artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১:১৩   |  ১২,চৈত্র ১৪২৫

আন্তর্জাতিক ডেস্ক

বুধবার, মার্চ ১৩, ২০১৯ ৫:২৮

মোদি আর প্রধানমন্ত্রী হচ্ছেন না: শারদ পাওয়ার

media

শারদ পাওয়ার

ভারতের লোকসভা ভোটের ফলাফলে বিজেপি একক বৃহত্তম দল হলেও হতে পারে সংসদে। কিন্তু নরেন্দ্র মোদি আর প্রধানমন্ত্রী হচ্ছেন না। এমনটাই মনে করেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শারদ পাওয়ার।

ভারতীয় একটি সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, “আমি মনে করি নরেন্দ্র মোদি আর প্রধানমন্ত্রী হবেন না। কারণ, বিজেপি ক্ষমতায় ফেরার জন্য ম্যাজিক ফিগারে পৌঁছতে পারবে না। তবে বৃহত্তম দল হিসেবে উঠে আসতে পারে বিজেপি। আর সেই অবস্থায় সরকার গড়তে অন্য দলের সাহায্য প্রয়োজন হবে। তখন প্রধানমন্ত্রী হিসেবে অন্য কাউকে খুঁজতে হবে।”

২০১৪ সালে বিজেপি একাই ২৮৩টি আসন পেয়েছিল। আর এনডিএ পেয়েছিল ৩২৬টি আসন। 

বিজেপি সভাপতি অমিত শাহের একটি মন্তব্য নিয়েও কটাক্ষ করেছেন শারদ। অমিত বলেছিলেন, মহারাষ্ট্রের ৪৮টি লোকসভা আসনের মধ্যে ৪৫টিতেই জিতবে বিজেপি।

শারদ বলেছেন, “অমিত শাহের ভুল হয়েছে। তার বলা উচিত ছিল ৪৮টি আসনই পাবে তৃণমূল!”

শারদ পাওয়ারের আসল নাম শারদ চন্দ্র গোবিন্দরাও পাওয়ার। তিনি ভারতের মহারাষ্ট্র রাজ্যের একজন বিশিষ্ট রাজনীতিক। ইনি ১৯৯৯ সালে গঠিত জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির প্রতিষ্ঠাতা ও সভাপতি। মহারাষ্ট্রের প্রাক্তন এই মুখ্যমন্ত্রী ছিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী, কৃষিমন্ত্রী, ক্রেতা সুরক্ষামন্ত্রী এবং খাদ্য ও গণবণ্টনমন্ত্রী। তিনি আইসিসির প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন। 

জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ ভালো কোম্পানি আনতে আইপিওর পদ্ধতির পরিবর্তন জরুরি ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি: শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ব্যাঙের সব পাঞ্জাবিতে ৫০ ভাগ ছাড় মেলবোর্নে বাংলাদেশি নারীদের অভিনব মিলনমেলা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মঙ্গলবার আইপিএলে পাঞ্জাবের নাটকীয় জয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সালমার স্বামী সাগরের বিরুদ্ধে প্রথম স্ত্রীর মায়ের মামলা দেশব্যাপী ১ মিনিট বিদ্যুৎ বন্ধ রেখে কালরাত্রিকে স্মরণ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের ‘ঘুষ না খাওয়ার’ শপথ পড়ালেন অর্থমন্ত্রী সোনালী ব্যাংকের সাবেক জিএম-ডিজিএমের বিরুদ্ধে চার্জশিট আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের হানা, আটক ৩ হিরো আলমের সঙ্গে সংসার করব: স্ত্রী সুমি সেই নারী বললেন ‘প্রতিক্রিয়াশীল চক্র আমাদের ছবি নিয়ে বিকৃত মন্তব্য করছে’ সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা এ কোন চরিত্রে দীপিকা! সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের ইচ্ছায় কিনা জানতে চায় জাতিসংঘ মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয় প্রশ্নফাঁসে শিক্ষক-কর্মচারী জড়িত থাকলে বরখাস্ত: শিক্ষামন্ত্রী চীন-মার্কিন যুদ্ধ কি শিগগিরই? বিভাজন বিদ্বেষে দেশ এগোতে পারে না: শাহদীন মালিক গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী অপশাসন চালু করা হয়েছে: ফখরুল