artk
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ১০:৫৫   |  ৫,চৈত্র ১৪২৫
মঙ্গলবার, মার্চ ১২, ২০১৯ ৯:৫৪

পুনঃতফসিলের দাবিতে ৩ দিনের আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার
media

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের ফল বাতিল করে পুনঃতফসিলের দাবিতে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছেন প্রগতিশীল ছাত্রজোটের ভিপি প্রার্থী লিটন নন্দী।

মঙ্গলবার সন্ধ্যায় টিএসসি বাম ছাত্রজোট সমর্থিত ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী লিটন নন্দী এই ঘোষণা দেন। সংগঠনগুলোর নেতারা বৈঠক করে এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে তারা জানান।

লিটন নন্দী বলেন, আমরা মনে করি, যে প্রক্রিয়ার মধ্য দিয়ে নির্বাচনটি হয়েছে, যে পরিমাণে ভোট কারচুপি হয়েছে; ভোট প্রদানে শিক্ষার্থীদের বাধা দেওয়া হয়েছে- এই নির্বাচন কখনোই সুষ্ঠু নির্বাচন নয়। এই নির্বাচন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হয়ে রইলো। এই নির্বাচনকে আমরা পাঁচটি প্যানেল ঘৃণাভরে প্রত্যাখান করেছি। 

তিনি আরো বলেন, আমাদের আরেকটি দাবি হলো, নির্বাচন প্রক্রিয়ার সঙ্গে যারা যুক্ত ছিলেন, তাদের পদত্যাগ করতে হবে। এই দাবিতে আমরা আগামীকাল বুধবার দুপুর ১২টায় উপাচার্য কার্যালয়ে অবস্থান করব এবং লিখিত বক্তব্য দেবো। আমরা ৩ দিনের আল্টিমেটাম দেবো, এর মধ্যে যদি তারা নির্বাচন বাতিল করে পুনঃতফসিল ঘোষণা না করেন, তাহলে বৃহত্তর কর্মসূচিতে যাব।

এদিকে ভিপিসহ সব পদের ফলাফল বাতিল করে পুনর্নির্বাচন দাবি করেছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ আন্দোলনের নেতা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য নির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক নূর।

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে অনশন শুরু করেছেন চার শিক্ষার্থী। 

অনশন করা চার শিক্ষার্থী হলেন- বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্সেস বিভাগের দ্বিতীয় বর্ষের মো. মাইন উদ্দীন, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অনিন্দ্য মণ্ডল এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজিম।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন শুরু করেন তারা।

রাজধানীতে প্রাইভেটকার চালককে গুলি করে হত্যা বছরে ২ হাজার কোটি টাকার বৈদেশিক মুদ্রা আয় করছে মেরিন গ্রাজুয়েটরা রাজধানীতে বাসচাপায় বিইউপি শিক্ষার্থী নিহত রাতে সুনিদ্রার সহজ কিছু কৌশল সুখী হওয়ার ৫ উপায় কাব্য বিলাস মঞ্চায়ন করল ‘হইয়া গেল নির্বাচন’ ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারির বিষয়ে সিদ্ধান্ত মঙ্গলবার ডাকসুর প্রথম সভা ২৩ মার্চ সিডনিতে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ ১৩ এপ্রিল বিএনপির আরো ৫ নেতা বহিষ্কৃত ডায়াবেটিস নিয়ন্ত্রণে সাহায্য করে সজনে ডাটা স্তন ক্যান্সার শনাক্তকারী বক্ষবন্ধনী আবিষ্কার চট্টগ্রামে তিন নারী ছিনতাইকারী গ্রেপ্তার জিয়া ভোটের রাজনীতিকে সম্পূর্ণভাবে ধ্বংস করেছে: হাসিনা ট্রেনের ভাড়া বৃদ্ধির বিষয়ে সিদ্ধান্ত হয়নি: রেলমন্ত্রী নেদারল্যান্ডসে হামলাকারী তুরস্কের নাগরিক রাতে সিল মারা ঠেকাতে ব্যালট পেপার যাবে সকালে: ইসি সচিব ভুয়া মামলাকারীর বিরুদ্ধে চার্জশিট নাচের লড়াইয়ে মাধুরী-আলিয়া, জিতল কে? পুঁজিবাজার মন্দার প্রতিবাদে বিক্ষোভ ক্রাইস্টচার্চে নিহতদের জন্য দোয়া, মনোবিদের কথা ভাবছে বিসিবি টালিউডের সৃজিতকে বিয়ে করছেন মিথিলা! টেস্ট জিতে আফগানদের ইতিহাস ডাকাতের কবলে রোজী সিদ্দিকী শিষ্যদের রেখে ফিরে গেলেন রোডস-শ্রীনিবাসন বলিউডে কার অভিষেক হচ্ছে? বিদেশ সফরে নিরাপত্তার বিষয় সবার আগে: বিসিবি শ্রীলঙ্কায় দ্বি-পাক্ষিক সাইডলাইন বৈঠকে দুদক চেয়ারম্যান রাঙ্গামাটিতে ভোট শেষে গুলি, প্রিসাইডিং অফিসারসহ নিহত ৬ মাছের খামার করলেই নিবন্ধন