artk
বৃহস্পতিবার, মার্চ ২১, ২০১৯ ২:৪৮   |  ৭,চৈত্র ১৪২৫
বুধবার, মার্চ ১৩, ২০১৯ ৭:৫৫

বিশ্বকাপ দেখতে ইংল্যান্ডে যাওয়ার সুযোগ

স্পোর্টস রিপোর্টার
media

আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হবে আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপ। ক্রিকেটের সর্বোচ্চ এ প্রতিযোগিতা মাঠে বসে দেখার দারুণ সুযোগ পাবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরাও। অর্থাৎ ‘ইংল্যান্ড যাও, স্টেডিয়াম মাতাও’ শিরোনামে সুযোগটি করে দিয়েছে কোকাকোলা বাংলাদেশ।

বিশ্বকাপে ইংল্যান্ডে যাওয়া সুযোগ পাওয়ার প্রথম ধাপে বাংলাদেশের ভোক্তাদের জন্য আন্ডার দ্যা ক্যাপ (ইউটিসি) ক্যাম্পেইনের আয়োজন করা হয়েছে। এই ক্যাম্পেইনের আওতায় বাংলাদেশি ভোক্তারা কোকাকোলার পিইটি বোতলের হলুদ রঙের ছিপির নিচে একটি মৌলিক কোড নম্বর পাবেন। 

ইউটিসি ক্যাম্পেইনে অংশগ্রহণের জন্য অংশগ্রহণকারী ভোক্তাদের ০৯৬১ ৭১ ৭১ ৭১  নম্বরে ‘মিসড কল’ দিতে হবে। এরপর কুইজে অংশগ্রহণের জন্য তারা একটি স্বয়ংক্রিয় কল রিসিভ করবেন। প্রতিযোগিতায় অংশ নিতে বোতলের হলুদ ছিপিতে থাকা ১০ অঙ্কের কোড টাইপ করতে ভোক্তাদের।  

এরপর কুইজে অংশগ্রহণকারীদের তিনটি সহজ প্রশ্নের উত্তর দিতে হবে। ক্যাম্পেইন চলার সময় প্রতিদিন একজন বিজয়ী বিশ্বকাপের টিকিট পাবেন কোকাকোলা বাংলাদেশের সৌজন্যে। পাশাপাশি ৬০ জন ভোক্তা প্রতিদিন নির্ধারিত ১২ ঘণ্টার মধ্যে জিতে নিতে পারবেন একটি করে স্মার্টফোন। ১৫ মার্চ থেকে ১৪ মে পর্যন্ত চলবে এই ক্যাম্পেইন।

বুধবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হয়। এতে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) জেনারেল ম্যানেজার ক্যাম্পবেল জেমিসন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক জালাল ইউনুস, কোকাকোলা বাংলাদেশ লিমিটেডের কান্ট্রি হেড অজয় বাতিজা প্রমুখ।

কোকোকোলার এই প্রতিযোগিতা ক্রিকেটপ্রেমীদের জন্য দারুণ এক সুযোগ বলে মনে করছেন বিসিবির মিডিয়া কমেটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন,“ আইসিসি ও কোকাকোলার মধ্যে ৫ বছরের চুক্তি হয়েছে। এর আওতায় কোকাকোলা বিভিন্ন ধরনের প্রোগ্রাম করবে, তারই একটি এই ক্যাম্পেইন। এর মাধ্যমে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা ইংল্যান্ডে বসে বাংলাদেশের ম্যাচগুলো দেখার সুযোগ পাবেন। এটা দুর্দান্ত ব্যাপার।’

উল্লেখ্য, ইংল্যান্ড বিশ্বকাপ ছাড়াও অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, মহিলা বিশ্বকাপ এবং ২০২৩ বিশ্বকাপের নন-অ্যালকোহলিক বেভারেজ পার্টনার হিসেবে থাকবে কোকাকোলা।

জলবায়ু নীতিমালায় বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় ড. সালেমুল হক আন্দোলনকারীদের একাংশের মানববন্ধন খুলনায় ট্রলিচাপায় শিশু নিহত ২৫ ক্যাজুয়াল কর্মচারীকে স্থায়ী করলো বিমান এবার ঝরলো শিক্ষকের প্রাণ বৃহস্পতিবার শুরু হচ্ছে ‘শিশু একাডেমি বইমেলা’ জাতীয় দল থেকে ছিটকে গেলেন ডি’মারিয়া এবার সিরাজগঞ্জে কলেজছাত্রের প্রাণ নিলো ঘাতক চালক সন্ধ্যায় বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে গাইবেন সোমলতা ১৯৬টি শো নিয়ে কানাডায় যাত্রা করছে ‘যদি একদিন’ পদ্মাসেতুর নবম স্প্যান বসছে বৃহস্পতিবার কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ১১ মামলার আসামি নিহত দক্ষিণ কোরিয়ায় হোটেলে পর্নোগ্রাফির শিকার ১৬শ মানুষ আধা স্বয়ংক্রিয় অস্ত্র নিষিদ্ধ করতে যাচ্ছে নিউজিল্যান্ড চুয়াডাঙ্গা স্ত্রীকে কুপিয়ে হত্যার পর স্বামীর আত্মহত্যা এক নারীকে ধাক্কা দিয়ে বাস নিয়ে পালাচ্ছিলেন চালক ‘গাঁজা না খেয়ে গাড়ি চালাতে পারেন না সু-প্রভাত চালক সিরাজুল’ শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপির ‘পূর্ণ সমর্থন’ আন্দোলনকারী দুই ছাত্রীর ওপর গাড়ি উঠিয়ে দিলেন জবি শিক্ষক সুপ্রভাত ও জাবালে নূরের সব বাস নিষিদ্ধ প্রাথমিকে তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা থাকছে না একই বিমানের পাইলট মা-মেয়ে, ছবি ভাইরাল বেনাপোলে ভারতীয় ট্রাকসহ পণ্য জব্দ বিশ্বের সবচেয়ে সস্তা শহর কোনটি? সন্তানকে চৌকিদার বানাতে চাইলে মোদিকে ভোট দিন আর্ন্তজাতিক বাণিজ্যে বেসরকারি ব্যাংকের আধিপত্য খালেদা জিয়ার মানহানির দুই মামলায় অভিযোগ গঠন ১৫ এপ্রিল ত্রিশে পা দিলেন তামিম ইকবাল, আইসিসির শুভেচ্ছা ৩৭তম বিসিএসে নিয়োগ পেলেন ১ হাজার ২২১ জন আইসিসি বিশ্বকাপে কাউকে ভয় করবে না আফগানরা: রশিদ খান