artk
বুধবার, মে ২২, ২০১৯ ৯:৫৬   |  ৮,জ্যৈষ্ঠ ১৪২৬
বুধবার, মার্চ ১৩, ২০১৯ ৮:০১

খুশকির সমস্যা? আদার রসেই সমাধান

লাইফস্টাইল ডেস্ক
media
প্তাহে একবার আদার রস দিয়ে এভাবে চুলের যত্ন নিলে কমে যাবে খুশকির সমস্যা

চুলের যত্নে আদার রস খুবই কার্যকর। আদার রস শক্তিশালী একটি ভেষজ উপাদান, যা চুলের যে কোনো সমস্যার সমাধান করতে কার্যকর। আদায় অ্যান্টিব্যাকটেরিয়াল বা অ্যান্টিমাইক্রোবিয়াল উপাদান চামড়া এবং চুলের গোড়ার সংক্রমণের বিরুদ্ধে লড়াই করতে পারে।
আদার রস চুলের গোড়ার স্বাস্থ্য পুনরুদ্ধার করতে পারে এবং খুশকি সমস্যা কমাতেও সাহায্য করে। এর পুষ্টিগুণ ও এসিডিক বৈশিষ্ট্যের কারণে চুলের জন্য উপকারী। খুশকি এবং চুলের গোড়ায় চুলকানির সমস্যা কমাতে আদার মাস্ক যেভাবে বানাবেন-
১. এক টুকরো কাঁচা আদা ছোট ছোট করে কেটে থেঁতলে নিন।
২. কুচোনো বা থেঁতলানো আদা অল্প পানি দিয়ে কম আঁচে ফুটিয়ে নিন। ধীরে ধীরে পানির রঙ বদলে হালকা ঘোলাটে হলুদ হয়ে উঠলে চুলা বন্ধ করে দিন।
৩. এখন আদার রস ছাঁকনি দিয়ে ভাল করে ছেঁকে নিন।
৪. ঠাণ্ডা হওয়ার পর আদার পানি একটি ছোট স্প্রে বোতলে ঢেলে রাখতে পারেন। সরাসরি আপনার চুলের গোড়ায় স্প্রে করতে পারেন মিশ্রণটি।
৫. স্প্রে করার পর আধ ঘন্টা পর্যন্ত চুলের গোড়া আদার রসে ভিজতে দিন। তারপর একটি হালকা অ্যান্টি ড্যান্ড্রফ শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে একবার আদার রস দিয়ে এভাবে চুলের যত্ন নিলে কমে যাবে খুশকির সমস্যা।

ঢাকায় কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার রূপপুরে কেনাকাটায় অনিয়ম, প্রকল্প পরিচালককে প্রত্যাহার ৪০০ মণ আম ধ্বংস, ৯ প্রতিষ্ঠানকে ২৪ লাখ টাকা জরিমানা বগুড়া-৬ আসনে খালেদা জিয়াসহ ৫ জনের দলীয় মনোনয়ন সংগ্রহ ঢাকাস্থ শরিয়তপুরের সাংবাদিকদের অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণ স্থগিত পাঁচ উপজেলায় ভোট ১৮ জুন রূপপুর বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পে অনিয়ম ‘সাগরচুরি’: টিআইবি রূপপুরের নির্বাহী প্রকৌশলীকে প্রত্যাহার পরিচালকদের গোপনে শেয়ার বিক্রির তথ্য বের করবে ডিএসই সালাহর বিমানের মেঝেতে ঘুমানোর ভিডিও ভাইরাল! চাল আমদানিতে দ্বিগুণ শুল্ক আরোপ লেস্টারে কঠোর অনুশীলনে বাংলাদেশ দল খালেদা জিয়ার অসুস্থতার জন্য প্রধানমন্ত্রীই দায়ী: রিজভী ধানে আগুন ‘স্যাবোটাজ’ কি না খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর: কাদের এবার বিশ্বকাপের জন্য দোয়া চেয়ে ইংল্যান্ডের পথে মাশরাফি বিশ্বকাপের আগেই সিংহাসন ফিরে পেলেন সাকিব এই সরকার ব্যর্থ, দায়িত্বহীন: ড. কামাল নরসিংদীতে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ নারীর স্বাস্থ্য সুরক্ষায় চিত্রনায়িকা ফারিয়া অ্যাপে মিলছে না টিকিট, ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী একজন সংগীত শিল্পী আশা ভোঁসলে ইফতারে আম ও নারকেল দুধের মজাদার পানীয় রাসেলকে আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন গুরুতর অসুস্থ কবি হেলাল হাফিজ হাসপাতালে কোরআনের অনুবাদ করতে গিয়ে মার্কিন যাজকের ইসলাম গ্রহণ রেলসেবা অ্যাপে মিলছে না একটি টিকিটও আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা অল্পের জন্য রক্ষা পেলো ৩ শতাধিক লঞ্চযাত্রী পিএসসিতে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ সিডনিতে বিএসসিএ’র ইফতার মাহফিল অনুষ্ঠিত