artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৯   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

বুধবার, মার্চ ১৩, ২০১৯ ৫:২৮

মোদি আর প্রধানমন্ত্রী হচ্ছেন না: শারদ পাওয়ার

media

শারদ পাওয়ার

ভারতের লোকসভা ভোটের ফলাফলে বিজেপি একক বৃহত্তম দল হলেও হতে পারে সংসদে। কিন্তু নরেন্দ্র মোদি আর প্রধানমন্ত্রী হচ্ছেন না। এমনটাই মনে করেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির (এনসিপি) প্রধান শারদ পাওয়ার।

ভারতীয় একটি সংবাদ সংস্থাকে তিনি বলেছেন, “আমি মনে করি নরেন্দ্র মোদি আর প্রধানমন্ত্রী হবেন না। কারণ, বিজেপি ক্ষমতায় ফেরার জন্য ম্যাজিক ফিগারে পৌঁছতে পারবে না। তবে বৃহত্তম দল হিসেবে উঠে আসতে পারে বিজেপি। আর সেই অবস্থায় সরকার গড়তে অন্য দলের সাহায্য প্রয়োজন হবে। তখন প্রধানমন্ত্রী হিসেবে অন্য কাউকে খুঁজতে হবে।”

২০১৪ সালে বিজেপি একাই ২৮৩টি আসন পেয়েছিল। আর এনডিএ পেয়েছিল ৩২৬টি আসন। 

বিজেপি সভাপতি অমিত শাহের একটি মন্তব্য নিয়েও কটাক্ষ করেছেন শারদ। অমিত বলেছিলেন, মহারাষ্ট্রের ৪৮টি লোকসভা আসনের মধ্যে ৪৫টিতেই জিতবে বিজেপি।

শারদ বলেছেন, “অমিত শাহের ভুল হয়েছে। তার বলা উচিত ছিল ৪৮টি আসনই পাবে তৃণমূল!”

শারদ পাওয়ারের আসল নাম শারদ চন্দ্র গোবিন্দরাও পাওয়ার। তিনি ভারতের মহারাষ্ট্র রাজ্যের একজন বিশিষ্ট রাজনীতিক। ইনি ১৯৯৯ সালে গঠিত জাতীয়তাবাদী কংগ্রেস পার্টির প্রতিষ্ঠাতা ও সভাপতি। মহারাষ্ট্রের প্রাক্তন এই মুখ্যমন্ত্রী ছিলেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী, কৃষিমন্ত্রী, ক্রেতা সুরক্ষামন্ত্রী এবং খাদ্য ও গণবণ্টনমন্ত্রী। তিনি আইসিসির প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেছেন। 

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত