artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৬   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯ ১:০৭

রোনালদোতে মুগ্ধ মেসি, তবে চ্যালেঞ্জটাও নিচ্ছেন

media

প্রায় একদশক স্পেনের মাটিতে লড়াইয়ের পর এখন হাজার মাইল দূরত্বে রোনালদো-মেসি। কিন্তু তাদের লড়াই যে থামেনি সেটা ২৪ ঘণ্টার ব্যবধানে আবারও স্পষ্ট হলো।

মঙ্গলবার ক্রিস্টিয়ানো রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে অবিশ্বাস্য প্রত্যাবর্তন করে জুভেন্টাস। প্রথম লেগে দুই গোলে পিছিয়ে থেকে পরের লেগ ৩-০তে জিতে কোয়ার্টারে উঠে জুভরা। পরের দিন মেসি যা করলেন তাও এক গল্প। জোড়া গোলের সঙ্গে জোড়া অ্যাসিস্ট বার্সা সুপারস্টারের।

কল্পবিজ্ঞান সিনেমা ‘দ্য ম্যাট্রিক্সের’ নায়ক এত দ্রুত মুভ করতেন যে আশপাশের সব কিছু চলত আলট্রা স্লো মোশনে। লিওঁ ম্যাচের আগেরদিন মেসিকে সেই ‘দ্য ম্যাট্রিক্সে’র সঙ্গে তুলনা করেছিলেন বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকে।

এনরিকের মন্তব্য ছিল এমন, “আমরা কথা বলছি একজন জিনিয়াসের ব্যাপারে। আমরা কথা বলছি ম্যাট্রিক্সকে নিয়ে। যেখানে আশপাশের সব ছবি স্লো হয়ে যায়। কিন্তু মেসি ওই সময়ে যা চায়, সেটাই করতে পারে।”

লিওঁনের বিপক্ষে ম্যাচেও মেসিকে দেখা এনরিকের কথা রকম। যেখানে শুধু নিজে গোল করার নয়। তিনি যে গোল করাতেও আনন্দ পান দুই গোলের সঙ্গে দুটি অ্যাসিস্টে সেটার প্রমাণ রাখেন। যার ফলে ফরাসি ক্লাবকে ৫-১ গোলে উড়িয়ে শেষ আট নিশ্চিত করে কাতালানরা। প্রতি ম্যাচ শেষে খেলোয়াড়দের একটা নম্বর বণ্টন করে ইএসপিএন এফসি। সেখানেও লিওঁ ম্যাচে ১০ মধ্যে ১০ পেয়েছেন মেসি।

রোনালদোর হ্যাটট্রিক নিয়ে মুগ্ধ তার প্রতিদ্বন্দ্বী মেসি। লিওঁর বিপক্ষে জেতার পর মেসি বলেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো এবং জুভেন্টাস যা করেছে সেটা ইমপ্রেসিভ। আমার ধারণা ছিল অ্যাটলেটিকো আরও বেশি কঠিন হতে হবে। তিন গোলের সঙ্গে রোনালদোর একটি জাদুকরী রাত ছিল।’

নিজের পারফরম্যান্স দিয়ে অনানুষ্ঠানিকভাবে রোনালদোকে চ্যালেঞ্জটা দিয়ে রেখেছেন মেসি। তারপর বলছেন, পরের রাউন্ডে রোনালদোর জুভেন্টাসের মুখোমুখি হওয়া নিয়ে কোনো চিন্তা নেই তার এবং সতীর্থদের।

মেসি জানান, ‘সব প্রতিপক্ষই কঠিন। উদাহরণ হিসেবে আয়াক্সকে দেখুন। তরুণ একটা দল, যারা কাউকেই ভয় পায় না। সুতরাং সামনে যেই আসুক কঠিন হবে। কঠিন চ্যালেঞ্জের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।’

দুদলই এখন কোয়ার্টার ফাইনালে চলে গেছে। এই রাউন্ড বা সেমিফাইনালে তাদের দেখা না হলেও যদি তারা ফাইনালে উঠে তাহলে ১ জুন মাদ্রিদের ফাইনালে আরও একবার দেখা হবে দুই মহাতারকার।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত