artk
মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯ ১:০৯   |  ১২,চৈত্র ১৪২৫

বিনোদন ডেস্ক

মঙ্গলবার, মার্চ ১২, ২০১৯ ৭:২৬

১৪ বছর পর মায়ের সুরে গাইলেন মেয়ে

media

মেয়ের সঙ্গে রুনা লায়লা

ছোটবেলা থেকেই গান করেন তানি লায়লা। উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লার একমাত্র মেয়ে তিনি। কিন্তু সংসার নিয়ে ব্যস্ত থাকায় গানটা আর সেভাবে হয়নি। ১৪ বছর আগে গেছেছিলেন সর্বশেষ গান। এবার তিনি কণ্ঠ দিলেন মায়ের সুর করা গানে। 

যুক্তরাজ্যে পাঞ্জাবি সংগীত পরিচালক রাজা কাশেফের স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে। এ সময় মা রুনা লায়লাও উপস্থিত ছিলেন।

৫০ বছরের বেশি সময় ধরে গান গেয়ে শ্রোতাদের মাতিয়ে রাখছেন রুনা লায়লা। স্বামী বরেণ্য চিত্রনায়ক আলমগীরের সিনেমায় একটি গানের সুর করেন তিনি। সুরকার হিসেবে গত বছর তাঁর আত্মপ্রকাশ ঘটে। চলচ্চিত্রের গানের পর এবার অডিওর পাঁচটি গানের সুর করেছেন তিনি। পাঁচটি গানের শেষটিতে কণ্ঠ দিয়েছেন তানি লায়লা। গানটির শিরোনাম ‘আমি কেন তোমারই হয়ে গেছি’। গানের কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার। সংগীতায়োজন করেছেন রাজা কাশেফ।

মেয়ের গাওয়া গান শুনে মুগ্ধ মা রুনা লায়লা। বললেন, ‘মা হিসেবে নয়, একজন শিল্পী ও সুরকার হিসেবে বলতে চাই, তানি খুব ভালো গেয়েছে। মনেই হয়নি অনেক দিন পর গানে কণ্ঠ দিয়েছে। গানটি শ্রোতাদেরও নিঃসন্দেহে ভালো লাগবে।’

রুনা লায়লা আরও বলেন, ‘মেয়ের জন্য সুর করেছি, এটা আমার জন্য অন্য রকম অনুভূতি। ওর কণ্ঠের সঙ্গে যায়, এমন গানই করেছি।’

জানেন কি ঢেঁড়সের এই উপকারিতাগুলো? স্বামী ও আমাকে হয়রানি করতেই এ মামলা: সালমা ফতুল্লায় ডাইং কারখানায় ভয়াবহ কেমিক্যাল বিস্ফোরণ টেকনাফে দুই গ্রুপের সংঘর্ষে রোহিঙ্গা নিহত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যাওয়ার পথে দুর্ঘটনায় স্কুলছাত্রী নিহত সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারে বিএসইসির দুঃখ প্রকাশ ভালো কোম্পানি আনতে আইপিওর পদ্ধতির পরিবর্তন জরুরি ফরিদপুরে মহান স্বাধীনতা দিবস পালিত তোমাদেরই গঠন করতে হবে বলিষ্ঠ জাতি: শিশুদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী ব্যাঙের সব পাঞ্জাবিতে ৫০ ভাগ ছাড় মেলবোর্নে বাংলাদেশি নারীদের অভিনব মিলনমেলা মহান স্বাধীনতা ও জাতীয় দিবস মঙ্গলবার আইপিএলে পাঞ্জাবের নাটকীয় জয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা সালমার স্বামী সাগরের বিরুদ্ধে প্রথম স্ত্রীর মায়ের মামলা দেশব্যাপী ১ মিনিট বিদ্যুৎ বন্ধ রেখে কালরাত্রিকে স্মরণ ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের ‘ঘুষ না খাওয়ার’ শপথ পড়ালেন অর্থমন্ত্রী সোনালী ব্যাংকের সাবেক জিএম-ডিজিএমের বিরুদ্ধে চার্জশিট আগারগাঁও পাসপোর্ট অফিসে দুদকের হানা, আটক ৩ হিরো আলমের সঙ্গে সংসার করব: স্ত্রী সুমি সেই নারী বললেন ‘প্রতিক্রিয়াশীল চক্র আমাদের ছবি নিয়ে বিকৃত মন্তব্য করছে’ সাংবাদিককে পেটালেন ছাত্রলীগ নেতা এ কোন চরিত্রে দীপিকা! সাংবাদিকদের সঙ্গে বিএসইসির কর্মকর্তাদের দুর্ব্যবহারে সিএমজেএফের নিন্দা ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের ইচ্ছায় কিনা জানতে চায় জাতিসংঘ মারুফের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে রূপগঞ্জের সহজ জয় প্রশ্নফাঁসে শিক্ষক-কর্মচারী জড়িত থাকলে বরখাস্ত: শিক্ষামন্ত্রী চীন-মার্কিন যুদ্ধ কি শিগগিরই? বিভাজন বিদ্বেষে দেশ এগোতে পারে না: শাহদীন মালিক গণতন্ত্রের নামে কর্তৃত্ববাদী অপশাসন চালু করা হয়েছে: ফখরুল