নে বাংলাদেশি নারীদের অভিনব মিলনমেলা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মঙ্গলবার আইপিএলে পাঞ্জাবের নাটকীয় জয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সালমার স্বামী সাগরের বিরুদ্ধে প্রথম স্ত্রীর মায়ের মামলা দেশব্যাপী ১ মিনিট বিদ্যুৎ বন্ধ রেখে কালরাত্রিকে স্মরণ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের ‘ঘুষ না খাওয়ার’ শপথ পড়ালেন অর্থমন্ত্রী সোনালী ব্যাংকের সাবেক জিএম-ডিজিএমের বিরুদ্ধে চার্জশিট আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের হানা, আটক ৩ হিরো আলমের সঙ্গে সংসার করব: স্ত্রী সুমি সেই নারী বললেন ‘প্রতিক্রিয়াশীল চক্র আমাদের ছবি নিয়ে বিকৃত মন্তব্য করছে’ সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা এ কোন চরিত্রে দীপিকা! সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের ইচ্ছায় কিনা জানতে চায় জাতিসংঘ মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয় প্রশ্নফাঁসে শিক্ষক-কর্মচারী জড়িত থাকলে বরখাস্ত: শিক্ষামন্ত্রী চীন-মার্কিন যুদ্ধ কি শিগগিরই? বিভাজন বিদ্বেষে দেশ এগোতে পারে না: শাহদীন মালিক গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী অপশাসন চালু করা হয়েছে: ফখরুল