artk
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ১১:০০   |  ৫,চৈত্র ১৪২৫

স্টাফ রিপোর্টার

বুধবার, মার্চ ১৩, ২০১৯ ৩:৩৯

শাহজালালে ২ কোটি ৭৯ লাখ টাকার স্বর্ণ জব্দ

media

ফাইল ফটো

দুই চীনা যাত্রীর কাছ থেকে পাঁচ কেজি ৫৬০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে ঢাকার প্রিভেন্টিভ দল, যার আনুমানিক বাজার মূল্য দুই কোটি ৭৯ লাখ টাকা। 

বুধবার ঢাকা কাস্টম হাউস সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বুধবার সকাল ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার ফ্লাইট নং- জি৯৫১৭ এর  দুই চীনা যাত্রীকে ৯ নং বোর্ডিং ব্রিজের কাছে থেকে অনুসরণ করে বোর্ডিং ব্রিজ এলাকায় টহলে থাকা প্রিভেন্টিভ দলের সদস্যরা।

গ্রিন চ্যানেল অতিক্রম করার পরে তাদের কাছে টে শুল্ক-কর আরোপযোগ্য কোনো পণ্য থাকার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হলে তারা অস্বীকার করেন।

এরপর তাদের সাথে থাকা লাগেজ স্ক্যানে দেয়া হলে তার মধ্যে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায় এবং উভয়ের ব্যাগ খুলে একই ধরনের এবং ‘জিপাস’ ব্রান্ডের দুটি ‘সোলার হোম সিস্টেম’ পাওয়া যায়।

বেলা সাড়ে ১১টার দিকে ব্যাগের মধ্যে থাকা সোলার সিস্টেম খুলে তার মধ্যে থাকা ব্যাটারি খুলে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি স্বর্ণবার পাওয়া যায়।

এ ঘটনায় দি কাস্টমস এ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার এ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে উভয় যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হচ্ছে।

বিলাইছড়ি উপজেলা আ.লীগের সভাপতিকে গুলি করে হত্যা রাজধানীতে প্রাইভেটকার চালককে গুলি করে হত্যা বছরে ২ হাজার কোটি টাকার বৈদেশিক মুদ্রা আয় করছে মেরিন গ্রাজুয়েটরা রাজধানীতে বাসচাপায় বিইউপি শিক্ষার্থী নিহত রাতে সুনিদ্রার সহজ কিছু কৌশল সুখী হওয়ার ৫ উপায় কাব্য বিলাস মঞ্চায়ন করল ‘হইয়া গেল নির্বাচন’ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারির বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার ডাকসুর প্রথম সভা ২৩ মার্চ সিডনিতে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ ১৩ এপ্রিল বিএনপির আরো ৫ নেতা বহিষ্কৃত ডায়াবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করে সজনে ডাটা স্তন ক্যান্সার শনাক্তকারী বক্ষবন্ধনী আবিষ্কার চট্টগ্রামে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার জিয়া ভোটের রাজনীতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করেছে: হাসিনা ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী নেদারল্যান্ডসে হামলাকারী তুরস্কের নাগরিক রাতে সিল মারা ঠেকাতে ব্যালট পেপার যাবে সকালে: ইসি সচিব ভুয়া মামলাকারীর বিরুদ্ধে চার্জশিট নাচের লড়াইয়ে মাধুরী-আলিয়া, জিতল কে? পুঁজিবাজার মন্দার প্রতিবাদে বিক্ষোভ ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া, মনোবিদের কথা ভাবছে বিসিবি টালিউডের সৃজিতকে বিয়ে করছেন মিথিলা! টেস্ট জিতে আফগানদের ইতিহাস ডাকাতের কবলে রোজী সিদ্দিকী শিষ্যদের রেখে ফিরে গেলেন রোডস-শ্রীনিবাসন বলিউডে কার অভিষেক হচ্ছে? বিদেশ সফরে নিরাপত্তার বিষয় সবার আগে: বিসিবি শ্রীলঙ্কায় দ্বি-পাক্ষিক সাইডলাইন বৈঠকে দুদক চেয়ারম্যান রাঙ্গামাটিতে ভোট শেষে গুলি, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৬