artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৬   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, মার্চ ১৩, ২০১৯ ৬:৫১

সিরিজ হেরেও টেস্ট র‌্যাংকিংয়ে উন্নতি রিয়াদের

স্পোর্টস রিপোর্টার
media

নিউজিল্যান্ড সফরে দলের অবস্থা শোচনীয়! ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের হর টেস্টেও একই পথে সফরকারী বাংলাদেশ দল। তিন ম্যাচ টেস্টে সিরিজের প্রথম দুই ম্যাচেই ব্যাটিং ব্যর্থতায় ইনিংস ব্যবধানে হেরেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল। 

তবে ব্যাট হাতে ঠিকই দুই ম্যাচে লড়াই করেছেন অনিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। হ্যামিল্টনে প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে খেলেছেন ক্যারিয়ারসেরা ১৪৬ রানের ইনিংস, ওয়েলিংটনের দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে এসেছে ৬৭ রানের আরেকটি ইনিংস। 

সব মিলিয়ে চলতি সিরিজে বাংলাদেশীদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ ২৪৮ রান এসেছে মাহমুদউল্লাহর ব্যাট থেকে। যার পুরস্কার তিনি পেয়েছেন আইসিসির সবশেষ প্রকাশিত র‍্যাংকিংয়ে। যেখানে তিনি পৌঁছে গিয়েছেন নিজের ক্যারিয়ার সেরা অবস্থানে।

ওয়েলিংটন টেস্টের পর আইসিসির করা র‌্যাঙ্কিংয়ের আপডেটে ছয় ধাপ এগিয়ে ৩৪ নম্বরে উঠে এসেছেন মাহমুদউল্লাহ। তার বর্তমান রেটিং ৫৭৪। এছাড়া তরুণ ওপেনার সাদমান ইসলাম অনিক ৪ ধাপ এগিয়ে উঠেছেন ৯৮ নম্বরে, মোহাম্মদ মিঠুন ৩৫ ধাপ লাফিয়ে চলে এসেছেন ১১৫ নম্বরে।

বাংলাদেশিদের মধ্যে টেস্ট ব্যাটিং র‍্যাংকিংয়ে যথারীতি সবার ওপরে তামিম ইকবাল। ৬৩২ রেটিং নিয়ে তার অবস্থান ২৫তম। এছাড়া ৬০৪ রেটিং নিয়ে সাকিব আল হাসান ২৯ এবং ৫৮৮ রেটিং নিয়ে মুশফিকুর রহীম অবস্থান করছেন ৩২ নম্বরে।

এছাড়া দুই টেস্টে বাংলাদেশকে ইনিংস ব্যবধানে হারিয়ে নিউজিল্যান্ডের ক্রিকেটারদের দারুণ উন্নতি হয়েছে। ছয় ধাপ এগিয়ে বোলারদের র‍্যাংকিংয়ে পাঁচ নম্বরে উঠে এসেছেন নেইল ওয়াগনার। আরেক বাঁহাতি ট্রেন্ট বোল্ট এগিয়েছেন এক ধাপ, অবস্থান করছেন ৭ নম্বরে।

এছাড়া ব্যাটসম্যানদের মধ্যে নিজের দ্বিতীয় অবস্থান ধরে রেখেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। দুই ধাপ এগিয়ে ক্যারিয়ার সর্বোচ্চ ৭৭৮ রেটিং নিয়ে ৫ নম্বরে উঠেছেন হেনরি নিকলস। ক্যারিয়ারের চতিউর্থ ডাবল সেঞ্চুরি করা রস টেলর ১১ ধাপ এগিয়ে অবস্থান করছেন ১৩ নম্বরে।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত