artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১:১০   |  ১২,চৈত্র ১৪২৫

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, মার্চ ১৪, ২০১৯ ১:০৭

রোনালদোতে মুগ্ধ মেসি, তবে চ্যালেঞ্জটাও নিচ্ছেন

media

প্রায় একদশক স্পেনের মাটিতে লড়াইয়ের পর এখন হাজার মাইল দূরত্বে রোনালদো-মেসি। কিন্তু তাদের লড়াই যে থামেনি সেটা ২৪ ঘণ্টার ব্যবধানে আবারও স্পষ্ট হলো।

মঙ্গলবার ক্রিস্টিয়ানো রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে অবিশ্বাস্য প্রত্যাবর্তন করে জুভেন্টাস। প্রথম লেগে দুই গোলে পিছিয়ে থেকে পরের লেগ ৩-০তে জিতে কোয়ার্টারে উঠে জুভরা। পরের দিন মেসি যা করলেন তাও এক গল্প। জোড়া গোলের সঙ্গে জোড়া অ্যাসিস্ট বার্সা সুপারস্টারের।

কল্পবিজ্ঞান সিনেমা ‘দ্য ম্যাট্রিক্সের’ নায়ক এত দ্রুত মুভ করতেন যে আশপাশের সব কিছু চলত আলট্রা স্লো মোশনে। লিওঁ ম্যাচের আগেরদিন মেসিকে সেই ‘দ্য ম্যাট্রিক্সে’র সঙ্গে তুলনা করেছিলেন বার্সেলোনার সাবেক কোচ লুইস এনরিকে।

এনরিকের মন্তব্য ছিল এমন, “আমরা কথা বলছি একজন জিনিয়াসের ব্যাপারে। আমরা কথা বলছি ম্যাট্রিক্সকে নিয়ে। যেখানে আশপাশের সব ছবি স্লো হয়ে যায়। কিন্তু মেসি ওই সময়ে যা চায়, সেটাই করতে পারে।”

লিওঁনের বিপক্ষে ম্যাচেও মেসিকে দেখা এনরিকের কথা রকম। যেখানে শুধু নিজে গোল করার নয়। তিনি যে গোল করাতেও আনন্দ পান দুই গোলের সঙ্গে দুটি অ্যাসিস্টে সেটার প্রমাণ রাখেন। যার ফলে ফরাসি ক্লাবকে ৫-১ গোলে উড়িয়ে শেষ আট নিশ্চিত করে কাতালানরা। প্রতি ম্যাচ শেষে খেলোয়াড়দের একটা নম্বর বণ্টন করে ইএসপিএন এফসি। সেখানেও লিওঁ ম্যাচে ১০ মধ্যে ১০ পেয়েছেন মেসি।

রোনালদোর হ্যাটট্রিক নিয়ে মুগ্ধ তার প্রতিদ্বন্দ্বী মেসি। লিওঁর বিপক্ষে জেতার পর মেসি বলেন, ‘ক্রিস্টিয়ানো রোনালদো এবং জুভেন্টাস যা করেছে সেটা ইমপ্রেসিভ। আমার ধারণা ছিল অ্যাটলেটিকো আরও বেশি কঠিন হতে হবে। তিন গোলের সঙ্গে রোনালদোর একটি জাদুকরী রাত ছিল।’

নিজের পারফরম্যান্স দিয়ে অনানুষ্ঠানিকভাবে রোনালদোকে চ্যালেঞ্জটা দিয়ে রেখেছেন মেসি। তারপর বলছেন, পরের রাউন্ডে রোনালদোর জুভেন্টাসের মুখোমুখি হওয়া নিয়ে কোনো চিন্তা নেই তার এবং সতীর্থদের।

মেসি জানান, ‘সব প্রতিপক্ষই কঠিন। উদাহরণ হিসেবে আয়াক্সকে দেখুন। তরুণ একটা দল, যারা কাউকেই ভয় পায় না। সুতরাং সামনে যেই আসুক কঠিন হবে। কঠিন চ্যালেঞ্জের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে।’

দুদলই এখন কোয়ার্টার ফাইনালে চলে গেছে। এই রাউন্ড বা সেমিফাইনালে তাদের দেখা না হলেও যদি তারা ফাইনালে উঠে তাহলে ১ জুন মাদ্রিদের ফাইনালে আরও একবার দেখা হবে দুই মহাতারকার।

জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ ভালো কোম্পানি আনতে আইপিওর পদ্ধতির পরিবর্তন জরুরি ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি: শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ব্যাঙের সব পাঞ্জাবিতে ৫০ ভাগ ছাড় মেলবোর্নে বাংলাদেশি নারীদের অভিনব মিলনমেলা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মঙ্গলবার আইপিএলে পাঞ্জাবের নাটকীয় জয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সালমার স্বামী সাগরের বিরুদ্ধে প্রথম স্ত্রীর মায়ের মামলা দেশব্যাপী ১ মিনিট বিদ্যুৎ বন্ধ রেখে কালরাত্রিকে স্মরণ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের ‘ঘুষ না খাওয়ার’ শপথ পড়ালেন অর্থমন্ত্রী সোনালী ব্যাংকের সাবেক জিএম-ডিজিএমের বিরুদ্ধে চার্জশিট আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের হানা, আটক ৩ হিরো আলমের সঙ্গে সংসার করব: স্ত্রী সুমি সেই নারী বললেন ‘প্রতিক্রিয়াশীল চক্র আমাদের ছবি নিয়ে বিকৃত মন্তব্য করছে’ সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা এ কোন চরিত্রে দীপিকা! সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের ইচ্ছায় কিনা জানতে চায় জাতিসংঘ মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয় প্রশ্নফাঁসে শিক্ষক-কর্মচারী জড়িত থাকলে বরখাস্ত: শিক্ষামন্ত্রী চীন-মার্কিন যুদ্ধ কি শিগগিরই? বিভাজন বিদ্বেষে দেশ এগোতে পারে না: শাহদীন মালিক গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী অপশাসন চালু করা হয়েছে: ফখরুল