artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১:০৮   |  ১২,চৈত্র ১৪২৫
বুধবার, মার্চ ১৩, ২০১৯ ২:৪৫

সিডনিতে ‘ফাগুন হাওয়া’ মেলা অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media
পাশাপাশি শিশুদের ফেজ পেইন্টিং, নারীদের হলুদ শাড়ি ও ছেলেদের হলুদ পাঞ্জাবি বসন্ত বরণের এই উৎসবে সম্পূর্ণ ভিন্ন মাত্রা যোগ করে।

সিডনির মিন্টুস্থ রনমোর কমিউনিটি সেন্টারে প্রবাসী সাংস্কৃতিক সংগঠন ‘দ্যা ফ্রেন্ডস ইভেন্ট প্রাইভেট লিমিটেড’র উদ্যোগে ‘ফাগুন হাওয়া’ মেলা অনুষ্ঠিত হয়।

প্রবাসে ঋতুরাজ বসন্ত বরণের এই উৎসবের উপস্থাপনায় ছিলেন সাখায়াৎ নয়ন, তান্মি পারভেজ ও নাছরিন পলি।

গত রোববার (১০ মার্চ) দুপুর পৌনে ২টায় অস্ট্রেলিয়া ও দেশের জাতীয় সঙ্গীত ও স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর অনিলা পারভিন ও তান্মি পারভেজ কবিতা আবৃতি করেন।

গান পরিবেশন করেন রুমানা ফেরদৌস ও মুক্তার। বাউল ও লোকসঙ্গীত পরিবেশন করেন আয়েশা কলি। তবলায় সঙ্গত দেন নামিদ ফারহান। প্রবাসী জনপ্রিয় শিল্পী মিতা ও আতিক হেলাল আধুনিক গান পরিবেশন করেন। কচি কাঁচা কিশোলয় সংগঠন গান ও নাচ পরিবেশন করে।

পরে সালমিন তানহার ‘দ্যা লুক’ এর ফ্যাশন শো দর্শকদের মুগ্ধ করে। ফাগুন হাওয়ায়  বসন্ত বরণের এই উৎসবে সবাইকে পিঠা, পুলি ও হরেক রকমের নাস্তা সহ দুপুরের খাবারে আপ্যায়িত করা হয়।

পাশাপাশি শিশুদের ফেজ পেইন্টিং, নারীদের হলুদ শাড়ি ও ছেলেদের হলুদ পাঞ্জাবি বসন্ত বরণের এই উৎসবে সম্পূর্ণ ভিন্ন মাত্রা যোগ করে।

আয়োজক কমিটির পক্ষে আবিদা আসওয়াদ, নাছরিন পলি, তিসা তানিয়া ও পপি কবির সবাইকে ধন্যবাদ জানিয়ে 'ফাগুন হাওয়া’ মেলার সমাপ্তি ঘোষণা করেন।

জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ ভালো কোম্পানি আনতে আইপিওর পদ্ধতির পরিবর্তন জরুরি ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি: শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ব্যাঙের সব পাঞ্জাবিতে ৫০ ভাগ ছাড় মেলবোর্নে বাংলাদেশি নারীদের অভিনব মিলনমেলা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মঙ্গলবার আইপিএলে পাঞ্জাবের নাটকীয় জয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সালমার স্বামী সাগরের বিরুদ্ধে প্রথম স্ত্রীর মায়ের মামলা দেশব্যাপী ১ মিনিট বিদ্যুৎ বন্ধ রেখে কালরাত্রিকে স্মরণ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের ‘ঘুষ না খাওয়ার’ শপথ পড়ালেন অর্থমন্ত্রী সোনালী ব্যাংকের সাবেক জিএম-ডিজিএমের বিরুদ্ধে চার্জশিট আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের হানা, আটক ৩ হিরো আলমের সঙ্গে সংসার করব: স্ত্রী সুমি সেই নারী বললেন ‘প্রতিক্রিয়াশীল চক্র আমাদের ছবি নিয়ে বিকৃত মন্তব্য করছে’ সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা এ কোন চরিত্রে দীপিকা! সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের ইচ্ছায় কিনা জানতে চায় জাতিসংঘ মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয় প্রশ্নফাঁসে শিক্ষক-কর্মচারী জড়িত থাকলে বরখাস্ত: শিক্ষামন্ত্রী চীন-মার্কিন যুদ্ধ কি শিগগিরই? বিভাজন বিদ্বেষে দেশ এগোতে পারে না: শাহদীন মালিক গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী অপশাসন চালু করা হয়েছে: ফখরুল