artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৫   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬

জেলা সংবাদদাতা

বুধবার, মার্চ ১৩, ২০১৯ ৭:৫৮

স্কুলের টাকায় লাখ টাকার পান-সিগারেট খেয়েছেন প্রধান শিক্ষক

media

মাগুরার মহম্মদপুরে একেএম নাসিরুল নামে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের ফান্ড থেকে লাখ টাকার পান-সিগারেট খাওয়াসহ নানা আর্থিক দুর্নীতির অভিযোগের সত্যতা মিলেছে।

নাসিরুল ইসলাম উপজেলার সরকারি আরএসকেএইচ ইনস্টিউটের প্রধান শিক্ষক। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুর্নীতি দমন কমিশনে (দুদক) চিঠি দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

গত ১৫ ফেব্রুয়ারি মাসে ওই প্রধান শিক্ষকের দুর্নীতি নিয়ে একটি দৈনিক পত্রিকায় প্রতিবেদন প্রকাশ হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, স্কুলের ফান্ডের টাকায় তিনি ৭২ হাজার ২০ টাকার সিগারেট খেয়েছেন। এছাড়া পান খেয়েছেন ২১ হাজার ৫ টাকার এবং বিস্কুট কিনেছেন ১ হাজার ৪৮২ টাকার। 

এছাড়া তিনি নিয়োগ বাণিজ্যও করেছেন। বিদ্যালয়ের জায়গায় মার্কেট বরাদ্দ, স্কুলের গাছ বিক্রি, শিক্ষকদের কাছ থেকে বিদ্যালয় সরকারিকরণের নামে লাখ লাখ টাকাও হাতিয়ে নিয়েছেন। 

এর পরিপ্রেক্ষিতে বিদ্যালয়ের সভাপতি মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফুর রহমান ঘটনার তদন্তে একাধিক কমিটি গঠন করেন। যাদের তদন্তে প্রধান শিক্ষক একেএম নাসিরুল ইসলামের বিরুদ্ধে ওঠা অভিযোগের সত্যতা পাওয়া যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তদন্ত কমিটির প্রতিবেদন হাতে পাওয়ার পর অভিযুক্ত প্রধান শিক্ষক নাসিরুল ইসলামের বিরুদ্ধে সোমবার বিভাগীয় ও আইনগত ব্যবস্থা নিতে দুদক, শিক্ষা মন্ত্রণালয়, খুলনা বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরে চিঠি পাঠিয়েছেন বলে জানা গেছে।

প্রধান শিক্ষক একেএম নাসিরুল ইসলামের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

তবে বিদ্যালয়ের সভাপতি মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফুর রহমান বলেন, প্রধান শিক্ষকের দুর্নীতির তদন্তে পৃথক পৃথক তিনটি কমিটি গঠন করা হয়। তদন্তে অভিযোগ প্রমাণিত হয়েছে। যার প্রেক্ষিতেই পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য বিভিন্ন দফতরে প্রতিবেদন পাঠানো হয়েছে। নির্দেশনা পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত