artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৪   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, মার্চ ১৩, ২০১৯ ২:৪৫

সিডনিতে ‘ফাগুন হাওয়া’ মেলা অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media
পাশাপাশি শিশুদের ফেজ পেইন্টিং, নারীদের হলুদ শাড়ি ও ছেলেদের হলুদ পাঞ্জাবি বসন্ত বরণের এই উৎসবে সম্পূর্ণ ভিন্ন মাত্রা যোগ করে।

সিডনির মিন্টুস্থ রনমোর কমিউনিটি সেন্টারে প্রবাসী সাংস্কৃতিক সংগঠন ‘দ্যা ফ্রেন্ডস ইভেন্ট প্রাইভেট লিমিটেড’র উদ্যোগে ‘ফাগুন হাওয়া’ মেলা অনুষ্ঠিত হয়।

প্রবাসে ঋতুরাজ বসন্ত বরণের এই উৎসবের উপস্থাপনায় ছিলেন সাখায়াৎ নয়ন, তান্মি পারভেজ ও নাছরিন পলি।

গত রোববার (১০ মার্চ) দুপুর পৌনে ২টায় অস্ট্রেলিয়া ও দেশের জাতীয় সঙ্গীত ও স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরুর পর অনিলা পারভিন ও তান্মি পারভেজ কবিতা আবৃতি করেন।

গান পরিবেশন করেন রুমানা ফেরদৌস ও মুক্তার। বাউল ও লোকসঙ্গীত পরিবেশন করেন আয়েশা কলি। তবলায় সঙ্গত দেন নামিদ ফারহান। প্রবাসী জনপ্রিয় শিল্পী মিতা ও আতিক হেলাল আধুনিক গান পরিবেশন করেন। কচি কাঁচা কিশোলয় সংগঠন গান ও নাচ পরিবেশন করে।

পরে সালমিন তানহার ‘দ্যা লুক’ এর ফ্যাশন শো দর্শকদের মুগ্ধ করে। ফাগুন হাওয়ায়  বসন্ত বরণের এই উৎসবে সবাইকে পিঠা, পুলি ও হরেক রকমের নাস্তা সহ দুপুরের খাবারে আপ্যায়িত করা হয়।

পাশাপাশি শিশুদের ফেজ পেইন্টিং, নারীদের হলুদ শাড়ি ও ছেলেদের হলুদ পাঞ্জাবি বসন্ত বরণের এই উৎসবে সম্পূর্ণ ভিন্ন মাত্রা যোগ করে।

আয়োজক কমিটির পক্ষে আবিদা আসওয়াদ, নাছরিন পলি, তিসা তানিয়া ও পপি কবির সবাইকে ধন্যবাদ জানিয়ে 'ফাগুন হাওয়া’ মেলার সমাপ্তি ঘোষণা করেন।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত