artk
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ৭:৪৮   |  ৭,জ্যৈষ্ঠ ১৪২৬
মঙ্গলবার, মার্চ ১২, ২০১৯ ৯:৪৯

নুরকে মানসিক, শারীরিকভাবে আঘাত করা হয়েছে: রাশেদ

স্টাফ রিপোর্টার
media

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরকে মানসিকভাবে আঘাত করা হয়েছে, শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে বলে দাবি করেছেন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে জিএস পদে প্রতিদ্বন্দ্বিতাকারী রাশেদ খান।

মঙ্গলবার (১২ মার্চ) রাতে টিএসসিতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

রাশেদ বলেন, ‘আমাদের নুরুল হক নুর কিছুটা অসুস্থ। সাংবাদিকরা তাকে বিভিন্ন সময় বিভিন্ন প্রশ্ন করেছেন। অসুস্থ থাকার কারণে সে ঠিকমতো উত্তর দিতে পারছে না। তাকে মানসিকভাবে আঘাত করা হয়েছে, শারীরিকভাবে নির্যাতন করা হয়েছে। সে একটা বক্তব্য দিয়েছে শপথ নিয়ে। আসলে শপথের বিষয়ে সিদ্ধান্ত নিয়ে আমরা পরে জানাবো।’

তিনি বলেন, নুর অসুস্থ বলে ঠিকমতো কথা বলতে পারছেন না বলে জানিয়েছেন  

নুরের শপথ নেয়া প্রসঙ্গে রাশেদ বলেন, ‘এটা আসলে আলোচনার বিষয়। আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিয়ে আমরা জানাবো।’

মঙ্গলবার নবনির্বাচিত ভিপি নুর ও তারা ক্যাম্পাসে প্রবেশ করলে ছাত্রলীগ হামলা চালায় দাবি করে রাশেদ বলেন, ‘আমরা হামলার বিচার চাই। আমরা ছাত্রলীগের সভাপতিকে বিষয়টি জানিয়েছি। তিনি দেখবেন বলে আশ্বস্ত করেছেন।’

এদিকে একই সময়ে ডাকসুর পুনর্নির্বাচনের তফসিল ঘোষণা ও নির্বাচনের সংশ্লিষ্ট সব কর্মকর্তা ও ভিসির পদত্যাগ দাবিতে ৩ দিনের আল্টিমেটাম দেন ভিপি প্রার্থী লিটন নন্দী। 

তিনি বলেন, ‘দাবি আদায়ে বুধবার (১২ মার্চ) দুপুর ২টায় রাজু ভাস্কর্য থেকে মিছিল নিয়ে ভিসি ভবনের সামনে অবস্থান করবো এবং ভিসিকে দাবির বিষয়ে লিখিতভাবে জানাবো। আমরা পাঁচটি প্যানেলের পক্ষ থেকে এই দাবিগুলো ঘোষণা করেছি।’

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ঘোষণার দাবিতে অনশন শুরু করেছেন চার শিক্ষার্থী। 

অনশন করা চার শিক্ষার্থী হলেন- বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্সেস বিভাগের দ্বিতীয় বর্ষের মো. মাইন উদ্দীন, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অনিন্দ্য মণ্ডল এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজিম।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন শুরু করেন তারা।

৬৮ বছরের বৃদ্ধকে বিয়ে করছেন সেলেনা! ইভিএমে কারচুপি নিয়ে শঙ্কিত ভারতের সাবেক রাষ্ট্রপতি বগুড়া উপনির্বাচন বর্জনের ঘোষণা বাম জোটের ছুটিতে ঘুরে বেড়াচ্ছেন সাকিব-মুশফিকরা আত্মহত্যা প্ররোচনার মামলায় ৫ জনের ১৩ বছর কারাদণ্ড পুঁজিবাজারে সূচকের পতন ২ লাখ কোটি টাকার এডিপি অনুমোদন পাঁচ সিনিয়রের বাইরে তরুণদের পারফরম্যান্সে দারুণ খুশি টাইগার কোচ বাংলাদেশে বিনিয়োগ আকর্ষণে ইতালির ফ্লোরেন্সে সেমিনার অনুষ্ঠিত রুমিন ফারহানাই হচ্ছেন বিএনপির নারী আসনের সাংসদ নকল পণ্যের জন্য এমএম প্লাস্টিককে ৫০ হাজার টাকা জরিমানা কারাগারে আদালত স্থানান্তরের প্রজ্ঞাপন প্রত্যাহার চেয়ে আইনি নোটিশ আইসিডিডিআরবি, বুয়েট, ঢাবি ল্যাবে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ পাকিস্তানিদের ভিসা বন্ধ করা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ আদালতের কেরানীগঞ্জ কারাগারে আদালত স্থাপন সংবিধান পরিপন্থী: মওদুদ কান উৎসবে আবারো নজর কাড়লেন ঐশ্বরিয়া সহকর্মী ধর্ষণের দায়ে প্রধান শিক্ষকের যাবজ্জীবন স্কুলছাত্রীকে ধর্ষণকারী পুলিশ সদস্য কারাগারে ঋণখেলাপিদের বিশেষ সুবিধার সার্কুলারে ‘স্থিতাবস্থা’ ক্যাপ্টেন সিনেমার হিরো হলে ভালো লাগবে: পূজা চেরি (ভিডিও) রাজধানীতে প্রেমিকার বাসা থেকে বিশ্ববিদ্যালয় ছাত্রের লাশ উদ্ধার মাহতিম সাকিবের গানে শাকিব খানের লিপসিং হুয়াওয়ের বিধিনিষেধ শিথিল করছে যুক্তরাষ্ট্র পাকিস্তানের পর ইংল্যান্ড দলে ৩ পরিবর্তন তালিকা করে সহকর্মীদের ধর্ষণের পরিকল্পনা মার্কিন নৌবাহিনীতে! নওগাঁয় দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার উদ্বোধন দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস উইদোদোই ফের ইন্দোনেশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচিত নওগাঁয় পলিথিনে নকল স্পিড!